বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: চাহাল-অশ্বিনের অনুপস্থিতি থেকে রাহুলের সুযোগ পাওয়া, দল নির্বাচন নিয়ে কী বললেন সৌরভ?

Asia Cup 2023: চাহাল-অশ্বিনের অনুপস্থিতি থেকে রাহুলের সুযোগ পাওয়া, দল নির্বাচন নিয়ে কী বললেন সৌরভ?

এশিয়া কাপের দল নির্বাচন নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-এএফপি)

BCCI-র তরফে ইতিমধ্যেই এশিয়া কাপের দল বেছে নেওয়া হয়েছে। যে দল তাদের তরফে ঘোষণা করা হয়েছে সেই দল নিয়ে বিতর্ক কম হচ্ছে না। এবার এই বিষয়টি নিয়েই মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। পয়েন্ট ধরে ধরে ব্যাখ্যা করে জানিয়েছেন নিজের মতামত। কী বলেছেন প্রাক্তন অধিনায়ক? আসুন জেনে নেওয়া যাক।

শুভব্রত মুখার্জি: সময় যত গড়াচ্ছে ততই যেন চড়ছে আসন্ন ওডিআই বিশ্বকাপ নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ। উত্তেজনা, উন্মাদনার পারদ যত চড়ছে তত নিঃশেষিত হচ্ছে ম্যাচ টিকিট। এই বিশ্বকাপেই ১৪ অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান এই দুই দেশ। এই ম্যাচকে ঘিরে উন্মাদনার পারদ যে সীমা ছাড়িয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। তবে বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হওয়ার আগেই এশিয়া কাপে মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। বিসিসিআইয়ের তরফে ইতিমধ্যেই এশিয়া কাপের দল বেছে নেওয়া হয়েছে। যে দল তাদের তরফে ঘোষণা করা হয়েছে সেই দল নিয়ে জলঘোলা বা বিতর্ক কম হচ্ছে না। আর এবার এই বিষয়টি নিয়েই মুখ খুলেছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। পয়েন্ট ধরে ধরে ব্যাখ্যা করে জানিয়েছেন নিজের মতামত। কী বলেছেন প্রাক্তন অধিনায়ক? আসুন জেনে নেওয়া যাক।

সৌরভ গঙ্গোপাধ্যায়কে এশিয়া কাপের দল থেকে ভারতীয় দলে ৪ নম্বর জায়গায় কে খেলতে পারেন? তা জানতে চাওয়া হয়। সৌরভ জানান তিনি একেবারেই চিন্তিত নন! কারণ ভারতের কাছে একাধিক ভালো ক্রিকেটার রয়েছেন যারা এই ভূমিকায় খেলতে পারেন। যার মধ্যে রয়েছেন বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, কে এল রাহুলের মতন প্রতিভাবান ক্রিকেটাররা।

এশিয়া কাপের জন্য বিসিসিআইয়ের গড়া দল নিয়ে বিতর্ক তুঙ্গে। কে এল রাহুলের চোট এখনও পুরোপুরি সারেনি। পাশাপাশি যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিনও দলে জায়গা পাননি। এই সমস্ত ক্রিকেটারদের দলে না থাকা অনেক অপ্রিয় প্রশ্নের জন্ম দিয়েছে। এদিন অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার এক পাঁচতারা হোটেলে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এশিয়া কাপের ভারতীয় দলকে নিয়ে ওঠা বিতর্কের জবাব তিনি দিয়েছেন নিজের ভঙ্গিমায়।

চাহালকে না নিয়ে অক্ষর প্যাটেলকে এশিয়া কাপের দলে রাখার সপক্ষে তাঁর যুক্তি, ‘কারণ অক্ষর ব্যাটিংটা ভালো করতে পারে।’ কে এল রাহুল প্রসঙ্গে বলতে গিয়ে সৌরভ জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং রাহুল দুজনেই বর্তমানে এনসিএতে ফিটনেসের জন্য অনুশীলন করছেন। সেই কারণেই রাহুলের মতন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে এশিয়া কাপের দলে রাখা হয়েছে বলে মত তাঁর। অশ্বিন দলে জায়গা না পাওয়া নিয়ে তাঁর মন্তব্য, ‘১৭ জনের বেশি তো দলে নেওয়া যাবে না।’

ভারত -পাকিস্তান ম্যাচ নিয়েও মুখ খুলেছেন তিনি। এশিয়া কাপ আর বিশ্বকাপে মুখোমুখি হবে এই দুই দল। সেই প্রসঙ্গে সৌরভ জানিয়েছেন, ‘খুবই ভালো ম্যাচ হবে। দুটো দলই শক্তিশালী। পাকিস্তানের বোলিং খুবই ভালো। শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফের মত বোলার রয়েছে ওদের।’ ক্রিকেট ছাড়াও অন্য বিষয়েও তাঁর মতামত জানিয়েছেন সৌরভ। ভারতের চন্দ্র অভিযান দেখার কথা জানিয়েছেন সৌরভ। তাঁর কথায়, ‘অসাধারণ মুহূর্ত। সোশ্যাল মিডিয়ায় আমি দেখছিলাম। যদিও বিশ্বকাপ জেতা আর এটা ব্যাপারটা আলাদা তবে দারুণ মুহূর্ত সকল ভারতবাসীর জন্য।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেকে মৃত্যুর ক্ষত এখনও দগদগে!প্রয়াত গায়কের গাওয়া শেষ গান থাকছে এই হিন্দি সিনেমায় কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল বুদ্ধপূর্ণিমা ২০২৪ এর আগে দেখে নিন গৌতম বুদ্ধের কিছু অনুপ্রেরণামূলক উক্তি সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.