বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই ল্যাপটপ খুলে কাজে বসতে হয়- সহজ নয় USA-র সৌরভের কর্মজীবন

T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই ল্যাপটপ খুলে কাজে বসতে হয়- সহজ নয় USA-র সৌরভের কর্মজীবন

সহজ নয় USA-র সৌরভ নেত্রভালকরের কর্মজীবন (ছবি: ICC - X) (ICC - X )

Saurabh Netravalkar career: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নিজেদের ম্যাচ খেলার পরে ক্রিকেটাররা কী করেন? কেউ হয়তো বিশ্রাম নেন, কেউ হয়তো ফিটনেস রুটিন অনুসরণ করেন আবার কেউ হয়তো অন্যভাবে সময়টাকে উপভোগ করছেন। কিন্তু আমেরিকা (USA) দলের সদস্য সৌরভ নেত্রভালকরের কর্মজীবন সম্পূর্ণ আলাদা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নিজেদের ম্যাচ খেলার পরে ক্রিকেটাররা কী করেন? কেউ হয়তো বিশ্রাম নেন, কেউ হয়তো ফিটনেস রুটিন অনুসরণ করেন আবার কেউ হয়তো অন্যভাবে সময়টাকে উপভোগ করছেন। কিন্তু আমেরিকা (USA) দলের সদস্য সৌরভ নেত্রভালকরের গল্পটা সম্পূর্ণ আলাদা। যা শুনলে আপনিও অবাক হয়ে যাবেন। এই গল্পটি শেয়ার করেছেন সৌরভ নেত্রভালকরের বোন নিধি।

কী বললেন সৌরভ নেত্রভালকরের বোন?

নিধির জানিয়েছেন, USA দলের হয়ে ম্যাচ খেলার পরে তাঁর ভাই হোটেলে ফিরে সেভাবে বিশ্রাম নিতে পারেন না, কারণ হোটেলের রুমে বসে তাঁকে অফিসের কাজ করতে হয়। আমরা আপনাকে বলি যে সৌরভ নেত্রভালকর নিজের দলের জন্য দুর্দান্ত পারফর্ম করেছেন। যেখানে পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে ১৮ রান রক্ষা করেছিলেন তিনি। একই সঙ্গে ভারতের বিরুদ্ধে ম্যাচে বল করে বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো কিংবদন্তিদের উইকেট শিকার করেছিলেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে এখন পর্যন্ত তিন ম্যাচে চার উইকেট নিয়েছেন তিনি। বর্তমানে USA দলের নায়ক হয়ে উঠেছেন সৌরভ নেত্রভালকর।

আরও পড়ুন… T20 WC 2024: দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান

ক্রিকেট নিয়ে চাকরি

ক্রিকেট মাঠে সৌরভ নেত্রভালকর তাঁর দুর্দান্ত বোলিংয়ে ব্যাটসম্যানদের জন্য সমস্যা তৈরি করছেন। তবে মাঠের বাইরেও জীবন তার জন্য সহজ নয়। ম্যাচ শেষ হওয়ার পর সে হোটেলে বসে তার অফিসের কাজ করেন। এটি উল্লেখযোগ্য যে সৌরভ নেত্রভালকর, একজন ক্রিকেটার ছাড়াও ওরাকলের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। এখানে তার চাকরি বেশ চাহিদাপূর্ণ। এমন পরিস্থিতিতে ক্রিকেট মাঠে নিজেদের দক্ষতার জাদু ছড়ানোর পরই নিজেদের কোম্পানির কাজে জড়িয়ে পড়েন তাঁরা।

সৌরভ নেত্রভালকরের বোন নিধির মতে, তিনি খুব ভাগ্যবান যে তিনি তার পুরো কেরিয়ারে প্রচুর সমর্থক পেয়েছেন। তিনি জানেন যে তিনি যখন ক্রিকেট খেলছেন না, তখন তাঁকে তার কাজে পুরোপুরি মনোনিবেশ করতে হবে। এমন অবস্থায় তিনি যেখানেই যান না কেন ল্যাপটপ নিয়ে যান। সংস্থাটি তাকে যে কোনও জায়গা থেকে কাজ করার নমনীয়তা দিয়েছে।

আরও পড়ুন… ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে কত বছরের জন্য সই করাল লাল হলুদ ব্রিগেড?

ভারতে আসার সময়ে সে তাঁর ল্যাপটপ নিয়ে আসে-

সৌরভ নেত্রভালকরের বোন আরও জানান, কীভাবে তার ভাই তার পেশাগত এবং ক্রীড়া সংক্রান্ত দায়িত্ব পালন করেন। নিধি জানান, তিনি যখনই ভারতে আসেন, তিনি তাঁর ল্যাপটপ সঙ্গে নিয়ে আসেন। তিনি বলেন সৌরভ নিজের কাজ নিয়ে খুবই সচেতন। নিধি এর পিছনের কারণ হিসাবে মুম্বইয়ে তাঁর বড় হওয়াকে বলেছেন। নিধি আরও বলেন, এর পিছনের কারণ হল তার ভিতরের মুম্বইকর। এটা সবসময় তার ভিতরে থাকে।

আরও পড়ুন… হরভজন সিংয়ের গলায় মহম্মদ আমিরের প্রশংসা! ভাইরাল ভাজ্জির ২০২১ সালের ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট

ওরাকল কোম্পানিতে কর্মরত এই ৩২ বছর বয়সি ক্রিকেটার ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিয়েছিলেন। এরপর স্কলারশিপ পেয়ে তিনি আমেরিকায় নামকরা কর্নেল ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষার জন্য যাওয়ার সিদ্ধান্ত নেন। আমেরিকায় আসার পর তার ক্রিকেট যাত্রায় একটি সংক্ষিপ্ত বিরতি ছিল, কিন্তু তিনি খেলা আবার শুরু করেন এবং আমেরিকান দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। নেত্রভালকরের পরিবার এখনও ভারতে রয়েছে।

ক্রিকেট খবর

Latest News

১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.