বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup-এর আগেই আফগানিস্তানের বোলিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন ডোয়েন ব্র্য়াভো

T20 World Cup-এর আগেই আফগানিস্তানের বোলিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন ডোয়েন ব্র্য়াভো

T20 World Cup-এর আগেই আফগানিস্তানের বোলিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন ডোয়েন ব্র্য়াভো।

ICC T20 World Cup 2024: আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো ফল করতে মুখিয়ে রয়েছেন আফগানরা। আর সেই উদ্দেশ্যেই টি-২০ বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্য়াভোকে এই বিশ্বকাপে দলের বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে এসিবির তরফে।

শুভব্রত মুখার্জি: গত ওডিআই বিশ্বকাপের নিঃসন্দেহে 'ডার্ক হর্স' ছিল আফগানিস্তান দল। দুরন্ত পারফরম্যান্স করেছিল আফগানরা। তিন তিনটি বিশ্ব চ্যাম্পিয়ন দলকে হারিয়ে দিয়েছিল তারা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচেও তারা জয়ের দোড়গোড়ায় পৌঁছে গিয়েছিল। যদিও গ্লেন ম্যাক্সওয়েলের অনবদ্য ইনিংসে সেই জয় অধরা থেকে গিয়েছিল। জিতলেই নক আউটে চলে যেতে পারতেন রশিদ খানরা। তবে তা আর বাস্তব হয়নি। সেই সব এখন অতীত। আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো ফল করতে মুখিয়ে রয়েছেন আফগানরা। আর সেই উদ্দেশ্যেই টি-২০ বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্য়াভোকে এই বিশ্বকাপে দলের বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে এসিবির তরফে।

আরও পড়ুন: দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্য়াভো টি-২০ ফর্ম্যাটে অন্যতম কিংবদন্তি ক্রিকেটার বলা যায়। আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ হোক কিংবা ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ সর্বত্র তিনি তাঁর ছাপ রেখেছেন অলরাউন্ড পারফরম্যান্সের মধ্যে দিয়ে। দেশের হয়ে জিতেছেন টি-২০ বিশ্বকাপও। বর্তমানে তিনি খেলা থেকে অবসর নিলেও, ২২ গজের সঙ্গে তাঁর যোগাযোগ বিচ্ছিন্ন হয়নি। আইপিএলের ফ্র্যাঞ্চাইজি সিএসকের বোলিং পরামর্শদাতা হিসেবে কাজ করছেন তিনি। এবার তাঁর সেই অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চায় আফগানিস্তান দল। ১ জুন থেকে শুরু হচ্ছে এবারের টি-২০ বিশ্বকাপ। এবারের বিশ্বকাপ যৌথ ভাবে আয়োজন করছে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। তার আগে একটি অনুশীলন ক্যাম্পের আয়োজন করছে আফগানিস্তান বোর্ড। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন ব্র্য়াভো। টি-২০ ফর্ম্যাটে সব থেকে বেশি উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর। তাঁর স্লোয়ার বল, ইয়র্কার বল, বলে ছোট ছোট সুইং এই ফর্ম্যাটে অত্যন্ত উপযোগী। সেই সব বিষয়েই ব্র্য়াভো তাঁর অভিজ্ঞতা শেয়ার করবেন নবীন উল হকদের সঙ্গে।

আরও পড়ুন: প্রত্যেকেই নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- KKR-এর সাফল্যে টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে

প্রসঙ্গত, টি-২০ ফর্ম্যাটে ব্র্য়াভো নিয়েছেন ৬২৫টি উইকেট। এই ফর্ম্যাটে পেস বোলিং অলরাউন্ডারদের মধ্যে অন্যতম সফল অলরাউন্ডার তিনি। পাশাপাশি এই ফর্ম্যাটে ৭০০০ এর উপর রান ও করেছেন তিনি। এসিবি তাদের অফিসিয়াল স্টেটমেন্টে জানিয়েছে, ‘৪০ বছর বয়সী ব্র্য়াভো যিনি ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার, তিনি আফগানিস্তান জাতীয় দলের বোলিং পরামর্শদাতা হিসেবে দায়িত্ব নিচ্ছেন। ২৯৫ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ৬৪২৩ রান করার পাশাপাশি নিয়েছেন ৩৬৩ টি উইকেট। পাশাপাশি ১০০ টি প্রথম শ্রেণীর ম্যাচ, ২২৭ টি লিস্ট-এ'র ম্যাচ, ৫৭৩টি টি-২০ ম্যাচে খেলেছেন।’ আইপিএলের পাশাপাশি সিপিএল, আইএল টি-২০, চ্যাম্পিয়ন্স ট্রফি, টি-২০ বিশ্বকাপেও সমান ভাবে ধারাবাহিক পারফরম্যান্স করেছেন তিনি। আফগানিস্তান দল এই মুহূর্তে রয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিসে। সেখানে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প চলবে তাদের। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন ব্র্য়াভো।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.