বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের

IPL 2024- সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের

বিরাট কোহলি এবং উইল জ্যাকস। ছবি- এএফপি (AFP)

আকাশ চোপড়া বলেন, ‘ ১৮ মে তারিখটি বিরাটের কাছে খুব তাৎপর্যপূর্ণ। মার্চের ২৩ তারিখ প্রথম ম্যাচে চেন্নাই জিতেছিল, কিন্তু ১৮ মে সহজ হবে না। এর আগে দুবার এই তারিখে শতরান করেছেন কোহলি। নিজে পড়েন ১৮ নম্বর জার্সি, সিএসকের বিরুদ্ধে তাঁদের জয়ের ব্যবধান হতে হবে ১৮ অথবা রান তুলতে হবে ১৮ ওভারের মধ্যে।

শনিবার ১৮মে, আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংস। এই ম্যাচই নির্ধারিত করবে মহেন্দ্র সিং ধোনির আইপিএল কেরিয়ার আর কতদিন দীর্ঘায়িত হবে। কারণ এই ম্যাচে আরসিবি যদি ১৮ রান বা তাঁর বেশি ব্যবধানে চেন্নাইকে হারিয়ে দেয় তাহলেই এবারের প্লে অফে চতুর্থ দল হিসেবে জায়গা করে নেবে তাঁরা। সেই সঙ্গেই আইপিএর কেরিয়ার শেষ হয়ে যাবে চেন্নাইকে পাঁচবার চ্যাম্পিয়ন করা ধোনির। কারণ এই মূহূর্তে তাঁর শরীরের যা অবস্থা এবং এবারের যা পারফরমেন্স ,তাতে মাহি সরে দাঁড়ানোর সম্ভাবনাই প্রবল। এদিকে পরিসংখ্যান বলছে ১৮মে দিনটি বিরাট কোহলির কাছে যথেষ্টই পয়া, কারণ যতবারই এই তারিখে খেলতে নেমেছেন কোহলি, তিনি রান পেয়েছেন। এবার সেই মজার পরিসংখ্যান তুলে ধরলেন প্রাক্তন ক্রিকেটার তথা ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া। 

আরও পড়ুন-সন্ত্রাস না বন্ধ করলে কোনও ক্রিকেট নয়, পাকিস্তানকে বার্তা জয়শঙ্করের

১৩ ম্যাচে বর্তমানে বিরাট কোহলির দলের পয়েন্ট ১২। ১৮ মে, চেন্নাইয়ের বিরুদ্ধে বিরাটদের জিততে হবে ১৮ রানে। এসব নিয়েই নিজের ইউটিউব চ্যানেলে মজার পরিসংখ্যান তুলে ধরেন আকাশ চোপড়া। তিনি বলেন, ‘ ১৮ মে তারিখটি বিরাটের কাছে খুব তাৎপর্যপূর্ণ। মার্চের ২৩ তারিখ চেন্নাই জিতেছিল, কিন্তু ১৮ মে সহজ হবে না। এর আগে দুবার এই তারিখে দুটি শতরান করেছেন কোহলি। নিজে পড়েন ১৮ নম্বর জার্সি, সিএসকের বিরুদ্ধে তাঁদের জয়ের ব্যবধান হতে হবে ১৮ অথবা রান তুলতে হবে ১৮ ওভারের মধ্যে। বিরাটের একটি অর্ধশতরানও আছে এই তারিখে। বৃষ্টির সম্ভাবনা অবশ্য আছে। তবে ম্যাচ যত দীর্ঘায়িত হবে, তত আরসিবির সুযোগ বাড়বে। কিন্তু ম্যাচে ওভার কমতে থাকলে আরসিবির প্লে অফের যাওয়ার সম্ভাবনা কমতে থাকবে’।

আরও পড়ুন-টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

১৮ই মে তারিখটি বিরাটের কাছে খুব প্রিয় কেন, সেটা দেখে নেওয়া যাক

১৮ই মে ২০১৩, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিরাট করেছিলেন ২৯ বলে ৫৬ রান

১৮ই মে ২০১৪, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিরাট করেছিলেন ২৯ বলে ২৭ রান

১৮ই মে ২০১৮, কিংস ইলেভেন পঞ্জাবের বিপক্ষে রাট করেছিলেন ৫০ বলে ১১৩ রান

১৮ই মে ২০২৩, সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বিরাট করেছিলেন ৬৩ বলে ১০০ রান

আরও পড়ুন-IPL 2024-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

আকাশ চোপড়ার কথায় অবশ্যই বিরাট ভক্তরা নিশ্চয় আনন্দ পাবেন। এবারের অরেঞ্জ ক্যাপের মালিক কোহলি যদি সিএসকের বিরুদ্ধে জ্বলে উঠতে পারেন তাহলে আরসিবি প্লে অফে যেতেই পারে, তবে বেঙ্গালুরুর সমর্থকরা নিশ্চয় বরুণ দেবতার কাছে আবেদন জানাবেন, যাতে বৃষ্টি না হয়। অন্যদিকে সিএসকে তাকিয়ে থাকবে তাঁদের বর্তমান অধিনায়কের ব্যাট এবং প্রাক্তনী এমএসডির মগজাস্ত্রের দিকে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.