বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: জয় শাহকে পাকিস্তানে যাওয়ার আমন্ত্রণ পাঠাল PCB! BCCI সচিবের সিদ্ধান্তের দিকে তাকিয়ে গোটা দেশ

Asia Cup 2023: জয় শাহকে পাকিস্তানে যাওয়ার আমন্ত্রণ পাঠাল PCB! BCCI সচিবের সিদ্ধান্তের দিকে তাকিয়ে গোটা দেশ

BCCI সচিবের সিদ্ধান্তের দিকে তাকিয়ে গোটা দেশ (ছবি-টুইটার)

এমন অবস্থায় জয় শাহ স্পষ্টভাবে বলে দিয়েছিলেন যে তিনি এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানে যাবেন না। এখন দেখার বিষয় যে জয় শাহ পাকিস্তানের এই আনুষ্ঠানিক আমন্ত্রণের পরে তাঁর পরিকল্পনা পরিবর্তন করেন নাকি প্রথম ম্যাচে তিনি পাকিস্তানে যান কিনা।

৩০ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহকে আমন্ত্রণ পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এশিয়া কাপের প্রথম ম্যাচটি মুলতানে অনুষ্ঠিত হবে। এই ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নেপাল। শাহ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও। পিসিবি বলেছে যে জয় শাহ ছাড়াও, এটি অন্যান্য বোর্ড সদস্যদেরও কল পাঠিয়েছে যারা এসিসির অংশ। এমন অবস্থায় জয় শাহ স্পষ্টভাবে বলে দিয়েছিলেন যে তিনি এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানে যাবেন না। এখন দেখার বিষয় যে জয় শাহ পাকিস্তানের এই আনুষ্ঠানিক আমন্ত্রণের পরে তাঁর পরিকল্পনা পরিবর্তন করেন নাকি প্রথম ম্যাচে তিনি পাকিস্তানে যান কিনা।

এশিয়া কাপ আয়োজন নিয়ে এর আগেও অনেক বিতর্ক হয়েছিল। বিসিসিআই স্পষ্ট জানিয়েছিল যে তারা এই টুর্নামেন্টে তাদের দলকে পাকিস্তানে পাঠাবে না। পাকিস্তানের কাছ থেকে এশিয়া কাপ তুলে দেওয়ার দাবি জানিয়েছিলেন তিনি। এ কারণে এশিয়া কাপের মাত্র চারটি ম্যাচ পাকিস্তানে এবং বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। সংবাদ সংস্থা পিটিআই তাদের প্রতিবেদনে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে যে জয় শাহকে প্রত্যাশাতি ভাবেই আমন্ত্রণ পাঠানো হয়েছে। সূত্রটি জানিয়েছে যে পিসিবি জয় শাহকে আমন্ত্রণ পাঠিয়েছে, তবে তার পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা খুব কম। সূত্রটি জানিয়েছে যে জয় শাহ এবং পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ ডারবানে অনুষ্ঠিত আইসিসি বৈঠকে দেখা করেছিলেন এবং তারপর আশরাফ শাহকে মৌখিকভাবে ফোন করেছিলেন, তবে এখন পিসিবি আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ পাঠিয়েছে।

পাকিস্তানি মিডিয়া সে সময় বলেছিল যে জয় শাহ পিসিবির আমন্ত্রণ গ্রহণ করেছেন কিন্তু বিসিসিআই সচিব তা অস্বীকার করেছেন। এ কারণে পিসিবিকে অনেক বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছে বলে জানিয়েছে সূত্রটি। পিসিবি সূত্রটি বলেছে যে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক ভালো নয় এবং পিসিবি একটি বার্তা দিতে চায় যে খেলা এবং রাজনীতিকে মিশ্রিত করা উচিত নয়। সূত্রটি বলেছে যে এর পিছনে ধারণা ছিল ভারতের সঙ্গে ক্রিকেট সম্পর্কে পাকিস্তানের অবস্থান পরিষ্কার করা।

ভারতীয় ক্রিকেট দল ২০২৩ সালের এশিয়া কাপে শ্রীলঙ্কার ক্যান্ডিতে ২ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে। এরপর চার সেপ্টেম্বর নেপালের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলতে হবে ভারতকে। একই গ্রুপ-এ-তে রয়েছে ভারত, পাকিস্তান ও নেপালের দল। গ্রুপ-বি-তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের দল। এশিয়া কাপের ইতিহাসে আধিপত্য বিস্তার করেছে টিম ইন্ডিয়া। টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত ১৫টি মরশুম খেলা হয়েছে। এর মধ্যে ভারতীয় দল সর্বোচ্চ ৭ বার এই শিরোপা জিতেছে। ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০-৯১, ১৯৯৫, ২০১০, ২০১৬, ২০১৮ সালে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। একই সময়ে, শ্রীলঙ্কা ছয়বার চ্যাম্পিয়ন হয়েছে। পাকিস্তান দল এই টুর্নামেন্ট জিতেছে মাত্র দুবার।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৯ দিন পর ঘুম ভাঙল বর্ষার, অপেক্ষার অবসান ঘটিয়ে দক্ষিণবঙ্গে কবে আসবে মৌসুমি বায়ু তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল EURO 2024: ইতালির আত্মঘাতী গোল, ১-০ জিতে শেষ ষোলোতে স্পেন, স্বস্তি ক্রোয়েশিয়ার মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল রণবীরের প্রাক্তনের সঙ্গে কাজে অনীহা?৩ বছর ধরে আটকে, জি লে জারা নিয়ে জবাব আলিয়ার ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল বাড়ির বড়দের শরীর নিয়ে চিন্তা? যোগ দিবসে তাঁদের করতে বলুন এই ৪টি যোগব্যায়াম শুধু রান্নায় দিলে হবে না, রোজ খেতে হবে কাঁচা পেঁয়াজ, পাবেন এই ৯টি উপকারিতা

T20 WC 2024

IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.