বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বড় ধাক্কা খেল বাংলাদেশ, Asia Cup 2023 থেকে ছিটকে গেলেন লিটন দাস, দলে এলেন এই তারকা

বড় ধাক্কা খেল বাংলাদেশ, Asia Cup 2023 থেকে ছিটকে গেলেন লিটন দাস, দলে এলেন এই তারকা

ছিটকে গেলেন লিটন দাস, দলে এলেন এনামুল হক বিজয় (ছবি-গেটি ইমেজ)

শেষ পর্যন্ত দল থেকে ছিটকে যেতে হল লিটন দাসকে। তাঁর জায়গায় কপাল খুলেছে এনামুল হক বিজয়ের। লিটন দাসের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। বুধবার ৩০ অগস্ট সকালে বাংলাদেশের স্কোয়াডে বিজয়ের অন্তর্ভুক্তির বিষয়টি জানিয়েছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় ধাক্কা। অসুস্থতার কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার। স্কোয়াড থেকে বাদ পড়েছেন লিটন দাস। জ্বরের কারণে রবিবার দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারেননি লিটন দাস। এরপরে মনে করা হয়েছিল তিনি হয়তো পরে দলর সঙ্গে যোগ দেবেন। কিন্তু কোথায় কি, এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠতে পারেননি লিটন দাস। তাই শেষ পর্যন্ত লিটনকে ছাড়াই এশিয়া কাপের নামবে বাংলাদেশ। শেষ পর্যন্ত দল থেকে ছিটকে যেতে হল লিটন দাসকে। তাঁর জায়গায় কপাল খুলেছে এনামুল হক বিজয়ের। লিটন দাসের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। বুধবার ৩০ অগস্ট সকালে বাংলাদেশের স্কোয়াডে বিজয়ের অন্তর্ভুক্তির বিষয়টি জানিয়েছে বিসিবি।

এর আগে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী জানিয়েছিলেন, জ্বর থেকে সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দিবেন লিটন দাস। দেবাশিস চৌধুরী বলেছিলেন, ‘লিটন হঠাৎ করে জ্বর আক্রান্ত হয়েছেন। এ বিষয়ে পরীক্ষা করা হয়েছে। সব রেজাল্ট ভালো আছে। আশা করছি তিনি শিগগিরই দলের সঙ্গে যোগ দিতে পারবেন।’ তবে শেষ পর্যন্ত সেটি আর সম্ভব হল না। দলের সঙ্গে যোগ না দিতে পেরে এশিয়া কাপ থেকেই ছিটকে গেলেন লিটন দাস।

এশিয়া কাপের আলোচনায় কখনওই সেভাবে ছিলেন না বিজয়। প্রাথমিক, জাতীয় দলের ক্যাম্পে, রিজার্ভ ক্রিকেটারদের তালিকাতেও রাখা হয়নি তাঁকে। অনেকটা আকস্মিকভাবেই স্কোয়াডে ডাক পেলেন এনামুল হক বিজয়। গত বছরের ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে খেলা ম্যাচে জাতীয় দলে ছিলেন বিজয়। বিজয়কে দলে নেওয়ার ব্যাখ্যা দিয়ে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘সে ঘরোয়া লিগে রান করেছে, বাংলা টাইগার্সের প্রোগ্রামে নিয়মিতই পর্যবেক্ষণে ছিল। বিজয় সবসময়ই আমাদের বিবেচনায় ছিল। লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন উইকেটরক্ষক ব্যাটার দরকার ছিল, সেই কারণেই বিজয়কে বেছে নেওয়া হয়েছে।’

এখনও পর্যন্ত ৪৪ ওয়ানডে ম্যাচ খেলে ৩০.৫৮ গড় ও ৭৪.১৫ স্ট্রাইক রেটে ১২৫৪ রান করেছেন এনামুল হক বিজয়। এই ফর্ম্যাটে তিনটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। গত বছর ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ১৪, ১১ ও ৮ রান করে দল থেকে বাদ পড়েন এনামুল হক বিজয়। যদিও ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ১৬ ম্যাচ খেলে ৫৯.৫৭ গড় ও ৯৭.৩১ স্ট্রাইক রেট ৮৩৪ রান করেন তিনি। সেঞ্চুরি করা এই ব্যাটার এনামুল হক বিজয় ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এরপরও প্রাথমিক ক্যাম্পে ডাক না পাওয়ায় আলোচনা তৈরি হয়েছিল। বিজয় এবার সুযোগ পেয়ে গেলেন এশিয়া কাপের স্কোয়াডেই। বুধবার থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে নেপাল। বৃহস্পতিবার, ৩১ অগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে খেলতে নামবে বাংলাদেশ দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত? দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.