বাংলা নিউজ > ক্রিকেট > AFG vs BAN: ভারতের মাটিতে সাদা বলের ফর্ম্যাটে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলবে আফগানিস্তান

AFG vs BAN: ভারতের মাটিতে সাদা বলের ফর্ম্যাটে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলবে আফগানিস্তান

ভারতের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলবে আফগানিস্তান (ছবি:এক্স)

জানা গিয়েছে ভারতের ২২ গজেই সাদা বলের ফর্ম্যাটে বাংলাদেশকে 'হোস্ট' করতে চলেছে আফগানিস্তান দল। টাইগারদের বিরুদ্ধে সাদা বলের ফর্ম্যাটের সিরিজের আয়োজক আফগানিস্তান দল। তারা এই সিরিজ আয়োজন করবে ভারতের মাটিতে। বিশ্বকাপ শেষের পরে জুলাই শুরু হবে এই সিরিজ। শেষ হবে অগস্টে।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের সঙ্গে বেশ হৃদ্যতার সম্পর্ক এসিবি অর্থাৎ আফগানিস্তান ক্রিকেট বোর্ডের। রশিদ খানদের দেশের বোর্ডকে পরিকাঠামোগত বিভিন্ন সাহায্য ভারত বিভিন্ন সময়ে করেছে এবং বর্তমানেও করছে। আফগানিস্তান এর আগে ভারতীয় ভেন্যুতে অনুশীলন করার সুযোগ পেয়েছে। ভারতের মাঠকে নিজেদের ঘরের মাঠ হিসেবে এর আগেও তারা সিরিজ আয়োজনের সুযোগ পেয়েছে। এবার চলতি টি-২০ বিশ্বকাপের মাঝেই ফের একটি গুরুত্বপূর্ণ ডেভেলপমেন্ট হয়েছে। যেখানে জানা গিয়েছে ভারতের ২২ গজেই সাদা বলের ফর্ম্যাটে বাংলাদেশকে 'হোস্ট' করতে চলেছে আফগানিস্তান দল। টাইগারদের বিরুদ্ধে সাদা বলের ফর্ম্যাটের সিরিজের আয়োজক আফগানিস্তান দল। তারা এই সিরিজ আয়োজন করবে ভারতের মাটিতে। বিশ্বকাপ শেষের পরে জুলাই শুরু হবে এই সিরিজ। শেষ হবে অগস্টে।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8: বুমরাহকে কোনও কথা বলা হয় না, দলের ভেতরের কথা ফাঁস করলেন অক্ষর

বিসিসিআইয়ের তরফে এই সিরিজ ভারতে আয়োজনের বিষয়ে সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে এসিবিকে। ফলে চার বছর বাদে এই প্রথম ভারতে সিরিজ আয়োজন করতে চলেছে আফগানিস্তান দল। গোটা সিরিজটাই খেলা হবে গ্রেটার নয়ডাতে। শহিদ বিজয় সিং পথিক স্পোর্টস কমপ্লেক্সে খেলা হবে আফগানিস্তান বনাম বাংলাদেশ সিরিজ। ২০২০ সালের মার্চ মাসে শেষবার ভারতের মাটিতে সিরিজ খেলেছিল আফগানিস্তান দল। তারা সে বার সিরিজের আয়োজন করেছিল ভারতে। তারপর ফের ভারতে তারা সিরিজ আয়োজন করতে চলেছে। সিরিজের সূচি এই মুহূর্তে নির্ধারিত হয়নি। তবে যা জানা যাচ্ছে তাতে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলবে দুই দল। ২৫ জুলাই থেকে সিরিজ শুরুর সম্ভাব্য দিন ঠিক হয়েছে। ৬ অগস্ট শেষ হবে সিরিজ।

আরও পড়ুন… ভিডিয়ো: আমায় সুইপ করা বন্ধ কর…মজার ছলেই সূর্যকুমার যাদবকে হঠাৎ বকা দিলেন রশিদ খান

বাংলাদেশ দল দিল্লি হয়ে গ্রেটার নয়ডাতে পৌঁছাবে ২২ জুন। এরপর কয়েকদিনের অনুশীলন করে তারা নামবে ওয়ানডে সিরিজে। ২৫ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। টি-২০ সিরিজ খেলা হবে ২-৬ অগস্ট। দুই সিরিজ শেষে ৭ অগস্ট বাংলাদেশ দল রওনা দেবে দেশের উদ্দেশ্যে। জানা গিয়েছে বিসিসিআই, এসিবিকে দুটি হোম ভেন্যু দিয়েছে। একটি গ্রেটার নয়ডাতে, অন্যটি রয়েছে কানপুরে। গ্রেটার নয়ডাকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করার জন্য ২০১৫ সালে চুক্তি হয়েছিল বিসিসিআই এবং এসিবির। উল্লেখ্য এর আগে দেরাদুন, লখনউয়ের একানা স্টেডিয়াম এবং গ্রেটার নয়ডাকে নিজের ঘরের মাঠ হিসেবে ব্যবহার করেছে আফগানিস্তান দল।

ক্রিকেট খবর

Latest News

টসে জিতল Seattle Orcas , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.