বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-এর পরে বড় পদক্ষেপ নিলেন রাহানে, এবার লেস্টারশায়ারের জার্সি পরে মাঠে নামবেন অজিঙ্কা

IPL 2024-এর পরে বড় পদক্ষেপ নিলেন রাহানে, এবার লেস্টারশায়ারের জার্সি পরে মাঠে নামবেন অজিঙ্কা

এবার লেস্টারশায়ারের জার্সি পরে মাঠে নামবেন অজিঙ্কা রাহানে (ছবি-PTI) (PTI)

আইপিএল ২০২৪ শেষ হওয়ার পরে ভারতের একাধিক ক্রিকেটার ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলার পথে বাড়িয়েছেন। জানা গিয়েছে চেন্নাই সুপার কিংস দলের অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এই মরশুমে ইংলিশ কাউন্টি দল লেস্টারশায়ারের হয়ে খেলতে পারেন।

আইপিএল ২০২৪ শেষ হওয়ার পরে ভারতের একাধিক ক্রিকেটার ইংলিশ কাউন্টি খেলার পথে বাড়িয়েছেন। জানা গিয়েছে চেন্নাই সুপার কিংস দলের অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এই মরশুমে ইংলিশ কাউন্টি দল লেস্টারশায়ারের হয়ে খেলতে পারেন। TOI-এর তরফ থেকে এই রিপোর্ট করা হয়েছে।

আরও পড়ুন… T20 WC 2024-এর ফাইনালে উঠবে কোন কোন দেশ? ভারতের ছাড়াও এই দুই দেশের নাম বললেন যুবি, তালিকায় নেই অস্ট্রেলিয়া

কেমন ছিল অজিঙ্কা রাহানের আইপিএল ২০২৪ মরশুম-

অজিঙ্কা রাহানে মার্চ মাসে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালে বিদর্ভকে ১৬৯ রানে পরাজিত করে মুম্বইকে তাদের ৪২ তম রঞ্জি ট্রফি শিরোপা জিততে সাহায্য করেছিল। যদিও ব্যাট হাতে তার ভালো সময় কাটছিল না। আট ম্যাচে ১৭.৮৩ গড়ে তিনি মাত্র ২১৪ রান করেছিলেন। এই সময়ে তিনি দুটি অর্ধশতক করেছিলেন। এছাড়াও আইপিএল ২০২৪-এ চেন্নাই সুপার কিংসের হয়ে ভালো পারফর্ম করেছিলেন অজিঙ্কা রাহানে। ২০২৪ সালে চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে ১৩ ম্যাচে ২৪২ রান করেছিলেন তিনি। এই সময়ে তিনি ২০.১৭ গড়ে ও ১২৩.৪৭ স্ট্রাইক রেটে এই রান করেছিলেন সিএসকে-র অজিঙ্কা রাহানে।

আরও পড়ুন… IPL 2024 চ্য়াম্পিয়ন হওয়ার পরেই জীবনের নতুন ইনিংস শুরু করলেন KKR-এর তারকা ভেঙ্কটেশ আইয়ার

লেস্টারশায়ারে যোগ দেবেন অজিঙ্কা রাহানে-

৩৫ বছর বয়সি অজিঙ্কা রাহানে আইপিএল ২০২৪ খেলার পরে ভারতীয় দলে সুযোগ পাওয়ার অপেক্ষা করছিলেন। তবে তিনি ভারতীয় দলে ডাক পাননি। এরপরে অবশ্য নিজের ক্রিকেট স্কিলকে আরও মসৃণ করতে তিনি ইংল্যান্ডের পথে পা দিয়েছেন। তিনি লেস্টারশায়ারের সঙ্গে গত মরশুমেও একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন, কিন্তু, ভারতীয় দলে ডাক পাওয়ার পরে, ব্যস্ত আন্তর্জাতিক ব্যস্ততার পরে অগস্ট এবং সেপ্টেম্বরে ক্রিকেট থেকে বিরতির আকাঙ্ক্ষার কথা বলে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। অজিঙ্কা রাহানের এটা দ্বিতীয় কাউন্টি মেয়াদ, ২০১৯ মরশুমে হ্যাম্পশায়ারের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

আরও পড়ুন… কখনও তোমায় এমন পরিস্থিতিতে পড়তে হয়- জীবনের কঠিন সময় নিয়ে মুখ খুললেন হার্দিক পান্ডিয়া

দেখে নিন অজিঙ্কা রাহানের রেকর্ড-

মুম্বইকর অজিঙ্কা রাহানের বর্তমানে ভারতীয় দলের অংশ নন, সম্প্রতি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেছেন। অজিঙ্কা রাহানে ৩৮.৫২ গড়ে ৪,৯৩১ রান করেছেন, যার মধ্যে ৮৫টি টেস্টে ১২টি সেঞ্চুরি রয়েছে তাঁর এবং ৯০টি ওয়ানডেতে তিনটি সেঞ্চুরি সহ ৩৫.২৬ এর গড়ে ২,৯৬২ রান করেছেন। এছাড়াও তিনি ১৮৮টি প্রথম-শ্রেণির ম্যাচে ৪৫.৭৬ গড়ে ১৩.২২৫ রান করেছেন। এর মধ্যে ৩৯টি সেঞ্চুরি এবং ৫৭টি অর্ধশতক রয়েছে তাঁর। অজিঙ্কা রাহানের মুম্বই সতীর্থ পৃথ্বী শ এবং পেসার সিদ্ধার্থ কাউল বর্তমানে নর্থহ্যাম্পটনশায়ার কাউন্টির হয়ে খেলছেন। অজিঙ্কা রাহানে এবং পৃথ্বী শ এখান থেকে খেলেই মুম্বইয়ের প্রাক-মরশুম শিবিরে যোগ দেবেন।

ক্রিকেট খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.