বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > এশিয়া কাপে খেলার স্বপ্ন শেষ! সুপার ফোরের অভিযান শুরুর আগেই দেশে ফিরছেন সঞ্জু স্যামসন

এশিয়া কাপে খেলার স্বপ্ন শেষ! সুপার ফোরের অভিযান শুরুর আগেই দেশে ফিরছেন সঞ্জু স্যামসন

পাকিস্তান ম্যাচের আগেই দেশে ফিরছেন সঞ্জু স্যামসন (ছবি-পিটিআই)

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই সুপার ফোরের অভিযান শুরু করবে ভারত। এই ম্যাচের আগে বেরিয়ে আসছে ভারতীয় ক্রিকেট সংক্রান্ত একটি বড় খবর। জানা গিয়েছে বড় ম্যাচের আগেই দল ছেড়ে ভারতে ফিরেছেন দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন।

১০ সেপ্টেম্বর এশিয়া কাপ ২০২৩-এর সুপার ফোরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে টিম ইন্ডিয়া। ভারত এই ম্যাচ দিয়েই সুপার ফোরের অভিযান শুরু করবে। এই ম্যাচের আগে বেরিয়ে আসছে ভারতীয় ক্রিকেট সংক্রান্ত একটি বড় খবর। জানা গিয়েছে বড় ম্যাচের আগেই দল ছেড়ে ভারতে ফিরেছেন দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। ট্রাভেলিং রিজার্ভ হিসেবে এশিয়া কাপের দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন। আসলে কেএল রাহুলের ফিটনেস নিয়ে সংশয় ছিল টিম ম্যানেজমেন্টের। এমন পরিস্থিতিতে নিজেদের ব্যাকআপ হিসেবে সঞ্জু স্যামসনকে শ্রীলঙ্কায় পাঠান হয়েছিল। এখন যেহেতু কেএল রাহুল ফিট হয়ে দলে যোগ দিয়েছেন, তাই টিম ম্যানেজমেন্ট সঞ্জু স্যামসনকে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে ভারতে ফিরেছেন সঞ্জু স্যামসন।

বিসিসিআইয়ের একটি সূত্র সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, ‘কেএল দলে যোগ দেওয়ার পর সঞ্জু স্যামসনকে ফেরত পাঠানো হয়েছে। স্যামসনকে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়েছে কারণ তিনি স্ট্যান্ড-বাই প্লেয়ার হিসাবে দলের সঙ্গে ভ্রমণ করছিলেন।’ ২০২৩ সালের আইপিএলে চোট পেয়ে দলের বাইরে ছিলেন কেএল রাহুল। অস্ত্রোপচারের পরে তিনি নিশ্চিতভাবে এনসিএ-তে তাঁর ফিটনেস ফিরে পেয়েছিলেন, তবে এশিয়া কাপ ২০২৩ শুরুর আগে তাঁকে অন্য একটি চোটের কারণে দলের বাইরে থাকতে হয়েছিল। তবে এশিয়া কাপের স্কোয়াডের পাশাপাশি তাঁকে বিশ্বকাপ দলে জায়গা দিয়েছেন নির্বাচকরা।

পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে এশিয়া কাপ ২০২৩ এর প্রথম দুটি ম্যাচ মিস করার পরে রাহুল দলের সঙ্গে ফিরে এসেছেন। আশা করা হচ্ছে পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন ম্যাচে তিনি ইশান কিষানের পরিবর্তে প্লেয়িং ইলেভেনে জায়গা করে নিতে পারেন। বৃহস্পতিবার অনুশীলন সেশনে টিম ইন্ডিয়া প্রচুর ঘাম ঝরিয়েছে, সেই সময় কেএল রাহুলও দলের সঙ্গে উপস্থিত ছিলেন। রাহুল পাকিস্তানি মানসম্পন্ন পেস আক্রমণের মোকাবিলা করার জন্য ডান ও বাম হাতের উভয় ফাস্ট বোলারের মুখোমুখি হন। ঘণ্টার পর ঘণ্টা ধরে নেটে অনুশীলন করেছিলেন তিনি। কেএল রাহুল তাঁর প্রত্যাবর্তন ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত হওয়ার জন্য নেটে দীর্ঘতম সময় কাটিয়েছিলেন। এরপরেই সঞ্জুর দেশে ফেরার খবর সামনে এসেছে।

ফলে শোনা যাচ্ছে যে সঞ্জু স্যামসনকে দেশে ফেরত পাঠানো হয়েছে। টুর্নামেন্টের সুপার ফোর পর্বের আগে কেএল রাহুল স্কোয়াডে যোগ দেওয়ার পরে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই সিদ্ধান্ত নিয়েছে। রাহুলের ব্যাকআপ হিসেবে স্যামসনকে বেছে নেওয়া হয়েছিল কারণ পরেরটি পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে গ্রুপ-পর্যায়ের ম্যাচের জন্য উপলব্ধ ছিল না। রাহুল অবশ্য সেখান থেকে পুনরুদ্ধার করেন এবং বেঙ্গালুরুর ন্যাশনাল অ্যাকাডেমি ক্রিকেট অ্যাকাডেমি থেকে সবুজ সংকেত পেয়ে ভারতীয় দলে যোগ দেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ভুলেও এই অ্যাপ ডাউনলোড করবেন না, সব ফাঁকা হয়ে যাবে, সতর্ক করল ICICI Bank নির্মীয়মান ভবনের ছাদ ভেঙে ভয়াবহ দুর্ঘটনা! উজবেকিস্তানে মৃত্যু ৩ ভারতীয়ের, আহত ৩০ আগামিকাল বুধ প্রদোষ ব্রত, বাস্তুদোষ ও অর্থ সমস্যা থেকে মুক্তি পেতে করুন এই কাজ দেবতা কুমির, মাটির মূর্তি বানিয়ে পুজো করে গোয়ার গ্রামবাসী আধার কার্ড বাতিল? সমস্যা জানাতে হোয়াটসঅ্যাপ নম্বর দিল নবান্ন 'জামাল কুদু' এবার 'জামাই বাবু'!বিয়ের মরশুমে হাজির 'আব্রার এন্ট্রি'র নতুন ভার্সন শীতের বিদায়বেলায় শিলাবৃষ্টি বাংলার কিছু এলাকায়! বর্ষণ আর কতদিন? ২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা! সমাজ করতে পারেনি কাবু, চিনে নিন দেশের প্রথম ট্রান্সজেন্ডার IAS অফিসারকে CISCE ISC অঙ্কের প্রশ্নপত্র জটিল আর দীর্ঘ হয়েছে, হতাশ বহু পরীক্ষার্থীর দাবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.