বাংলা নিউজ > ক্রিকেট > টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, দেশের রাস্তায় নেমে সমর্থকদের বাঁধনহারা উচ্ছ্বাস

টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, দেশের রাস্তায় নেমে সমর্থকদের বাঁধনহারা উচ্ছ্বাস

আফগানিস্তানের জয়ের পর উচ্ছাস সমর্থকদের। ছবি- এপি (AP)

এসিবির তরফে ফের একটি উদযাপনের ভিডিও দেওয়া হয়েছে। যেখানে দেখা গিয়েছে রাস্তায় নেমে নেচে,গেয়ে দলের ঐতিহাসিক জয় উদযাপন করছেন ভক্তরা। অনেকে গাড়ি নিয়ে যোগ দিয়েছেন এই আনন্দে। আফগানিস্তানের বিভিন্ন রাস্তায় দলের এই ঐতিহাসিক জয়ে আনন্দাশ্রু বেরিয়ে আসতে দেখা গিয়েছে ভক্তদের চোখ দিয়ে।

শুভব্রত মুখার্জি:- গত ওডিআই বিশ্বকাপেই সবকিছু ঠিকঠাক চললে সেমিফাইনাল খেলতে পারত আফগানিস্তান দল। তা সম্ভব হয়নি একটিই কারণে। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের অতিমানবীয় ইনিংসে ভর করে সেবার আফগানিস্তানকে হারিয়ে দিয়েছিল অজিরা। ফলে আফগানিস্তানের স্বপ্ন অধরা থেকে গিয়েছিল। সেই অধরা স্বপ্নকে তারা ভারতীয় সময়ে মঙ্গলবার সকালে ছুঁয়ে দেখেছে বাস্তবে। চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে রশিদ খানের নেতৃত্বাধীন আফগানিস্তান দল।

আরও পড়ুন-ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন একদা ‘অভিমানী’ রিয়ান

একমাত্র ব্রায়ান লারা বাদ দিয়ে ক্রিকেট পন্ডিতদের বাকিরা যে জিনিসটা আশাই করেননি তা বাস্তবে করে দেখিয়েছেন মহম্মদ নবিরা। গত ম্যাচেই তারা হারিয়ে দিয়েছিল শক্তিশালী অস্ট্রেলিয়া দলকে। সোমবার ভারত, অস্ট্রেলিয়া দলকে হারানোর পরেই তাদের শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে পারলেই আফগানিস্তান চলে যেত সেমিফাইনালে। মঙ্গলবার এক টানটান উত্তেজনার ম্যাচে সেই কাজটাই করে দেখাল আফগানরা। তাদের এই ঐতিহাসিক জয়ে স্বাভাবিকভাবেই বাঁধনহারা উচ্ছ্বাস দেখা গেল আফগানিস্তানে। সেখানে রাস্তায় নেমে দলের ঐতিহাসিক জয় রীতিমতো উদযাপন করতে দেখা গেল হাজার হাজার আফগান মানুষদের।

আরও পড়ুন-অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান ক্রিকেটার

মঙ্গলবার সকালে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ দলকে আট রানের ব্যবধানে হারিয়ে তাদের ক্রিকেট ইতিহাসে প্রথম কোন আইসিসি ট্রফির সেমিফাইনালে চলে গিয়েছে আফগানিস্তান দল‌। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে গত ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পর আফগানিস্তানের খোস্ত প্রদেশে কিভাবে আফগানিস্তানের মানুষরা উদযাপন করেছিলেন তার একটি ভিডিয়ো দেওয়া হয়েছিল। এদিনও এসিবির তরফে ফের একটি উদযাপনের ভিডিও দেওয়া হয়েছে। যেখানে দেখা গিয়েছে রাস্তায় নেমে নেচে,গেয়ে দলের ঐতিহাসিক জয় উদযাপন করছেন ভক্তরা। অনেকে গাড়ি নিয়ে যোগ দিয়েছেন এই আনন্দে। আফগানিস্তানের বিভিন্ন রাস্তায় দলের এই ঐতিহাসিক জয়ে আনন্দাশ্রু বেরিয়ে আসতে দেখা গিয়েছে ভক্তদের চোখ দিয়ে।

আরও পড়ুন-একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর

মঙ্গলবার মাঠেও প্রায় এক দৃশ্য দেখা গিয়েছে। আফগানিস্তানের ডাগ আউটে খুশির কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছে ক্রিকেটারসহ কোচিং স্টাফদের। গ্যালারিতে উপস্থিত আফগানিস্তান সমর্থকরাও তখন আনন্দে কেউ গাইছিলেন।কেউ পতাকা নাড়াচ্ছিলেন। কেউ আবার কান্না ভেজা চোখ নিচ্ছিলেন মুছে। নবীন উল হক বাংলাদেশের শেষ ব্যাটার মুস্তাফিজুর রহমানকে এলবিডব্লিউ আউট করার পরেই উৎসবে মেতে ওঠেন আফগান ক্রিকেটার সহ সমর্থকরা। কোচ জোনাথন ট্রট,ড্যারেন ব্রাভোকে দেখা যায় দৌঁড়ে মাঠে চলে আসতে। খুশিতে তারা একে অপরকে আলিঙ্গন করছিলেন।চারদিকে দেশ হোক বা ক্যারিবিয়ানভূমে আফগানদের মধ্যে পরিবেশ ছিল তখন উৎসবমুখর।

ক্রিকেট খবর

Latest News

মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.