বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: বাবরদের পর বাংলাদেশের জার্সিতেও 'নেই আয়োজক পাকিস্তানের নাম'! শুরু বিতর্ক

Asia Cup 2023: বাবরদের পর বাংলাদেশের জার্সিতেও 'নেই আয়োজক পাকিস্তানের নাম'! শুরু বিতর্ক

এবারের এশিয়া কাপ জার্সি পরে রিজওয়ান। পুরজো জার্সি গায়ে বিরাট। ছবি- টুইটার

এশিয়া কাপে শুরুর ঠিক আগেই দেখা দিল জার্সি বিতর্ক। বাংলাদেশের পর পাকিস্তান, জার্সিতে নাম নেই আয়োজক দেশের।

হাতেগোনা মাত্র কয়েক ঘন্টা। তারপরে এশিয়া কাপের বল গড়াবে মাঠে। অনেক জল ঘোলার পর আজ পাকিস্তান এবং নেপালের ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে এ বছরের এশিয়া কাপ। এই বছর এই টুর্নামেন্ট এশিয়ার দলগুলির কাছে অনেক গুরুত্বপূর্ণ। কারণ ৫০ ওভারের এই টুর্নামেন্ট শেষ হবার পরেই ভারতের মাটিতে বসবে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। এশিয়া কাপ তারই মহড়া হয়ে উঠতে চলেছে। তবে এশিয়া কাপে আবার ম্যাচ না খেলে শিরোনামে উঠে এসেছে পাকিস্তান। সদ্য প্রকাশিত হয়েছে এশিয়া কাপের জন্য পাকিস্তানের নতুন টিম জার্সি। সেখানে আয়োজক দল হিসাবে কোথাও কিছু লেখা নেই। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

এইবার এশিয়া কাপ যৌথভাবে আয়োজন করছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। প্রথমে এককভাবে পাকিস্তানের এই টুর্নামেন্ট আয়োজন করার কথা থাকলেও তা হয়নি। পড়শি দেশে খেলতে যেতে অস্বীকার করে ভারত। তারপর এশিয়া ক্রিকেট কাউন্সিলিংয়ের দফায় দফায় বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয় শ্রীলঙ্কা এবং পাকিস্তানে ভাগাভাগি করে এই টুর্নামেন্ট খেলা হবে। ভারতের ম্যাচগুলি হবে শ্রীলঙ্কাতে। সাধারণত যে দেশ বা যারা টুর্নামেন্ট আয়োজন করে তাদের নিজেদের জার্সি সহ অন্যান্য প্রতিপক্ষ দলের জার্সিতেও সেই দেশের নাম এবং সাল লেখা থাকে। কিন্তু পাক দলের সদ্য প্রকাশিত নতুন জার্সিতে কোনও জায়গায় তা লেখা নেই।

তাই স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছে অন্যান্য দলের জার্সিতেও তা লেখা থাকবে না। সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষ থেকে একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে এশিয়া কাপ এবং আসন্ন একদিনের ক্রিকেট বিশ্বকাপের জন্য পাকিস্তানের নতুন টিম জার্সি সামনে নিয়ে আসে তারা।

পাকিস্তান ক্রিকেট দলের অফিসিয়াল হ্যান্ডেল থেকে পোস্ট করা একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে মহম্মদ রিজওয়ান নেপালের বিরুদ্ধে প্রথম ম্যচ খেলার আগে তাঁদের সঙ্গে কথা বলছেন। সেখানেই দেখা যায়‌, দুই দলের জার্সিতে কোথাও ‘পাকিস্তান ২০২৩’ লেখা নেই। যা থেকে মনে করা হচ্ছে অন্য দলগুলিও তাদের জার্সিগুলিতে আয়োজক দেশের নাম লিখবে না। জার্সি গুলোর ডানদিকে শুধুমাত্র এশিয়া কাপের একটা লোগো রয়েছে যার নিচেও আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম নেই।

এই বিতর্কের আবহেই নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে পাকিস্তান। এরপরে ২ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে তারা। সবকিছু ঠিক মতো চললে এই টুর্নামেন্টে ভারত পাকিস্তানের মোট তিনবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত এই দুই চির প্রতিদ্বন্দ্বী দেশের লড়াই নিয়ে এখন থেকেই উত্তেজিত হয়ে রয়েছেন ক্রিকেটার সমর্থকরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 17 ওভার শেষে South Africa-র স্কোর 136/5 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.