HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ক্রিকেট > ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তেড়ে উত্তর এবির

‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তেড়ে উত্তর এবির

আইপিএলে দীর্ঘদিন খেলেছেন বিরাট কোহলির সঙ্গে। কাছ থেকে দেখেছেন ভারত অধিনায়ককে, জানেন অযথা সমালোচনা নিতে পারেন না কোহলি। পাল্টা উত্তর দেবেনই, ব্যাট হাতে বিরাটের জবাবের পর সমালোচকদের পাল্টা জবাব দিলেন এবি।

আইপিএলে অতীতে কোনও এক ম্যাচে বিরাট এবং এবি ডিভিলিয়ার্স। ছবি- পিটিআই

২০২৪ আইপিএল থেকে ছিটকে গেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলে চলতি মরশুমে অনবদ্য পারফরমেন্স করেছেন বিরাট কোহলি। আইপিএল শুরুর আগে কদিন ক্রিকেটে থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন কোহলি, সদ্যজাত সন্তান ও পরিবারকেই সময় দিয়েছিলেন এই তারকা। অনেকেই ধরে নিয়েছিলেন, ব্যাট হাতে কোহলি হয়ত আর চেনা ছন্দে ফিরতে পারবেন না। ৩৫ বছর বয়স, একটু তো আইসাইট কমবে। পাল্টা বিরাটও দেখিয়ে দিয়েছেন তিনি এখনও বুড়়ো হয়ে যাননি। অনেক তরুণ ক্রিকেটারকেই এখনও ফিটনেশের দিক থেকে দশ গোল দেবেন। আইপিএলে যেমন আগ্রাসী ব্যাটিং করেছেন, তেমন অনবদ্য ফিল্ডিং। ১৫ ম্যাচে ৭৪১ রান, সঙ্গে ব্যাটিংয়ের স্ট্রাইক রেট ১৫৫। এই পরিসংখ্যান দেখেই এবার সমালোচকদের পাল্টা জবাব দিলেন তার এক সময়ের সতীর্থ এবি ডিভিলিয়ার্স।

আরও পড়ুন-নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

এই মূহূর্তে আইপিএলের অরেঞ্জ ক্যাপের দৌড়ে থাকা ক্রিকেটারদের মধ্যে সবার ওপরে তো রয়েছেনই কোহলি। খুব বড় অঘটন না ঘটলে তিনিই জিতবেন সেই ক্যাপ। কারণ তাঁর পিছনে থাকা রিয়ান পরাগকে অরেঞ্জ ক্যাপ জিততে গেলে করতে হবে ১৭৫ রান পরের দুই ম্যাচে, ট্রাভিস হেডকে করতে হবে ২ ম্যাচে ২০৯ রান। ফলে কাজটা তাঁদের কাছে একদমই সহজ নয়, সে যতই দিন ভালো যাক তাঁদের। এখানেও বিষয় রয়েছে, সানরাইজার্স এবং রাজস্থান যেহেতু কোয়ালিফায়ারে মুখোমুখি হচ্ছে, ফলে এই দুই ক্রিকেটারের যে কোনও একজনই ২টি ম্যাচ খেলতে পারবেন। এদিকে বিরাটের এমন নজরকাড়া পারফরমেন্সের পরই স্ট্রাইক রেট ইস্য়ুতে সুনীল গাভাসকরদের বার্তা দিলেন এবি ডিভিলিয়ার্স। 

 

সম্প্রচারকারী সংস্থার হয়ে বিশ্লেষণ করার সময় প্রোটিয়াদের প্রাক্তন অধিনায়ককে প্রশ্ন করা হয়েছিল, বিরাট সমালোচনা নিয়ে যেভাবে মুখ খুলেছিলেন তা ঠিক কেমন লেগেছিল তাঁর? এর পাল্টা এবি বলেন, ‘ আমার বেশ পছন্দ হয়েছিল। আমার মনে দেশের এমন একজন নায়ককে নিয়ে এমন সমালোচনা অবাঞ্চিত। তবে বিরাট এমনই। তোমাদের কেউ ভাবতেও পারবে না, সমালোচনা শুনলে বিরাটের মধ্যে ঠিক কি হয়। আমি যতদিন ক্রিকেট খেলেছি, দলের ক্রিকেটারদের বলতাম বিরাটকে একটা কথা বলবে না, একদম খোঁচা মারবে না, নাহলে বিপদ হয়ে যাবে। একটু উষ্কাতে গেলেই ১০০ রান করে দেবে। তাই আমার মনে হয়, এটা শাপে বরই হয়েছে ওর কাছে, যেটা ওকে আরও উদ্বুদ্ধ করেছে’।

আরও পড়ুন-তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা

এবি ডিভিলিয়ার্স বন্ধুকে নিয়ে টি২০ বিশ্বকাপের আগে আরও বলেছেন, ‘আমার মনে হয় তিন নম্বর পজিশনটাই ওর জন্য ঠিক। কারণ ও দলের ব্যাটিংকে নেতৃত্ব দেয়। পরিস্থিতি বুঝে মাথা ঠান্ডা রেখে, ধৈর্য ধরে রাখতে পারে। বিরাট ওপেনিং করতে পছন্দ করে, কারণ খেলাটা বোঝে, আর ওর কাছে নিজের লক্ষ্য স্পষ্ট, যে ঠিক কি করতে চাইছে। তবে আমার মতে ওর তিন নম্বরেই আসা উচিত, কারণ শুরুর দিকে প্রথম কয়েকটা ওভারে বল হাওয়ায় মারার ক্ষেত্রে ঝুঁকি থাকে। বরং ৪-১৭ ওভার পর্যন্ত ও ব্যাট করলে দলের লাভ। আমার মতে ও এই মূহূর্তে বিশ্বের সেরাদের মধ্যেও কয়েক যোজন এগিয়ে রয়েছে, এতটাই খেলায় প্রভাব বিস্তার করতে পারে কোহলি।  ’ 

আরও পড়ুন-শুক্রবারই মিলবে সুনীলের শেষ ম্যাচের টিকিট, কালোবাজারি রুখতেই অভিনব টোটকা IFA-র

৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। ১১ বছরের আইসিসির ট্রফির খরা কাটাতে অবশ্যই ভারতীয়রা তাকিয়ে থাকবে বিরাট কোহলির চওড়া ব্যাটের দিকে। যদিও বিরাটের ভক্তরা বলছেন, সমালোচকরা বিরাটের ব্যাটে রান চাইবেন না তাঁর স্ট্রাইক রেটের পতন, সেটা তাঁরাই বলতে পারবেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভসিমরন পুড়ে ছাই হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো, বিধ্বংসী আগুনে সব শেষ শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত? অশান্ত মণিপুরে জ্বালিয়ে দেওয়া হয় সিআরপিএফ জওয়ানদের বাস, তারপর কী ঘটল? ‘‌রেখা সন্দেশখালির বাঘিনী’‌, বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের সম্বোধন দুরন্ত সেঞ্চুরির পুরস্কার, ICC র‍্যাঙ্কিংয়ের তিনে উঠলেন স্মৃতি! উত্থান দীপ্তিরও

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