বাংলা নিউজ > ক্রিকেট > গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে! জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা বাদ পড়া ক্রিকেটারের, প্রতিবাদ নাইট প্রাক্তনীর

গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে! জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা বাদ পড়া ক্রিকেটারের, প্রতিবাদ নাইট প্রাক্তনীর

ঋষভ পন্তকে আইসিসি টি২০ বিশ্বকাপের ম্যাচে আউট করার পর আলি খান। ছবি- এএনআই (Surjeet Yadav)

ভারতের বিপক্ষে ম্যাচে হারের পর সোশাল মিডিয়ায়, মার্কিন দল থেকে বাদ পড়া ক্রিকেটারের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ালেন ঋষভ পন্তের উইকেট নেওয়া আলি খান। বর্তমান সতীর্থের খারাপ পারফরমেন্স নিয়ে সমালোচনা করায়, পাল্টা সুর চড়ালেন আলি খান।

আইসিসি টি২০ বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে ফেলেছে ভারতীয় ক্রিকেট দল। আয়ারল্যান্ড, পাকিস্তানের পর মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও সহজ জয় পেয়েছে রোহিত শর্মার দল। কঠিন উইকেটেও ভারতীয় দল কোনও অঘটন ঘটতে দেয়নি, বরং নামের প্রতি সুবিচার করেই জিতেছে হাসতে হাসতে। এই ম্যাচে দেখা গেছিল ভারতীয় বংশদ্ভূত ক্রিকেটারদের সঙ্গে রোহিত শর্মাদের দুরন্ত লড়াই। একদা মুম্বইয়ের পেসার, পেশায় সফ্টওয়ার ইঞ্জিনিয়র সৌরভ নেত্রভালকর, বল হাতে অন্য ম্যাচের মতো ভারতের বিপক্ষেও নজর কাড়েন। তুলে নেন দলের দুই ওপেনার বিরাট কোহলি এবং রোহিত শর্মার উইকেট। ম্যাচ হারলেও মার্কিনদের লড়াই বেশ নজর কেড়েছে। এরই মধ্যে ম্যাচ শেষে সোশাল মিডিয়ায় দল থেকে বাদ পড়া ক্রিকেটারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মার্কিনদের পাকিস্তানি বংশদ্ভূত ক্রিকেটার আলি খান।

আরও পড়ুন-শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের

কেন ক্ষোভ উগরে দিলেন আলি খান?

ভারতীয় দলের বিরুদ্ধে ম্যাচের পর আলি খানের এক সময়ের সতীর্থ জসকরণ মলহোত্রা, যাকে এবারের স্কোয়াডে রাখা হয়নি। তিনি একহাত নেন মার্কিন যুক্তরাষ্ট্র দলের পাকিস্তানি বংশদ্ভূত ক্রিকেটার শায়ান জাহাঙ্গিরকে। সোশাল মিডিয়ায় জসকরণ সিং, যিনি একদা মার্কিন দলের হয়ে খেলেছেন, তিনি একটি পোস্ট করেন। সেই পোস্টে খোঁচা দেওয়া হয় জাহাঙ্গিরকে, তাঁর অতীতের এক মন্তব্যকে কেন্দ্র করে। যেখানে জাহাঙ্গির এক সাক্ষাৎকারে বলেছিলেন বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের আগে, তিনি বিরাট কোহলির বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে রয়েছেন। তাঁর স্বপ্ন কোহলির বিরুদ্ধে খেলা এবং তাঁকে প্রমাণ করে দেওয়া, সত্যিকারের কিং অর্থাৎ রাজা কে? এই উক্তি শেয়ার করেই জসকরণ একটি পোস্ট করেন, সেখানে দেখা যায় ০ রানে আউট হয়ে সাজঘরে ফিরছেন জাহাঙ্গির, আর তাতেই চটেছেন আলি খান।

আরও পড়ুন-চিরশত্রু পাকিস্তানকে সাহায্য রোহিতদের! অবশ্য শুক্রবারই স্বপ্নভঙ্গ হতে পারে বাবরদের

মার্কিন যুক্তরাষ্ট্র দলের ওপেনার জাহাঙ্গির ম্যাচের প্রথম বলেই আর্শদীপ সিংয়ের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। যে কোনও ক্রিকেটারের কাছেই ম্যাচের প্রথম বলে আউট হওয়া অত্যন্ত লজ্জা এবং বিরক্তির। সেই নিয়েই ঠাট্টা করায় তাই দলের সতীর্থর পাশেই দাঁড়ালেন ম্যাচে ঋষভ পন্তের উইকেট নেওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের পাকিস্তানি বংশদ্ভূত বোলার আলি খান। তিনি পাল্টা জরকরণ মলহোত্রাকে উদ্দেশ্য করে লেখেন, ‘এরকম ব্যবহার কখনই আমার প্রাক্তন সতীর্থর থেকে আশা করিনি। এক জন ক্রিকেটারের প্রতি এমন ঘৃণা মেনে নেওয়া যায় না, অত্যন্ত অপেশাদার কাজ করেছ জসকরণ ’। এরই পাল্টা ফের আলিকে উদ্দেশ্য করে জসকরণ মলহোত্রা লেখেন, একবার তাঁর প্রোফাইল চেক করে দেখে নিতে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রতি ম্যাচেই কতটা সমর্থন করেছেন।

আরও পড়ুন-‘বুমরাহ-র থেকে শিখেছি,এখন কাজে লাগাচ্ছি’, কোন অস্ত্রের কথা বললেন আর্শদীপ?

উল্লেখ্য মার্কিন ক্রিকেটে জসকরণ মলহোত্রা অত্যন্ত জনপ্রীয় তাঁর ছয় মারার ক্ষমতার জন্য। পাপুয়া নিউ গিনির বিপক্ষে একটি ম্যাচে ছয় বলে ছয়টি ছয় মেরেছিলেন এই ক্রিকেটার। কিন্তু তাঁকেই সুযোগ দেওয়া না হওয়ার ঘুরিয়ে জাহাঙ্গিরকে খোঁচা দিতে ছাড়লেন না ভারতীয় বংশদ্ভূত এই ক্রিকেটার।

ক্রিকেট খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.