বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- 'খেলে-খেলে ঘরের কাচ ভাঙত, বোলার নয়, বল দেখে', পোড়েলের সাফল্যে খুশি পরিবার-কোচ

IPL 2024- 'খেলে-খেলে ঘরের কাচ ভাঙত, বোলার নয়, বল দেখে', পোড়েলের সাফল্যে খুশি পরিবার-কোচ

লখনউয়ের বিপক্ষে অর্ধশতরানের পর অভিষেক পোড়েল। ছবি- এপি (AP)

মাত্র ৪ বছর বয়স থেকেই ক্রিকেটে প্রেম অভিষেকের। কোচের কাছে নিয়ে গেছিলেন বাবা, সেখানেই তাঁর ব্যাটিং স্টাইল বেশ পছন্দ হয় প্রদীপ মণ্ডলের। ছোটবেলায় ঘরের কাচ ভেঙেছেন দিল্লি ক্য়াপিটালসের অভিষেক। বোলারের নাম দেখে না, শুধু বল দেখে, বলছেন তাঁর প্রাক্তন কোচ বিভাস দাস। HT বাংলায় জানালেন অভিষেকের খুঁটিনাটি

২০২৪ আইপিএলে বেশ ভালো পারফরমেন্স করেছেন দিল্লি ক্যাপিটালসের ব্যাটার অভিষেক পোড়েল। বাংলার ছেলে অভিষেক তাক লাগিয়ে দিয়েছেন মাত্র ২১ বছর বয়সেই দাপুটে ব্যাটিং করে। তাবড় তাবড় বোলারদের শাসন করেছেন এবারের আইপিএলে। সুযোগ পেতেই নিজেকে প্রমাণ করেছেন চন্দননগরের ছেলে। এবারের আইপিএলে শুরুর দিকে দিল্লি ক্যাপিটালস দল সেভাবে ছন্দে ছিল না। ওপেনিংয়ে মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার জুটি ক্লিক করেনি। তাই চাপের মধ্যে ব্যাটিং করতে আসতে হয়েছিল অভিষেককে। তারই মধ্যে চেষ্টা চালিয়ে ছিলেন কম বলে বেশি রান করার। কিন্তু দিল্লির বোলাররাও দলকে খুব বেশি সাহায্য করতে পারেননি শুরুর দিকে, তাই আর জেতা হয়নি। এরপর ডেভিড ওয়ার্নার চোটের জন্য মাঠের বাইরে যেতে এবং পৃথ্বী শ খারাপ পারফরমেন্সের জন্য বাদ পড়তেই ওপেনিংয়ের দায়িত্ব এসে বর্তায় ২১  বছরের অভিষেকের ওপর। সুযোগের সদ্ব্যবহার করে নিজেই দলে জায়গা পাকা করে নিয়েছেন অভিষেক। 

এবারের আইপিএলে করে ফেলেছেন ১৪ ম্যাচে ৩২৭ রান, যা জাতীয় দলের খেলে আসা ইশান কিষান, শ্রেয়স আইয়ারদের থেকেও বেশি। শুধু রান নয়, তাদের তুলনায় স্ট্রাইক রেটও বেশি অভিষেকের। লখনউয়ের বিপক্ষে করেছেন অসাধারণ অর্ধশতরান। এবারের মতো সেটাই হয়ত শেষ ম্যাচ ছিল তাঁর। এরপরই HT বাংলায় অভিষেকের খুঁটিনাটি জানালেন তাঁর বাবা, মা এবং ছোটবেলার কোচ।

আরও পড়ুন-IPL 2024- অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে বিরাট, পার্পল ক্যাপে দৌড়ে সবার ওপরে বুমরাহ,তবে আজই হতে পারে বদল

অভিষেকের বাবা সোমনাথ পোড়েল HT বাংলাকে বলছেন, ‘আমাদের পরিবার বরাবরই খেলা নিয়ে থাকে। ৪ বছর বয়স থেকেই দেখতাম খুব ব্যাট চালাচ্ছে। ব্যাটিং করার স্টাইল দেখে আমাদের সন্দেহ হয়। এরপর চন্দননগরে ন্যাশনাল ক্লাবে নিয়ে যাওয়া হয়। সেখানে কোচ প্রদীপ মণ্ডল দেখে বলেছিল, বাচ্চাটার মধ্যে কিছু আছে। ওনার হাত ধরেই শুরু, এরপর কলকাতায় বিভাস স্যারের কাছে নিয়ে যাই। ওর দাদা ইশান সাহায্য করত। এরপর বিভাস স্যারই কিপিংয়ের দিকটা আরও উন্নতি করল। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ না পাওয়ার পর ওকে বলেছিলাম বিজয় হাজারে ট্রফিতে পারফর্ম কর। সেটা করেছিল। ছোট থেকে ও খুব ভালো ভাবেই বুঝত, ওকে নিজেকেই সব করতে হবে, ভেঙে পড়লে হবে না। এবারে যখন দিল্লিতে গেল, আমায় বলছিল হয়ত সুযোগ পাব না। কিন্তু আমি বলেছিলাম ঠিক সুযোগ পাবি। আইপিএল শুরুর এক সপ্তাহ আগে বলল ২০ ওভার কিপিং করিয়েছে, তখনই বলেছিলাম ৮০ শতাংশ চান্স আছে, সেটাই হল। লক্ষ্মীরতন শুক্লার কথা ভুলব না, করোনার সময় খুব উপকার করেছে’।

