বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > ফিল্ডারের থ্রো হাত দিয়ে আটকে দিলেন ব্যাটার ইশান কিষান! ভারতীয় ক্রিকেটার কি আউট ছিলেন?

ফিল্ডারের থ্রো হাত দিয়ে আটকে দিলেন ব্যাটার ইশান কিষান! ভারতীয় ক্রিকেটার কি আউট ছিলেন?

ইশান কিষান কি আউট ছিলেন? কী বলছে নিয়ম? (ছবি-এএফপি/এক্স)

আইসিসি-র শাস্তির মুখে পড়তে পারেন ইশান কিষান। সম্ভব হলে ভারতের তরুণ ক্রিকেটারকে নিষিদ্ধও করতে পারে আইসিসি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ইশান কিষান এমন একটি কাজ করেছেন যার পরে উঠছে একাধিক প্রশ্ন। ম্যাচের দুদিন পর সামনে এসেছে সেই ভিডিয়ো।

আইসিসি-র শাস্তির মুখে পড়তে পারেন ইশান কিষান। সম্ভব হলে ভারতের তরুণ ক্রিকেটারকে নিষিদ্ধও করতে পারে আইসিসি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ইশান কিষান এমন একটি কাজ করেছেন যার পরে উঠছে একাধিক প্রশ্ন। ম্যাচের দুদিন পর সামনে এসেছে সেই ভিডিয়ো। এখন এই ভিডিয়ো ঘিরে দু ভাগ হয়েছে বিশ্ব ক্রিকেট। আসলে ১২ সেপ্টেম্বর কলম্বোতে এশিয়া কাপ ২০২৩-এ শ্রীলঙ্কা এবং ভারতের মধ্যে উত্তেজনাপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল খুবই খারাপ।

দলের ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল ছাড়া বাকি সব ব্যাটসম্যানের পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। তবে তাদের মধ্যে থেকে ইশান কিষান একেবারেই আলাদা ছিলেন, এই ম্যাচে তিনি বাকিদের থেকে ভালো পারফর্ম করেছিলেন। কিন্তু এই ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি অন্য কারণেও লাইমলাইটে এসেছেন ইশান কিষান। আসলে, বর্তমানে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব দ্রুত ভাইরাল হচ্ছে, যা দেখার পরে ভক্তরা কিষানের বিরুদ্ধে অসততার অভিযোগ তুলেছেন। আপনাদের জানিয়ে রাখি এই ভিডিয়োটি ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের।

আসলে, সেই ম্যাচে দুর্দান্ত শুরুর পরে, টিম ইন্ডিয়া দ্রুত পরপর তিনটি উইকেট হারিয়েছিল। সকলের চোখ সেই সময়ে ইশান কিষানের দিকে ছিল। কারণ ইনিংসকে নতুন করে সাজানোর কাজ তার হাতে ছিল। কেএল রাহুলের সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন ইশান। যাইহোক, কিছু ভক্তদের মতে, ভারতের ইনিংসের ২৫ তম ওভারে ইশান যা করেছিলেন তার জন্য যদি কিষানকে আউট দেওয়া হত, তবে তাঁ সঙ্গে কেএল রাহুলের পার্টনারশিপটি আরও আগেই ভেঙে যেতে পারত।

আসলে, ধনঞ্জয়া ডি'সিলভার ওভারের দ্বিতীয় শেষ বলে ইশান কিষান কোনও রান না করেই রক্ষণাত্মক শট খেলেন, সেই সময়ে ফিল্ডার দ্রুত বল তুলে উইকেটরক্ষকের দিকে ছুড়ে দেন। সেই সময়ে ইশান কিষান মাঝপথে এসে বলটি ধরে নেন এবং ক্যাচ ধরে ফেলেন। অনেকের মতে, শ্রীলঙ্কা যদি সেই সময়ে আপিল করত তাহলে ইশান আউট হয়ে যেতে পারতেন। এখন সকলের মনে প্রশ্ন উঠেছে, তিনি কি ইচ্ছা করেই এটা করেছিলেন? ইশান কিষান যখন বলটি ধরেন, তখন তিনিই ক্রিজের মধ্যেই ছিলেন। ক্রিজের বাইরে দাঁড়িয়ে একই আচরণ করলে তাকে আউট দেওয়া হতো, কিন্তু এমন সময়ে তাঁকে আউট দেওয়া যায় না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি ধনু, মকর, কুম্ভ, মীনের চৈত্র সংক্রান্তি ২০২৪ কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল রেশন দুর্নীতিতে বাজেয়াপ্ত বালুর বাড়ি,'অ্যাটাচড' সম্পত্তির ফিরিস্তিতে ঘুরবে মাথা অক্ষয়ের বড়ে মিঁয়া ছোটে মিঁয়ার কাছে ২-০ পিছিয়ে অজয়! ২য় দিনে ২.৭২ কোটি আয় ময়দানের ৪০, ৫০ বা ১০০ কোটি নয়, বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির ৩৬৫ কোটি বাজেয়াপ্ত করল ইডি!

Latest IPL News

IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.