বাংলা নিউজ > ক্রিকেট > IPL - ‘আমি অনুরোধ করেছিলাম, কিন্তু ও শোনেনি’, উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?-ভিডিয়ো

IPL - ‘আমি অনুরোধ করেছিলাম, কিন্তু ও শোনেনি’, উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?-ভিডিয়ো

অনিল কুম্বলে। ছবি-হিন্দুস্তান টাইমস

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এখনও পর্যন্ত আইপিএলে একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। ২০০৯ সালে ফাইনালে উঠেও ডেকান চার্জার্সের বিপক্ষে হারতে হয়েছিল তাঁদের। এখনও সেদিনের স্মৃতি টাটকা অনীল কুম্বলের। সেদিনের আরসিবি অধিনায়ক বলছেন, রবিন উথাপ্পা কথা শোনেনি, নাহলে জিততে পারতাম।

আইপিএলে এখনও ট্রফি জি পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ২০০৮ থেকে শুরু হয়ে ২০২৪, এত বছরেও অন্যতম হাই প্রোফাইল দল হওয়া সত্বেও কখনই জিততে পারেনি তাঁরা। মাঝেমধ্যেই যা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় বেঙ্গালুরুর ক্রিকেটারদের। ২০০৯ সালে ফাইনালে উঠেছিল আরসিবি। সেই ম্যাচে ডেকান চার্জার্সের বিপক্ষে হেরে ট্রফি হাতছাড়া হয়েছিল দলের। সেদিন মাত্র ৬ রান দুরে থেমে গেছিল বিরাট কোহলিদের লড়াই। ম্যাচে একাই চার উইকেট নিয়েছিলেন সেই সময় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক অনীল কুম্বলে। এখনও তাঁর স্মৃতিতে ভাসে সেদিনের কথা। লাস্ট ওভারে বারবার অনুরোধ করা সত্বেও তাঁর কথায় কান দেননি রবিন উথাপ্পা। শেষ পর্যন্ত দলকে হারতে হয়। সেই নিয়েই এবার মুখ খুললেন প্রাক্তন ভারত অধিনায়ক অনীল কুম্বলে।

 

রাজস্থান রয়্যালসের হয়ে এবারে খেলছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের ক্রিকেট ইতিহাসে দুই অন্যতম সফল স্পিনারের নাম অনীল কুম্বলে এবং রবিচন্দ্রন অশ্বিন। সম্প্রতি অশ্বিনের শো-তেই উপস্থিত হয়েছিলেন কুম্বলে। সেখানেই আইপিএলে আরসিবির কথা বলতে গিয়ে আক্ষেপ ধরা পড়ে দলের প্রাক্তন অধিনায়কের গলায়। প্রসঙ্গত কদিন আগেই অনীল কুম্বলেকে টপকে ভারতের মাটিতে টেস্টে সর্বোচ্চ উইকেটের নজির গড়েছেন অশ্বিন।

আরও পড়ুন-IPL 2024-বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো

২৪ মে ২০০৯, জোহানেসবার্গে টস জিতে প্রথমে ডেকান চার্জার্সকে ব্যাট করতে পাঠিয়েছিল বেঙ্গালুরু। ৬ উইকেটে ১৪৩ রান করে হায়দরাবাদের দলটি। হার্শাল গিবস সর্বোচ্চ ৫৩ রান করেছিলেন ডেকানের হয়ে। বোলিং ওপেন করে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছিলেন কুম্বলে। মাত্র ১৬ রান দিয়ে নিয়েছিলেন ৪ উইকেট। এরপর রান তাড়া করতে নেমে ভ্যান ডার মারওয়ে, রস টেলরদের লড়াইয়ের পর শেষ ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। কিন্তু সেখানেই রবিন উথাপ্পার অতিরিক্ত আত্মবিশ্বাস দলের কাল হয়ে দাঁড়ায়। আর পি সিংকে পরপর স্কুপ মারতে গিয়ে বল নষ্ট করে ফেলেন রবিন, শেষ পর্যন্ত ৬ রানে ম্যাচ হারতে হয় বেঙ্গালুরুকে। শেষ ওভারে আসে মাত্র ৮ রান।

আরও পড়ুন-IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

সেই ম্যাচের কথা বলতে গিয়েই তৎকালীন অধিনায়ক অনীল কুম্বলে জানাচ্ছেন, ‘ আমি বারবার বারণ করছিলেন রবিনকে, যে স্কুপ মেরো না। আরপি সিং লেন্থ বল করছে। স্কুপ মারার সুযোগ দেবে না। কিন্তু প্রথম বলেই ও স্কুপ মারতে যায়। এরপর তৃতীয় বলে আবার স্কুপ মারতে যায়। তখন আমি বলে, আমায় স্ট্রাইক দেওয়া জন্য, অন্তত আমি একটা চেষ্টা করব। শেষ পর্যন্ত ম্যাচটা হেরে যাই। এখনও রবিনের সঙ্গে দেখা হলে ওকে বলি, তোমার ছয়টা মারা উচিত ছিল’।

আরও পড়ুন-IPL 2024-ইডেনে এসেও বল করলেন না স্টার্ক!পরের ম্যাচে কি নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গম্ভীর?

সেই ম্যাচে বিরাট কোহলি খেললেও বড় রান পাননি। কিন্তু সেদিনের ম্যাচ জিতে গেলে আরসিবির সমর্থকদের এখনও ট্রফি জয়ের জন্য অপেক্ষা করতে হত না। সেই নিয়েই আক্ষেপের সুর ধরা পড়ল অনীল কুম্বলের গলায়।

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 8 ওভার শেষে West Indies-র স্কোর 101/1 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.