বাংলা নিউজ > ক্রিকেট > ২০২৩ ওডিআই বিশ্বকাপে রশিদ খানদের ব্যাটিং মেন্টরের দায়িত্বে থাকার পরেও এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

২০২৩ ওডিআই বিশ্বকাপে রশিদ খানদের ব্যাটিং মেন্টরের দায়িত্বে থাকার পরেও এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা (আর্কাইভ) (HT_PRINT)

 এক সাক্ষাৎকারে নাসিব খান জানিয়েছেন ‘ আমরা একাধিকবার অজয় জাদেজাকে তাঁর প্রাপ্য পারিশ্রমিক দেওয়ার চেষ্টা করেছি। তবে প্রতিবারেই অজয় জাদেজা আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে দেওয়া তাঁর সার্ভিসের জন্য এক পয়সাও নিতে অস্বীকার করেছেন। ২০২৩ সালে তাঁর সার্ভিসের জন্য সে একটা টাকাও আমাদের থেকে নেয়নি’।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ফিল্ডার তথা ব্যাটিং অলরাউন্ডার অজয় জাদেজা। একটা সময়ে বিশেষ করে ওডিআই ফর্ম্যাটে ভারতের হয়ে মিডল অর্ডারে দাপটের সঙ্গে ব্যাটিংটা করতেন তিনি। পাশাপাশি দারুন ফিল্ডারও ছিলেন তিনি। পয়েন্ট অঞ্চলে তাঁর ফিল্ডিং নজর কেড়েছিল ক্রিকেট বিশেষজ্ঞদের। সেই তিনিই গত ওডিআই বিশ্বকাপে যা ভারতে অনুষ্ঠিত হয়েছিল তাতে আফগানিস্তান দলের মেন্টর হিসেবে কাজ করেছিলেন অজয় জাদেজা। তাঁর মেন্টরশিপে বেশ ভালো পারফরম্যান্স করেছিল আফগানিস্তান দল। অল্পের জন্য তারা প্লে অফ পর্যায়ে পৌঁছাতে পারেনি।এবার আফগানিস্তানের তৎকালীন মেন্টর অজয় জাদেজার মহানুভবতার কাহিনী শোনালেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও। নাসিব খান জানিয়েছেন ওডিআই বিশ্বকাপে আফগানিস্তান দলের মেন্টর হিসেবে দুরন্ত সার্ভিস দেওয়ার পরেও তিনি এক পয়সা ও পারিশ্রমিক নিতে রাজি হননি!

আরও পড়ুন-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা, উগান্ডার বিরুদ্ধে ৯ উইকেটে জিতল কিউয়িরা

২০২৩ ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল আফগানিস্তান দল। তারা তিন তিনটি প্রাক্তন চ্যাম্পিয়ন দলকে হারিয়ে দেয়। ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং পাকিস্তানকে হারানোর পাশাপাশি তারা নেদারল্যান্ডস দলকেও হারায়। এই বিশ্বকাপেই তারা তৎকালীন পাঁচ বারের চ্যাম্পিয়ন দেশ অস্ট্রেলিয়াকেও প্রায় হারিয়ে দিয়েছিল।তবে কার্যত এক পায়ে খেলে গ্লেন ম্যাক্সওয়েলের অনবদ্য দ্বিশতরানের ইনিংস জয় এনে দিয়েছিল অস্ট্রেলিয়া দলকে। বিশ্বকাপে আফগানিস্তানের এই দুরন্ত পারফরম্যান্সের পিছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল অজয় জাদেজার। অজয় জাদেজাকে তাঁর পারিশ্রমিক দেওয়ার একাধিকবার চেষ্টা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড ।তবে বারবার তিনি তা নিতে অস্বীকার করেছেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও নাসিব খান জানিয়েছেন ভারতীয় তারকার এই আচরণে তাঁরা মুগ্ধ।

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব উর রহমান

আরিয়ানা নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে নাসিব খান জানিয়েছেন ‘ আমরা একাধিকবার অজয় জাদেজাকে তাঁর প্রাপ্য পারিশ্রমিক দেওয়ার চেষ্টা করেছি। তবে প্রতিবারেই অজয় জাদেজা আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে দেওয়া তাঁর সার্ভিসের জন্য এক পয়সাও নিতে অস্বীকার করেছেন। ২০২৩ সালে তাঁর সার্ভিসের জন্য সে একটা টাকাও আমাদের থেকে নেয়নি’। 

আরও পড়ুন-ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে কানাডার বিপক্ষে ভারতের সম্ভাব্য দল কেমন?

নাসিব খান আরও যোগ করেন, ' তাঁর বক্তব্য ছিল তোমরা যদি ভালো খেল সেটাই আমার পারিশ্রমিক,সেটাই আমার পুরস্কার। আর আমি এটাই চাই।' গত বছর ওডিআই বিশ্বকাপ শুরুর আগে আফগানিস্তান দলের দায়িত্ব নিয়েছিলেন জাদেজা। উল্লেখ্য ৫৩ বছর বয়সী জাদেজা ভারতের হয়ে ১৯৬ টি ওয়ানডে ম্যাচে খেলে ৫৩৫৯ রান করেছেন ৩৭.৪৭ গড়ে। তাঁর ওডিআই কেরিয়ারে তিনি ছটি শতরান এবং ৩০ টি অর্ধশতরান ও করেছিলেন। পাশাপাশি ভারতের হয়ে ১৫ টি টেস্ট ম্যাচে ও খেলেছেন তিনি।

ক্রিকেট খবর

Latest News

খুদে টিফিনে ভাত নিতে চায় না? এই ৩ মুখরোচক ভাতের রেসিপি ট্রাই করে দেখুন শিক্ষকদের ডিজিটাল হাজিরার নির্দেশ দিয়েও পিছিয়ে এল ওই রাজ্যের সরকার আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল হার্দিক নাকি সূর্য, রোহিত নাকি লোকেশ, গম্ভীরের সঙ্গে আগরকরদের বৈঠকে মিলেছে জবাব! অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন 'আম্বানিদের বিয়েতে বোমা পড়বে',আতঙ্ক ছড়িয়ে গ্রেফতার ইঞ্জিনিয়র, কে তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.