বাংলা নিউজ > ক্রিকেট > Hyderabad Beat Punjab: অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে

Hyderabad Beat Punjab: অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে

অভিষেক শর্মার তাণ্ডবে পঞ্জাবকে হারাল সানরাইজার্স। ছবি- এএনআই।

SRH vs PBKS, IPL 2024: রবিবার উপ্পলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দাপুটে হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন সিং। তবে পঞ্জাব কিংস ম্যাচ হেরে বসায় ব্যর্থ হয় তাঁর লড়াই।

একদিকে আইপিএল থেকে আগেই বিদায় নিশ্চিত করেছিল পঞ্জাব কিংস। তাদের কাছে হায়দরাবাদের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচটি ছিল নিছক নিয়ম রক্ষার। অন্যদিকে সানরাইজার্স আগেই প্লে-অফের টিকিট নিশ্চিত করেছিল। তবে ঘরের মাঠে শেষ লিগ ম্যাচে পঞ্জাবকে হারালে প্রথম দুইয়ে থেকে শেষ চারের বৃত্তে প্রবেশ করার রাস্তা খোলা থাকত হায়দরাবাদের সামনে। সুতরাং, সানরাইজার্সের কাছে পঞ্জাব ম্যাচটি নিছক গুরুত্বহীন ছিল না।

শেষমেশ উপ্পলে শেষ হাসি হাসে সানরাইজার্স হায়দরাবাদ। তারা নিজেদের শেষ লিগ ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয়। ফলে পঞ্জাবকে নয় নম্বরে থেকে আইপিএল ২০২৪ অভিযান শেষ করতে হয়। হায়দরাবাদ পৌঁছে যায় ১৭ পয়েন্টে।

রবিবার উপ্পলে টস-ভাগ্য সঙ্গ দেয় পঞ্জাব দলনায়ক জিতেশ শর্মার। টস জিতে তিনি শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। পঞ্জাব পাওয়ার প্লে-র ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬১ রান তোলে। তারা ওপেনিং জুটিতে ৯৭ রান সংগ্রহ করে। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২১৪ রান তোলে পঞ্জাব।

ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন সিং। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন অথর্ব টাইডে ও রিলি রসউ। প্রভসিমরন ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকান। তিনি শেষ পর্যন্ত ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- RR vs KKR, IPL 2024: বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না ম্যাচ, খেলা ভেস্তে গেলে বিরাট ক্ষতি সঞ্জু স্যামসনদের

অথর্ব ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৬ রান করে আউট হন। রিলি ২৪ বলে ৪৯ রান করে মাঠ ছাড়েন। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। ক্যাপ্টেন জিতেশ ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া শশাঙ্ক সিং, আশুতোষ শর্মা ও শিবম সিং, তিন তারকাই ২ রান করে যোগদান রাখেন দলের ইনিংসে।

আরও পড়ুন:- Hyderabad Beat Punjab: অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে

হায়দরাবাদের হয়ে টি নটরাজন ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট দখল করেন। প্যাট কামিন্স ৪ ওভারে ৩৬ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন। ১টি উইকেট নেন বিজয়কান্ত। উইকেট পাননি ভুবনেশ্বর কুমার, শাহবাজ আহমেদ ও নীতীশ রেড্ডি।

আরও পড়ুন:- Abhishek Sharma Breaks Kohli's Record: পঞ্জাবের বিরুদ্ধে হাফ-ডজন ছক্কায় কোহলির সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন অভিষেক শর্মা

জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ইনিংসের প্রথম বলেই ট্র্যাভিস হেডের উইকেট হারিয়ে বসে। তবে প্রাথমিক ধাক্কা সামলে সানরাইজার্সকে শক্ত ভিতে বসিয়ে দেন অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠী। অভিষেক মারকাটারি হাফ-সেঞ্চুরি করেন। হায়দরাবাদ ১৯.১ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২১৫ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৫ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় তুলে নেয় সানরাইজার্স।

অভিষেক শর্মা ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৫টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৬৬ রান করে সাজঘরে ফেরেন। এনরিখ ক্লাসেন ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪২ রান করে মাঠ ছাড়েন।

পঞ্জাবের আর্শদীপ সিং ৩৭ রানে ২টি উইকেট নেন। ৪৯ রানে ২টি উইকেট দখল করেন হার্ষাল প্যাটেল। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অভিষেক শর্মা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

West Indies বনাম Afghanistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.