বাংলা নিউজ > ক্রিকেট > Delhi Capitals Beat LSG: ঝোড়ো হাফ-সেঞ্চুরি বাংলার অভিষেকের, লখনউকে হারিয়ে লিগের অভিযান শেষ দিল্লির

Delhi Capitals Beat LSG: ঝোড়ো হাফ-সেঞ্চুরি বাংলার অভিষেকের, লখনউকে হারিয়ে লিগের অভিযান শেষ দিল্লির

লখনউয়ের বিরুদ্ধে লড়াকু জয় দিল্লি ক্যাপিটালসের। ছবি- পিটিআই।

DC vs LSG, IPL 2024: কোটলায় লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে লড়াকু জয়েও প্রথম চারের বৃত্তে ঢুকতে পারল না দিল্লি ক্যাপিটালস।

ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে জয় দিয়ে আইপিএল ২০২৪-এর লিগ পর্ব শেষ করল দিল্লি ক্যাপিটালস। যদিও জিতেও তাদের কোনও লাভ হল কিনা, সেই বিষয়ে প্রশ্ন উঠতে পারে। কেননা লখনউকে হারিয়েও প্রথম চারের বৃত্তে ঢুকতে পারলেন না ঋষভ পন্তরা।

মঙ্গলবার কোটলায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে দিল্লি ক্যাপিটালস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৮ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন অভিষেক পোড়েল ও ত্রিস্তান স্টাবস।

ওপেন করতে নেমে অভিষেক ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ২১ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৩৩ বলে ৫৮ রান করে মাঠ ছাড়েন। ত্রিস্তান স্টাবস ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২২ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ২৫ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন।

খাতা খুলতে পারেননি জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। ২৭ বলে ৩৮ রান করেন শাই হোপ। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ২৩ বলে ৩৩ রান করেন ঋষভ পন্ত। তিনি ৫টি চার মারেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন:- Pakistan Win The Series: বাবর-রিজওয়ান-শাহিনের ত্রিফলায় বিদ্ধ আয়ারল্যান্ড, পিছিয়ে পড়েও সিরিজ জিতল পাকিস্তান

লখনউয়ের হয়ে ৪ ওভারে ৫১ রান খরচ করে ২টি উইকেট দখল করেন নবীন উল হক। ৪ ওভারে ২৬ রান খরচ করে ১টি উইকেট নেন রবি বিষ্ণোই। ৩ ওভারে ৪৫ রান খরচ করে ১টি উইকেট নেন আর্শাদ খান।

জাবাবে ব্যাট করতে নেমে লখনউ সুপার জায়ান্টস ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮৯ রানে আটকে যায়। ১৯ রানের ব্যবধানে ম্যাচ জেতে দিল্লি ক্যাপিটালস। দল হারায় ব্যর্থ হয় লখনউয়ের নিকোলাস পুরান ও আর্শাদ খানের মারকাটারি হাফ-সেঞ্চুরি। পুরান ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬১ রান করে আউট হন। আর্শাদ ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- CSK-র কাছ থেকে ফ্লেমিংকে ছিনিয়ে নিতে চাইছে BCCI, তবে কি দ্রাবিড়ের পরে ভারতের হেড কোচ হবেন কিউয়ি তারকা?- রিপোর্ট

এছাড়া কুইন্টন ডি'কক ১২, লোকেশ রাহুল ৫, মার্কাস স্টইনিস ৫, আয়ুশ বাদোনি ৬, ক্রুণাল পান্ডিয়া ১৮, যুধবীর সিং ১৪ ও রবি বিষ্ণোই ২ রান করে আউট হন। ২ রানে নট-আউট থাকেন নবীন উল হক। খাতা খুলতে পারেননি দীপক হুডা।

আরও পড়ুন:- T20 World Cup 2024: রোহিতের সঙ্গে এক নৌকায় সওয়ারি শাকিব, টি-২০ বিশ্বকাপে এই দু'জনে গড়তে চলেছেন অবিশ্বাস্য নজির

দিল্লির ইশান্ত শর্মা ৪ ওভারে ৩৪ রান খরচ করে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন খলিল আহমেদ, অক্ষর প্যাটেল, মুকেশ কুমার, কুলদীপ যাদব ও ত্রিস্তান স্টাবস। ম্যাচের সেরা হন ইশান্ত।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.