বাংলা নিউজ > ক্রিকেট > শ্রীলঙ্কার বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, টিমে অ্যান্ড্রু ফ্লিনটফের ছেলে

শ্রীলঙ্কার বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, টিমে অ্যান্ড্রু ফ্লিনটফের ছেলে

ইংল্যান্ড দলে অ্যান্ড্রু ফ্লিনটফের ছেলে রকি (ছবি:এক্স)

ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলে খেলতে দেখা যাবে ফ্লিনটফ পুত্র রকি ফ্লিনটফকে। শ্রীলঙ্কা অনূর্ধ১৯ ক্রিকেট দলের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড দল। এই সিরিজের দল ঘোষণা করা হয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে। সেই দলেই জায়গা হয়েছে রকি ফ্লিনটফের।

শুভব্রত মুখার্জি:- ইংল্যান্ড তো বটেই বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। তাঁর অলরাউন্ড পারফরম্যান্সের মধ্যে দিয়ে ক্রিকেটের বিভিন্ন ফর্ম্যাটে জাতীয় দলকে একাধিক গুরুত্বপূর্ণ জয় এনে দিয়েছেন তিনি। ক্রিকেট থেকে অবসর নিয়েছেন দীর্ঘদিন হল। এবার তাঁর পরবর্তী জেনারেশনকে ও দেখা যাবে ইংল্যান্ডের ক্রিকেট দলে। তবে সিনিয়র দলে নয়। ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলে খেলতে দেখা যাবে ফ্লিনটফ পুত্র রকি ফ্লিনটফকে। শ্রীলঙ্কা অনূর্ধ১৯ ক্রিকেট দলের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড দল। এই সিরিজের দল ঘোষণা করা হয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে। সেই দলেই জায়গা হয়েছে রকি ফ্লিনটফের।

আরও পড়ুন… সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? জেনে নিন আসল ঘটনা

প্রসঙ্গত শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম‌্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড দল। সেই সিরিজেই খেলবেন রকি। বয়স মাত্র ১৬ বছর। এই এত কম বয়সেই ল্যাঙ্কাশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে তাঁর পারফরম্যান্সের মধ্যে দিয়ে নজর কেড়েছেন রকি। এই মরশুমে ধারাবাহিক পারফরম্যান্স করেছেন তিনি। নিজের ১৬ তম জন্মদিনের দুই দিন বাদেই এই মরশুমে তাঁর অভিষেক হয়। আর অভিষেক মরশুমে রাঙিয়েই তিনি জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলে। এই এপ্রিলেই অভিষেক হয়েছে রকির। আর মাত্র দুই মাসেই তিনি অনূর্ধ্ব ১৯ দলে জায়গা করে নিয়েছেন। যা নিতান্তই প্রশংসার যোগ্য। রকি ইতিমধ্যেই তাঁর কেরিয়ারের প্রথম শতরান ও করে ফেলেছেন। তিনি এজবাস্টনে ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে শতরান করেন।

আরও পড়ুন… T20 WC 2024: মনে হয়েছিল রঞ্জি ট্রফির ম্যাচ খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে

তবে রকি একা নন। ইংল্যান্ডের, শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষিত অনূর্ধ্ব ১৯ দলে একাধিক ক্রিকেটার রয়েছেন যাদের পারিবারিক ক্রিকেটীয় যোগাযোগ বেশ জনপ্রিয়। দলকে নেতৃত্ব দেবেন এসেক্সের অলরাউন্ডার লুক বেনকেনস্টাইন। যিনি ল্যাঙ্কাশায়ারের হেড কোচ এবং প্রাক্তন দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেল বেনকেনস্টাইনের পুত্র। রয়েছেন ফারহান আহমেদ। যিনি সিনিয়র টেস্ট দলের স্পিনার রেহান আহমেদের ভাই। কিপার ব্যাটার হেডন মাস্টার্ড প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার ফিল মাস্টার্ডের পুত্র। এই স্কোয়াডে ১৬ জন ক্রিকেটারের মধ্যে ৯ জন ক্রিকেটার ইংল্যান্ড দলের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলেছেন। তবে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া বেন ম্যাককিনসে এবং হামজা শেখ এই সিরিজের দল থেকে বাদ পড়েছেন।

আরও পড়ুন… শুধু বোলিং নয় এবার ব্যাটিং নিয়েও কাজ করছেন আর্শদীপ! দলকে লোয়ার অর্ডারে ভরসা দিতেই চান তারকা পেসার

∆ একনজরে ইংল্যান্ড স্কোয়াড :-

ফারহান আহমেদ, তাজেন আলি, চার্লি অ্যালিসন, নোয়া কর্নওয়েল, কেসানা ফনসেকা, এডি জ্যাক, ডম কেলি, রকি ফ্লিনটফ, হ্যারি মুর, ফ্রেডি ম্যাকক্যান, টমাস রিউ, হেডন মাস্টার্ড, নোয়া থাইন, থিও উইলি, রাফায়েল উইদারহল।

ক্রিকেট খবর

Latest News

২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি আজ ‘ট্রেলার’ হল! এবার ভারী বৃষ্টি নামবে বাংলার জেলায়-জেলায়, কতদিন চলবে? কোথায়? বিজেপির দুই সাংসদ কি তৃণমূলে যোগ দিচ্ছেন?‌ একুশে জুলাই নিয়ে ইঙ্গিত কুণালের এই জায়গায় স্বামী-স্ত্রী একসঙ্গে সময় কাটান! তাহলে নাকি বাড়বে প্রেম গুরু পূর্ণিমায় শুভ ৩ যোগ! চাকরির অফার থেকে মান-সম্মান মিলবে কাদের? লাকি ৩ রাশি ‘আগলে রাখব..’, শোভনের বেলুড়ের বাড়িতেই ঘরোয়া বউভাত, বরকে কী কথা দিলেন সোহিনী? হাওয়াই চটির দাম ১ লক্ষ টাকা? সুদূর আরব দেশের কাণ্ডে হেসে খুন নেটপাড়া হিন্দু মহিলাদের সঙ্গে মুসলিম যুবকদের গণবিবাহ, উদ্যোগী মৌলবী, শোরগোল যোগী রাজ্যে 'আপনার বাড়ির পাশে রাস্তা বেহাল সেটা আম্বানির দোষ নয়', ট্রোলারদের জবাব অন্তরার অমরনাথ যাত্রার জন্য বালতাল বেস ক্যাম্পে পৌঁছলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.