বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বিশ্বকাপে রাহুলকে দলে নেওয়াটা ঝুঁকির হবে- ঘোর বাস্তবটা দেখালেন গাভাসকর

বিশ্বকাপে রাহুলকে দলে নেওয়াটা ঝুঁকির হবে- ঘোর বাস্তবটা দেখালেন গাভাসকর

সুনীল গাভাসকর এবং কেএল রাহুল।

রাহুল দলের সঙ্গে শ্রীলঙ্কা যাননি। ভারতেই রয়েছেন। এবং তাঁর ফিটনেসের উন্নতি করার জন্য তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়ে গিয়েছেন। এশিয়া কাপে তাঁর অংশগ্রহণ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে ৫ সেপ্টেম্বর আবারও ফিটনেস টেস্ট হবে রাহুলের।

কেএল রাহুল এবং শ্রেয়স আইয়ার দীর্ঘ চোট থেকে দলে ফিরে আসায় স্বস্তি পেয়েছে ভারত। তবে রাহুল এখনও পুরো ফিট নয়। তিনি এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে পারবেন না। শ্রেয়স অবশ্য ফিট। তবে এশিয়া কাপেই তিনি প্রথম বার কোনও প্রতিযোগীতামূলক ম্যাচ খেলবেন।

দুই তারকা ম্যাচ সিমুলেশন এবং অনুশীলন ম্যাচের মাধ্যমে তাদের ফিটনেস প্রমাণ করার পরেই এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছিলেন। তবে দল ঘোষণার সময়েই বিসিসিআই-এর প্রধান নির্বাচক অজিত আগরকার প্রকাশ করেছিলেন যে, এশিয়া কাপের প্রথম দু'টি ম্যাচ তিনি মিস করতে পারেন। তবে তিনি এশিয়া কাপের আগে আলুরে ভারত যে ছয় দিনের প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছিলেন, সেখানে অংশ নিয়েছিলেন এবং ব্যাট হাতে এবং উইকেটকিপিং সেশনে নিজের ছন্দেই ছিলেন। তাও এশিয়া কাপের গ্রুপ লিগের প্রথম দুই ম্যাচ থেকে তিনি ছিটকে গিয়েছেন। যদিও রাহুল দ্রাবিড় আশ্বস্ত করেছিলেন যে, এটি ভারতীয় দলের কাছে বড় মাথাব্যথার বিষয় নয়। তবে ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাসকর একটি কঠিন বাস্তবতা তুলে ধরেছেন।

এদিকে রাহুল দলের সঙ্গে শ্রীলঙ্কা যাননি। ভারতেই রয়েছেন। এবং তাঁর ফিটনেসের উন্নতি করার জন্য তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়ে গিয়েছেন। এশিয়া কাপে তাঁর অংশগ্রহণ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে ৫ সেপ্টেম্বর আবারও ফিটনেস টেস্ট হবে রাহুলের।

এদিকে প্রাক্তন ভারত অধিনায়ক মনে করেন যে, রাহুল একজন অত্যন্ত ভালো প্লেয়ার। তবে এমন একজন খেলোয়াড়কে বেছে নেওয়া ঝুঁকিপূর্ণ হবে, যাঁর বিশ্বকাপ শুরুর এক মাস আগেও কোনও প্রতিযোগীতামূলক ম্যাচ খেলা নিয়ে দ্বিধা রয়েছে।

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের প্রাক্কালে গাভাসকর বলেছেন, ‘আমার মনে হয়, রাহুল সম্ভবত এই কারণে দলের সঙ্গে যায়নি, কারণ ও চাইছে, একই ফিজিয়োদের হাতে ওর চিকিৎসা চলকু। ওকে এনসিএ-তে যাঁকা চিকিৎসা করছে, তারাই চিকিৎসা চালাক, সেটাই ও চায়। কিন্তু তার পরেও আমি মনে করি, এটি একটি জটিল পরিস্থিতি। কারণ তিনি যদি ৫ সেপ্টেম্বরের আগে ও কোনও খেলা না খেলে, তবে কী ভাবে ওর পরিস্থিতি মূল্যায়ন করবেন? কারণ অনুশীলন ম্যাচ এক জিনিস এবং ম্যাচ ফিটনেস অন্য জিনিস। তাই, আমি মনে করি, বিশ্বকাপে ওকে এটি নির্বাচনের সিদ্ধান্ত কঠিন হতে চলেছে।’

সঙ্গে তিনি যোগ করেছেন, ‘তবে হয়তো প্রথম দুই ম্যাচেই উত্তর পাওয়া যাবে। সে ক্ষেত্রে আপনাকে রাহুলের বাইরেও ভাবতে হতে পারে। কিন্তু সেটা সত্যিই দুঃখজনক হবে। কিন্তু এটাই তো বাস্তবতা। কারণ সেক্ষেত্রে ওকে নিয়ে ঝুঁকি নেওয়াটা চাপের হবে। আমি ওকে নেওয়ার পক্ষেই থাকি। কারণে ও একজন ক্লাস প্লেয়ার। তবে বিশ্বকাপের আগে ও কেমন ম্যাচ খেলছে, সেটা দেখা দরকার। আমি মনে করি, বিশ্বকাপ দলে থাকাটা ওর জন্য কঠিন হতে চলেছে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.