বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: এর আগে কখনও এমনটা হয়নি! এই প্রথম রোহিতের নেপালের বিরুদ্ধে ODI খেলতে নামবে পাকিস্তান

Asia Cup 2023: এর আগে কখনও এমনটা হয়নি! এই প্রথম রোহিতের নেপালের বিরুদ্ধে ODI খেলতে নামবে পাকিস্তান

এই প্রথম রোহিতের নেপালের বিরুদ্ধে ODI খেলতে নামবে পাকিস্তান (ছবি-এক্স)

এশিয়া কাপ ২০২৩ এর গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আজ অর্থাৎ বুধবার পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে টুর্নামেন্টের শুরু হবে। দুই দলের মধ্যকার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে। অধিনায়ক রোহিত পাউডেলের নেতৃত্বে প্রথমবারের মতো এশিয়া কাপ খেলতে নামবে নেপালের দল।

এশিয়া কাপ ২০২৩ শুরু হচ্ছে আজ থেকে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আজ অর্থাৎ বুধবার পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে টুর্নামেন্টের শুরু হবে। দুই দলের মধ্যকার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে। অধিনায়ক রোহিত পাউডেলের নেতৃত্বে প্রথমবারের মতো এশিয়া কাপ খেলতে নামবে নেপালের দল। ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় বিকাল ৩টায়। নেপাল ক্রিকেট দল তাদের অধিনায়ক রোহিত পাউডেলের নেতৃত্বে, এই বছর এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC) প্রিমিয়ার কাপ জিতে এশিয়া কাপ ২০২৩-এর জন্য যোগ্যতা অর্জন করেছে। নেপালের কীর্তিপুরে অনুষ্ঠিত এসিসি প্রিমিয়ার কাপের ফাইনালে দলটি সংযুক্ত আরব আমির শাহিকে ৭ উইকেটে হারিয়ে দিয়ে এই যোগ্যতা অর্জন করেছিল।

তরুণ অধিনায়কের দুর্দান্ত নেতৃত্বের ফল যে তাঁকে আবারও বড় মঞ্চে দলের দায়িত্ব দেওয়া হয়েছে। রোহিতের ওয়ানডে ক্যারিয়ার দুর্দান্ত। ওডিআই ফর্ম্যাটে তিনি দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক। রোহিত এখনও পর্যন্ত ৫২টি ম্যাচে ৩১.৯৩ গড়ে ১,৪৬৯ রান করেছেন। এই টুর্নামেন্টে রোহিতের পারফরম্যান্সের দিকেই সকলের নজর থাকবে। নেপাল ক্রিকেট দল এখন পর্যন্ত মোট ৫৭টি ওডিআই ম্যাচ খেলেছে। এই সময়ের মধ্যে, তারা ৩০টি ম্যাচে জিতেছে, যখন ২৫টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে তারা। এমন অবস্থায় এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে থাকা পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে নেপাল। এমন পরিস্থিতিতে পূর্ণাঙ্গ কৌশল নিয়ে মাঠে নামবে নেপাল।

আজ প্রথমবারের মতো পাকিস্তান ও নেপাল আন্তর্জাতিক ক্রিকেটে একে অপরের সঙ্গে খেলছে। নেপাল ২০১৫ সালে পাকিস্তানিদের মুখোমুখি হয়েছিল, যখন নেপালের ওডিআই স্ট্যাটাস ছিল না। নেপাল ২০০৬ সালে পাকিস্তান ক্রিকেট অ্যাকাডেমির বিরুদ্ধে খেলার জন্য পাকিস্তান সফর করেছিল। ফলে বলা যেতে পারে বুধবারই প্রথমবার পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমেছিল।

এশিয়া কাপের জন্য নেপালের পূর্ণ স্কোয়াড-

রোহিত পাউডেল (অধিনায়ক), কুশল ভুর্টেল, আসিফ শেখ (উইকেটরক্ষক), ললিত রাজবংশী, ভীম শার্কে, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরে, সন্দীপ লামিছনে, করণ কেসি, গুলশান ঝা, আরিফ শেখ, সোমপাল কামি, প্রতিস জিসি, কিশোর মাহাতো, সন্দীপ জোরা, অর্জুন সৌদ ও শ্যাম ঢাকল।

বন্ধ করুন