বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup: বিশ্বকাপের ১৫ ঠিক হয়ে গিয়েছিল, এশিয়া কাপ ফ্যাক্টর নয়, সাফ কথা রোহিতের

Asia Cup: বিশ্বকাপের ১৫ ঠিক হয়ে গিয়েছিল, এশিয়া কাপ ফ্যাক্টর নয়, সাফ কথা রোহিতের

নেপাল ম্যাচে রোহিতরা (AFP)

দল নিয়ে তেমন কোনও সাসপেন্স নেই, কার্যত বলেই দিলেন অধিনায়ক

এশিয়া কাপে নেপালকে চূর্ণ করার পর পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে এসে খোলাখুলি কথা বললেন ম্যাচের সেরা তথা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। খোলাখুলি বোলারদের ও ফিল্ডারদের তুলোধোনা করলেন, সুপার ফোরে যে আত্মতুষ্টির জায়গা নেই সেটাও স্পষ্ট করে দিলেন। তবে সবচেয়ে বড় কথা বললেন সেটা হল যে ভারতের বিশ্বকাপের জন্য প্রথম ১৫ কারা হতে চলেছে, সেটা এশিয়া কাপে আসার আগেই কার্যত ঠিক হয়ে গিয়েছে। এশিয়া কাপে একটা দুটো ম্যাচ দেখে যে কোনও সিদ্ধান্ত নেওয়া যায় না, সেই বিষয়ে অকপট রোহিত। ফলে এশিয়া কাপের দলে যারা নেই বা প্রথম একাদশে যারা সুযোগ পাচ্ছেন না একেবারেই, তাদের যে প্রথম ১৫-এ থাকার সম্ভাবনা ক্ষীণ সেটা বলাই যায়। 

রোহিত বলেন যে এশিয়া কাপের দুটো ম্যাচই বৃষ্টিবিঘ্নিত হওয়ায় সেভাবে ফর্ম পরখ করার সুযোগ ছিল না। এরমধ্যেই অনেকে দীর্ঘদিন বাদে খেললেন, ফলে কিছুটা হয়তো পিক ফর্ম দেখাতে পারেননি, বলে তিনি ইঙ্গিত করেন। তবে সুপার ফোরে যেখানে পাকিস্তান, শ্রীলঙ্কা সহ বড় দলগুলিরে সঙ্গে খেলতে হবে সেখানে ভুল করলে চলবে না, এটাও স্পষ্ট করে দেন রোহিত শর্মা। 

প্রসঙ্গত, অনেকেই ভাবছেন যে চাহাল বা অশ্বিন কী কে দলে নেওয়া হবে। বা শেষ মুহূর্তে হয়তো সঞ্জু স্যামসনের জন্য দরজা খুলে গেল। কিন্তু এশিয়া কাপে আসা দলই যে কার্যত চূড়ান্ত দল, সেটা স্পষ্ট করে দিলেন রোহিত। তবে শুধু তিনিই দল নির্বাচন করবেন, তেমন নয়। বিশ্বকাপ বড় টুর্নামেন্ট, গ্রুপ লিগেই ভারত খেলবে নটি ম্যাচ। ফলে তার জন্য টিম ব্যালেন্সের স্বার্থে কিছু বদল হতেই পারে যদি নির্বাচকরা চান। তবে রোহিতের যে হিসেব করা হয়ে গিয়েছে, সেটা তিনি স্পষ্ট করে দেন। এর আগে অধিনায়ক বলেছিলেন যে ২০১১-এ তিনি অল্পের জন্য বিশ্বকাপ দলে ছিলেন না, তাই তিনি বোঝেন বাদ পড়ার জ্বালা। ব্যক্তিগত ইকুয়েশন নয় দলের স্বার্থ দেখেই টিম গড়া হয়, সেই কথাও বলেন তিনি। প্রসঙ্গত, নির্বাচকরা রোহিতকে চাইলেও ধোনি পীযূষ চাওলার জন্য ভোট দিয়েছিলেন ২০১১ সালে। বিশ্বকাপে ভালো খেলেওছিলেন চাওলা। এবারও কোনও শেষ মুহূর্তে কালো ঘোড়া দলে ঢুকে পড়েন কিনা, সেটাই দেখার। তবে পাকিস্তান ম্যাচে ভালো খেলে ইশান কিষান যে কার্যত সঞ্জু স্যামসনের কাজটা অসম্ভব করে দিয়েছেন, সেটা বলাই যায়। সে রোহিত যতই বলুন না কেন যে এশিয়া কাপটা ফ্যাক্টর নয়। 

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.