বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: গিল কঠোর পরিশ্রম করে, কোনও ফাঁকি দেয় না-ওপেনিং পার্টনারের প্রশংসায় পঞ্চমুখ রোহিত

Asia Cup 2023: গিল কঠোর পরিশ্রম করে, কোনও ফাঁকি দেয় না-ওপেনিং পার্টনারের প্রশংসায় পঞ্চমুখ রোহিত

শুভমন গিল।

১৩৩ বলে শুভমন ১২১ রানের একটি দুর্দান্ত নক খেলেন এবং দীর্ঘ সময় ধরে ক্রিজে দাঁড়িয়ে ভারতকে লড়াইয়ে রেখেছিলেন। তবে শেষ পর্যন্ত ভারত হেরে যাওয়ায় তাঁর লড়াই ব্যর্থ হয়। ভারত হারলেও অধিনায়ক রোহিত শর্মা কিন্তু শুভমনের এই লড়াইয়ের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

টিম ইন্ডিয়া চলতি এশিয়া কাপে শুক্রবার প্রথম বার হারের সম্মুখীন হয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে ১৫ সেপ্টেম্বর তারা সুপার ফোর পর্বের নিজেদের শেষ ম্যাটে বাংলাদেশের বিপক্ষে হেরে বসে রয়েছে। ২৬৬ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারত ছয় রানে ম্যাচ হেরে যায়।

আসলে ভারতের ব্য়াটিং ব্যর্থতাই ভারতের হারের জন্য দায়ী। তবে তারকা ওপেনার শুভমন গিল দুরন্ত একটি সেঞ্চুরি করেছিলেন। কিন্তু দলের হার তিনি বাঁচাতে পারেননি। তবে তাঁর লড়াই ভারতকে আড়াইশো রানের গণ্ডি টপকাতে সাহায্য করেছিল।

১৩৩ বলে শুভমন ১২১ রানের একটি দুর্দান্ত নক খেলেন এবং দীর্ঘ সময় ধরে ক্রিজে দাঁড়িয়ে ভারতকে লড়াইয়ে রেখেছিলেন। তবে শেষ পর্যন্ত ভারত হেরে যাওয়ায় তাঁর লড়াই ব্যর্থ হয়। ভারত হারলেও অধিনায়ক রোহিত শর্মা কিন্তু শুভমনের এই লড়াইয়ের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তিনি বলেছেন যে, শুভমন গিল প্রত্যাবর্তন করার ক্ষমতা রাখেন এবং জানেন কী ভাবে ইনিংসকে সঠিক ভাবে গতি দিতে হয়।

রোহিত শর্মা বলেছেন, ‘অসাধারণ ব্যাট করেছে শুভমন। নিজের খেলার প্রতি ওর আত্মবিশ্বাস অন্য পর্যায়ের। কী ভাবে খেলতে চায়, সেটা খুব ভালো জানে। দলের হয়ে ওকে কী করতে হবে সেই সম্পর্কে স্পষ্ট ধারণা রয়েছে। গত বছরে ওর ফর্মের দিকে এক বার তাকান। নতুন বলে বেশ ভালো লেগেছে ওকে। আসলে এত পরিশ্রম করে অনুশীলনে। ওর কাছে কোনও ঐচ্ছিক অনুশীলনের বিষয় নেই। কোনও ফাঁকিয়ে দেয় না। সেটারই ফল পাচ্ছে।’

শুধু শুভমন নয়, অক্ষর প্যাটেলেরও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। রোহিত বলেছেন, ‘বাংলাদেশের বোলাররা দারুণ বল করেছে। খুবই নিয়ন্ত্রিত বোলিং। আক্রমণের সুযোগ পাইনি। তার মধ্যে শেষ পর্যন্ত লড়াই করেছে অক্ষর। ওর চারিত্রিক দৃঢ়তা সম্পর্কে দলের সবাই জানি।’

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত

বাংলাদেশের বিপক্ষে হারের ফলে ভারতের কিছু যায় আসেনি। কারণ আগেই টিম ইন্ডিয়া ফাইনালে উঠে গিয়েছিল। এর আগে তারা সুপার ফোর পর্বে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারিয়ে ২০২৩ এশিয়া কাপের ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছিল।

১৭ সেপ্টেম্বর রবিবার কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে ভারত মুখোমুখি হবে শ্রীলঙ্কার। এবং ভারতে ফের শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনাল জিততে মরিয়া হয়ে রয়েছে। বিশেষ করে বিশ্বকাপের আগে এশিয়া কাপের মতো টুর্নামেন্ট জিতে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে রাখতে চায় টিম ইন্ডিয়া।

ক্রিকেট খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.