বাংলা নিউজ > ক্রিকেট > ODI World Cup 2023: বৃষ্টিতে সেভাবে হল না ফর্ম পরখ করা, তার মধ্যেই মঙ্গলবার বিশ্বকাপের দল ঘোষণা করছে ভারত

ODI World Cup 2023: বৃষ্টিতে সেভাবে হল না ফর্ম পরখ করা, তার মধ্যেই মঙ্গলবার বিশ্বকাপের দল ঘোষণা করছে ভারত

টিম ইন্ডিয়া।

আগেই অজিত আগরকার ইঙ্গিত দিয়েছিলেন যে, এশিয়া কাপের ১৮ জনের স্কোয়াড থেকেই বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াড নির্বাচন করা হবে। তাই বিশ্বকাপের স্কোয়াডে খুব বেশি চমক নাও থাকতে পারে।

ওডিআই বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার দল কবে ঘোষণা করা হবে? এই নিয়ে নানা চর্চা চলছে। আগেই শোনা যাচ্ছিল ৫ সেপ্টেম্বর বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে পারে বিসিসিআই-এর নির্বাচকেরা। সোমবার স্টার স্পোর্টসের তরফে দাবি করে হয়েছে, মঙ্গলবারই অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি আনুষ্ঠানিকভাবে টিম ইন্ডিয়ার বিশ্বকাপের দল ঘোষণা করবে।

অজিত আগরকার শনিবার শ্রীলঙ্কায় উড়ে গিয়েছিলেন এবং ভারতের ১৫ সদস্যের দল চূড়ান্ত করার আগে তিনি অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়ের সাথে দেখা করে আলোচনাও করেছেন।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড ঘিরে এখন সবচেয়ে বড় প্রশ্ন হল, কেএল রাহুলের ফিটনেস পরিস্থিতি। মিডল-অর্ডার সিনিয়র ব্যাটসম্যান ২০২৩ এশিয়া কাপের প্রাথমিক ম্যাচগুলি মিস করেছেন। তবে সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, তিনি সুপার ফোরের জন্য উপলব্ধ থাকবেন।

আরও পড়ুন: কোহলি ভক্তদের অশালীন ইঙ্গিত, মধ্যমা দেখিয়ে নতুন করে বিতর্কে গম্ভীর- ভিডিয়ো

১৭ জনের স্কোয়াড নিয়ে এশিয়া কাপ খেলতে গিয়েছে ভারতীয় দল। ব্যাকআপ হিসেবে দলে ছিলেন সঞ্জু স্যামসন ।বিভিন্ন সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী, এশিয়া কাপের স্কোয়াডে থাকা সঞ্জু স্যামসনের পাশাপাশি বাদ যেতে পারেন তিলক বর্মা এবং প্রসিধ কৃষ্ণ। অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন বা অফস্পিনিং-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরও সম্ভবত স্কোয়াডে নাও থাকতে পারেন। তবে ভারতের মাটিতে যেহেতু বিশ্বকাপ, তাই অশ্বিনকে বাদ দেওয়া নিয়ে চার বার ভাবতে হবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে।

অক্ষর প্যাটেল এবং শার্দুল ঠাকুরকে অলরাউন্ডার হিসেবে দলে রাখা হবে, নাকি অশ্বিনকে ঢোকানো হবে, তা নিয়ে চর্চা রয়েছে। এদিকে ওডিআইতে ক্রমাগত খারাপ ফর্ম থাকা সত্ত্বেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা ধরে রাখতে পারেন সূর্যকুমার যাদব। ওডিআইতে সূর্যের গড় ২৫-এর কম। ইশান কিষাণ যে রকম পারফরম্যান্স করছে, তাতে তাঁকেও রাখা হবে বিশ্বকাপের স্কোয়াডে।

আরও পড়ুন: প্রথম পাঁচ ওভারেই তিনটি ক্যাচ মিস করলেন কোহলিরা- যা দেখে হতবাক ভারতীয় সমর্থকেরা

পেস বিভাগে জসপ্রীত বুমরাহের সঙ্গে দেখা যেতে পারে মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরকে। একই সঙ্গে দলে একমাত্র স্পিনার হিসেবে থাকবেন সম্ভবত কুলদীপ যাদবই। যুজবেন্দ্র চাহালের জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন রয়েছে। দ্বিতীয় স্পিনার হিসেবে কাজ চালাবেন রবীন্দ্র জাদেজা।

আগেই অজিত আগরকার ইঙ্গিত দিয়েছিলেন যে, এশিয়া কাপের ১৮ জনের স্কোয়াড থেকেই বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াড নির্বাচন করা হবে। তাই বিশ্বকাপের স্কোয়াডে খুব বেশি চমক নাও থাকতে পারে।

ওডিআই বিশ্বকাপের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, ইশান কিষাণ (উইকেটকিপার), লোকেশ রাহুল (উইকেটকিপার), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল, সূর্যকুমার যাদব এবং মহম্মদ শামি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.