বাংলা নিউজ > ক্রিকেট > Abhishek Sharma Hits Century: ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার

Abhishek Sharma Hits Century: ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার

২৫ বলে ধ্বংসাত্মক সেঞ্চুরি অভিষেক শর্মা। ছবি- টুইটার।

Abhishek Sharma, Punters 11 vs Mario Cricket Club: বিশ্বকাপ থেকে দূরে ধ্বংসাত্মক শতরান সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল ২০২৪ কাঁপানো অভিষেক শর্মার।

আইপিএল ২০২৪-এ যেখানে শেষ করেন, ইন্ডিয়ান প্রিমিয়র লিগের পরে স্থানীয় ক্লাব ক্রিকেটে ব্যাট করতে নেমে ঠিক তার পর থেকে শুরু করেন অভিষেক শর্মা। বরং বলা ভালো এবার মেজাজ আরও ধ্বংসাত্মক। গুরুগ্রামের একটি ফ্রেন্ডশিপ সিরিজের ম্যাচে ব্যাট হাতে যে রকম তাণ্ডব চালান সানরাইজার্স হায়দরাবাদের তরুণ ওপেনার, তাকে এককথায় নজিরবিহীন বলা যায়।

এবছর আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করেন অভিষেক শর্মা। সানরাইজার্সকে আইপিএল ফাইনালে তোলার পিছনে অভিষেকের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি ১৬ ম্যাচে ৩২.২৬ গড়ে ৪৮৪ রান সংগ্রহ করেন। টুর্নামেন্টে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় অভিষেক থাকেন ১০ নম্বরে।

টুর্নামেন্টে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হন অভিষেক শর্মা। তাঁর থেকে বেশি রান করেন কেবল ট্র্য়াভিস হেড (৫৬৭)। তবে অভিষেকের স্ট্রাইক-রেট ছিল অভাবনীয়। আইপিএল ২০২৪-এ সব থেকে বেশি রান করা প্রথম ২৮ জন ব্যাটারের তালিকায় সব থেকে বেশি স্ট্রাইক-রেট অভিষেকের। টুর্নামেন্টে ৩৫০-এর বেশি রান করেছেন, এমন ব্যাটারদের কারও স্ট্রাইক-রেট অভিষেকের সমান নয়।

অভিষেক শর্মা এবারের আইপিএলে ২০৪.২১ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেন। তিনি টুর্নামেন্টে সব থেকে বেশি ৪২টি ছক্কা হাঁকান। একটি আইপিএল মরশুমে আর কোনও ভারতীয় ক্রিকেটার কখনও এত ছক্কা মারতে পারেননি। স্বাভাবিকভাবেই এমন ধ্বংসাত্মক পারফর্ম্যান্সের পরে অভিষেককে টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে দেখতে চেয়েছিলেন বিশেষজ্ঞদের অনেকেই। যদিও বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা হয়নি তাঁর।

আরও পড়ুন:- Uganda Equal Unwanted World Record: ৩৯ রানে অল-আউট হয়ে T20 বিশ্বকাপে ডাচদের লজ্জাজনক বিশ্বরেকর্ডের শরিক হল উগান্ডা

এবার টি-২০ বিশ্বকাপের আবহে এমন এক মারকাটারি ইনিংস উপহার দেন অভিষেক শর্মা, যা নির্বাচকদের মনে বড়সড় প্রভাব ফেলবে নিশ্চিত। গুরুগ্রামের ফ্লেন্ডশিপ সিরিজে পান্টার্স ইলেভেনের হয়ে মাঠে নামেন অভিষেক। মারিও ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে তিনি মাত্র ২৫ বলে সেঞ্চুরি করেন।

আরও পড়ুন:- IND vs PAK Live Streaming: টিকিটের দাম আকাশছোঁয়া, বাড়িতে বসে ফ্রি-তে কীভাবে দেখবেন ভারত-পাকিস্তান T20 বিশ্বকাপের ম্যাচ?

টস জিতে পান্টার্স ইলেভেন শুরুতে ব্যাট করতে ডাকে মারিও ক্রিকেট ক্লাবকে। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৪৯ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ওপেনার কুণাল সিং ২১ বলে ৬০ রান করেন। ৩২ বলে ৭৪ রান করেন নদীম খান। অভিষেক ১ ওভার বল করে ১৩ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

আরও পড়ুন:- USA Beat Pakistan: বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বড় অঘটন, রুদ্ধশ্বাস সুপার ওভারে পাকিস্তানকে হারাল আমেরিকা

পালটা ব্যাট করতে নেমে পান্টার্স ইলেভেন ৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৬ রান তোলে। অভিষেক ব্যাট করতে নামার পরেই ঝড়ের গতিতে রান উঠতে থাকে। তিনি ২৫ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। শেষমেষ ১৪টি ছক্কা ও ৪টি চারের সাহায্যে ২৬ বলে ১০৩ রান করে আউট হন অভিষেক শর্মা। পান্টার্স ইলেভেন ১১ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জিতে যায়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.