বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > ফের বিরাটকে হারালেন বাবর! অধিনায়ক হিসেবে ODI-তে গড়লেন ইতিহাস

ফের বিরাটকে হারালেন বাবর! অধিনায়ক হিসেবে ODI-তে গড়লেন ইতিহাস

বাবর আজম। ছবি- এএফপি (AFP)

ফের বিরাট কোহলিকে টপকে গেলেন বাবর আজম। এবার অধিনায়ক হিসাবে দ্রুত ২ হাজার রানের মালিক হলেন পাক অধিনায়ক।

কেরিয়ারের মধ্য গগনে রয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। এবছর একদিনের ক্রিকেটে আইসিসির পুরুষ ক্রিকেটারদের মধ্যে এক নম্বর পজিশনে রয়েছেন তিনি। এই কৃতিত্ব গড়ে তোলার পরেই আবার নতুন রেকর্ড তৈরি করলেন তিনি। অধিনায়ক হিসাবে দ্রুত ২০০০ রান করার মালিক হলেন পাকিস্তানের এই তারকা ব্যাটার।

বর্তমানে এশিয়া কাপ খেলতে ব্যস্ত পাকিস্তান। এই বছর এশিয়া কাপ শুরু হয়েছে পাক ও নেপালের ম্যাচ দিয়ে। নেপাল এবার প্রথমবার এশিয়া কাপ খেলতে নামে। তাদের বিরুদ্ধে দুরন্ত ১৫১ রান করেন পাকিস্তানের অধিনায়ক। গতকাল অর্থাৎ বুধবার সুপার ফোরের খেলায় বাংলাদেশের বিরুদ্ধে অবশ্য রান পাননি তিনি। কিন্তু তাতে কি! সারা বছর ধরে অসাধারণ পারফরম্যান্স করায় নতুন রেকর্ড এসেছে তাঁর হাতের মুঠোয়। মাত্র ৩১টি ইনিংসে একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে ২০০০ রান সম্পূর্ণ করলেন তিনি। এটাই একজন অধিনায়ক হিসাবে করা সবচেয়ে দ্রুত ২০০০ রান।

বাবরের পরের স্থানে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি ৩৬টি ইনিংসে এই মাইলস্টোন স্পর্শ করেন। বিরাটের পরে তৃতীয় স্থানে জায়গা করে আছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স। এইরান তিনি করেন ৪১টি ইনিংসে। এরপর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন তিনি ৪৪টি ইনিংসে এই রেকর্ড স্পর্শ করেন। বাবর এখনও পর্যন্ত একদিনের ক্রিকেটে খেলেছেন ১০৮টি ম্যাচ। তাঁর মোট রান ৫৩৭০। ৪৯টি টেস্ট ম্যাচে সে দেশের হয়ে প্রতিনিধিত্ব করে তিনি করেছেন ৩৭৭২ রান।

এর আগে বাবর আজমের প্রশংসা অনেক প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারদের মুখেই শোনা গিয়েছে। ভারতীয় তারকা খেলোয়াড় বিরাট কোহলিও প্রকাশ্যে বাবরের প্রশংসা করেছেন। কিছুদিন আগে আজম সম্পর্কে তিনি জানিয়েছিলেন, ক্রিকেটের সব ফরম্যাটেই বাবরের ব্যাট চলে, তাই তার হিসেবে বাবর এখন ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার। পাকিস্তানের এই তারকা ক্রিকেটার কয়েকটি ম্যাচে ব্যর্থ হলেই সেই দেশের ক্রিকেট বিশেষজ্ঞরা সমালোচনা করতে থাকেন তাঁর।

এশিয়া কাপ শুরু হওয়ার আগে আফগানিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলে পাকিস্তান। সেখানে প্রথম ম্যাচে ব্যর্থ হবার পর তার ব্যাটিং নিয়ে প্রশ্ন ওঠে। তবে পরের ম্যাচগুলিতে বাবর নিজের ব্যাটের মাধ্যমে জবাব দিয়ে তার সমালোচকদের মুখ বন্ধ করে দেন। বাবর নতুন রেকর্ড করার সময়ই এশিয়া কাপের সুপার ফোরে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার পরে। এই ম্যাচে কি হয় তার দিকে নজর সকলের।

(এশিয়া কাপের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/cricket/asia-cup)

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফল তো ভুগতেই হত, পাক-অধিকৃত কাশ্মীরের বিক্ষোভ নিয়ে বলল ভারত, ‘পুরোটাই আমাদের….’ বক্রী শনি তৈরি করছে কেন্দ্রত্রিকোণ রাজযোগ, ৩রাশির বাড়বে আয়, আছে উন্নতির সম্ভবনা কবে মানিকতলার নির্বাচন করবেন? নির্বাচন কমিশনের কাছে তথ্য তলব সুপ্রিম কোর্টের LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, 'অপেক্ষা কর. লোকেশকে ছাঁটতে পারে LSG, তবে কি রোহিতকে টার্গেট গোয়েঙ্কার? জোর চর্চা এই ছবি ঘিরে কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি

Latest IPL News

LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.