আরও পড়ুন-IPL 2024-আরসিবির বিপক্ষে খেলতে পারলে প্লে অফের দৌড়ে থাকতাম…কাকে খোঁচা দিলেন ঋষভ পন্ত

HT বাংলাকে অভিষের মা অনিমা পোড়েল বলছেন, ‘ওর দাদা ইশান পোড়েলই ওকে কলকাতায় ভর্তি করে দেয়। ইশান বলেছিল চল খেলায় ভর্তি হবি কলকাতায়। ওর নিজেরও খুব আগ্রহ ছিল। ওর আশা ছিল আমি ঠিক খেলতে পারব। ভোরবেলায় প্র্যাকটিস থাকলে ঘুম থেকে নিজেই উঠে পড়ত। ঘরের মধ্যে ব্যাট বল নিয়ে বন্ধু বান্ধবদের সঙ্গে খেলত। এই কাচ ভাঙছে, এই লাইট ভাঙছে। ছোটবেলায় টিভি দেখে দেখেই খেলা শিখেছে’।

আরও পড়ুন-IPL 2024-ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম তুলে দিলেও রেহাই পাবেন না বোলাররা, বড় বার্তা পন্টিংয়ের

অভিষেকের ছোটবেলার কোচ বিভাস দাস, যার হাত ধরে তিনি এত টেকনিক রপ্ত করেছেন। বাংলা দলে সুযোগ পাওয়ার পর এখন রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়দের নজর কাড়ছেন। নিজের সন্তানের মতোই ছোট্ট অভিষেককে তৈরি করেছেন। লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে এবারের আইপিএলের লিগ স্টেজের শেষ ম্যাচের পর HT বাংলাকে সেই বিভাস দাস বলছেন, ‘ ছোট থেকে খুব আগ্রাসী ব্যাটিং করে অভিষেক। ওর কাছে মারার বল ছাড় পায় না। আজ যেটা আউট হল সেটা মারার বল ছিল, চালিয়েছিল। এর আগের কটা বলে রান ওঠেনি,তাই চালিয়েছে। ও খুব ভয়ডরহীন ক্রিকেট খেলে। তাই ওর স্ট্রাইক রেট যথেষ্ট ভালো। অল ইন্ডিয়ায় ভালো পারফরমেন্সের পর শুভময় দাস বলেছিল ওকে বাংলা দলে রাখব। এরপর রঞ্জি ট্রফি খেলেছে। সেখানে লক্ষ্মী ওকে খুব সাপোর্ট দিয়েছে। দিল্লিতে প্রথম থেকেই সৌরভ গঙ্গোপাধ্যায় খুব সাহায্য করেছে। ঘন্টার পর ঘন্টা কলকাতায় এসে থ্রো ডাউন নিয়েছে। সঞ্জয় দাসও ওকে খুব সাহায্য করেছে। অভিষেকের সব থেকে বড় গুন, ও কিন্তু বল দেখে, বোলার দেখে না। তাই মারার বল পেলেই চালিয়ে দেয়। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যখন ও সুযোগ পেল না, ওটা ওকে ধাক্কা দিয়েছিল। ওর খুব ইচ্ছা ছিল যে দাদা ইশান পোড়েলের মতোই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলবে। লকডাউনে খুব কষ্ট করেছে, একদিনও ট্রেনিং মিস করত না, আমার মনে হয়ে আন্ডার নাইনটিনে ওর বাদ পড়াটাই শাপে বর হয়েছে’।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

টেকঅফের পরই ইঞ্জিনে ধরল আগুন, বেঙ্গালুরু বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক ‘‌পাকিস্তানের হাতে আগে বোমা থাকত, এখন ভিক্ষার বাটি’‌, ভোট টানতে নয়া তথ্য মোদীর কেন নিয়েছিলেন ভগবান বিষ্ণু মোহিনী রূপ, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক দাম্পত্যে বয়সের পার্থক্য ২৪ বছর, সন্তানের জন্য ‘নতুন বাবা’ চান সুদীপ-পত্নী পৃথা মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম

Latest IPL News

'১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.