বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > ফিল্ডারের থ্রো হাত দিয়ে আটকে দিলেন ব্যাটার ইশান কিষান! ভারতীয় ক্রিকেটার কি আউট ছিলেন?

ফিল্ডারের থ্রো হাত দিয়ে আটকে দিলেন ব্যাটার ইশান কিষান! ভারতীয় ক্রিকেটার কি আউট ছিলেন?

ইশান কিষান কি আউট ছিলেন? কী বলছে নিয়ম? (ছবি-এএফপি/এক্স)

আইসিসি-র শাস্তির মুখে পড়তে পারেন ইশান কিষান। সম্ভব হলে ভারতের তরুণ ক্রিকেটারকে নিষিদ্ধও করতে পারে আইসিসি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ইশান কিষান এমন একটি কাজ করেছেন যার পরে উঠছে একাধিক প্রশ্ন। ম্যাচের দুদিন পর সামনে এসেছে সেই ভিডিয়ো।

আইসিসি-র শাস্তির মুখে পড়তে পারেন ইশান কিষান। সম্ভব হলে ভারতের তরুণ ক্রিকেটারকে নিষিদ্ধও করতে পারে আইসিসি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ইশান কিষান এমন একটি কাজ করেছেন যার পরে উঠছে একাধিক প্রশ্ন। ম্যাচের দুদিন পর সামনে এসেছে সেই ভিডিয়ো। এখন এই ভিডিয়ো ঘিরে দু ভাগ হয়েছে বিশ্ব ক্রিকেট। আসলে ১২ সেপ্টেম্বর কলম্বোতে এশিয়া কাপ ২০২৩-এ শ্রীলঙ্কা এবং ভারতের মধ্যে উত্তেজনাপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল খুবই খারাপ।

দলের ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল ছাড়া বাকি সব ব্যাটসম্যানের পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। তবে তাদের মধ্যে থেকে ইশান কিষান একেবারেই আলাদা ছিলেন, এই ম্যাচে তিনি বাকিদের থেকে ভালো পারফর্ম করেছিলেন। কিন্তু এই ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি অন্য কারণেও লাইমলাইটে এসেছেন ইশান কিষান। আসলে, বর্তমানে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব দ্রুত ভাইরাল হচ্ছে, যা দেখার পরে ভক্তরা কিষানের বিরুদ্ধে অসততার অভিযোগ তুলেছেন। আপনাদের জানিয়ে রাখি এই ভিডিয়োটি ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের।

আসলে, সেই ম্যাচে দুর্দান্ত শুরুর পরে, টিম ইন্ডিয়া দ্রুত পরপর তিনটি উইকেট হারিয়েছিল। সকলের চোখ সেই সময়ে ইশান কিষানের দিকে ছিল। কারণ ইনিংসকে নতুন করে সাজানোর কাজ তার হাতে ছিল। কেএল রাহুলের সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন ইশান। যাইহোক, কিছু ভক্তদের মতে, ভারতের ইনিংসের ২৫ তম ওভারে ইশান যা করেছিলেন তার জন্য যদি কিষানকে আউট দেওয়া হত, তবে তাঁ সঙ্গে কেএল রাহুলের পার্টনারশিপটি আরও আগেই ভেঙে যেতে পারত।

আসলে, ধনঞ্জয়া ডি'সিলভার ওভারের দ্বিতীয় শেষ বলে ইশান কিষান কোনও রান না করেই রক্ষণাত্মক শট খেলেন, সেই সময়ে ফিল্ডার দ্রুত বল তুলে উইকেটরক্ষকের দিকে ছুড়ে দেন। সেই সময়ে ইশান কিষান মাঝপথে এসে বলটি ধরে নেন এবং ক্যাচ ধরে ফেলেন। অনেকের মতে, শ্রীলঙ্কা যদি সেই সময়ে আপিল করত তাহলে ইশান আউট হয়ে যেতে পারতেন। এখন সকলের মনে প্রশ্ন উঠেছে, তিনি কি ইচ্ছা করেই এটা করেছিলেন? ইশান কিষান যখন বলটি ধরেন, তখন তিনিই ক্রিজের মধ্যেই ছিলেন। ক্রিজের বাইরে দাঁড়িয়ে একই আচরণ করলে তাকে আউট দেওয়া হতো, কিন্তু এমন সময়ে তাঁকে আউট দেওয়া যায় না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন