বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > চাপ সামলাতে না পারলে, জাতীয় দলে খেলার অধিকার নেই- বাবরকে কটাক্ষ পাক প্রাক্তনীর

চাপ সামলাতে না পারলে, জাতীয় দলে খেলার অধিকার নেই- বাবরকে কটাক্ষ পাক প্রাক্তনীর

বাবর আজমকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

এশিয়া কাপ থেকে পাকিস্তান ছিটকে যাওয়ার পরেই চলছে বাবর আজমকে নিয়ে তীব্র সমালোচনা। অধিনায়ক হিসেবে তাঁর কিছু সিদ্ধান্ত নিয়েই উঠেছে প্রশ্ন। যে কারণে বিশ্বকাপের আগেই চাপে পড়ে গিয়েছেন পাকিস্তান অধিনায়ক।

এই সপ্তাহের শুরুতে ২০২৩ এশিয়া কাপের সুপার ফোর পর্ব থেকে ছিটকে যাওয়ার পরে পাকিস্তান রীতিমতো সমালোচনায় জেরবার হচ্ছে। বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে সুপার ফোর রাউন্ডে একটি শক্তিশালী সূচনা করা সত্ত্বেও, কলম্বোতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের হাতে ২২৮ রানে হারের ধাক্কার পর, আবার শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টি-বিঘ্নিত ম্যাচেও হারতে হয়েছে পাকিস্তান। এবং পরপর দুই ম্যাচ হেরে পাকিস্তান সুপার রাউন্ড থেকেই ছিটকে যায়।

অধিনায়ক বাবর আজমকে নিয়েও চলছে তীব্র সমালোচনা। বিশেষ করে পুরো এশিয়া কাপ জুড়ে তাঁর কিছু সিদ্ধান্তের জন্য কঠোর সমালোচনার মুখে পড়েছেন বাবর। ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের বৃষ্টিতে ভেস্তে যাওয়া খেলা চলাকালীন পাকিস্তান পেসাররা ৬৬ রানে ভারতের ৪ উইকেট তুলে নিয়েছিল। কিন্তু বাবর তার পরে পেসারদের দিয়ে টানা বোলিং করাননি। যার জেরে ভারত ম্যাচে প্রত্যাবর্তন করে ২৬৬ রান করে ফেলেছিল। এই সিদ্ধান্তের জন্য বাবরকে তীব্র ভাবে সমালোচিত হয়ে হয়। অলরাউন্ডারের খারাপ পারফরম্যান্স সত্ত্বেও শাদাব খানকে খেলিয়ে চলেছিলেন বাবর। এক্ষেত্রে অনেকের যুক্তি ছিল যে, উসামা মিরকে বরং শাদাবের পরিবর্তে একটি সুযোগ দেওয়া উচিত ছিল।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভারতের চিন্তা বাড়িয়ে Asia Cup-এর ফাইনাল থেকে ছিটকেই গেলেন অক্ষর

এই সমালোচনার মধ্যে প্রাক্তন পাকিস্তান অধিনায়ক এবং ব্যাটিং কিংবদন্তি ইউনিস খান পাকিস্তানের কিছু সমস্যা পর্যবেক্ষ করে সেগুলো তুলে ধরার চেষ্টা করেছেন। ইউনিস খান এআরওয়াই নিউজে বলেছেন, ‘যদি আমরা নামিবিয়ার মুখোমুখি হতাম, আমরা জয়ী দলকেই বজায় রাখতে মনোযোগী হই। আমাদের সংস্কৃতিতে, আমরা মনে করি, সরফরাজ উইকেটরক্ষক হলে রিজওয়ানের সেখানে থাকা উচিত নয়, কারণ এটি সরফরাজের উপর চাপ তৈরি করবে এবং উল্টো ক্ষেত্রে একই হবে। একই ভাবে, বাবর আজম যদি দলের অধিনায়ক হন, ইউনিস খান, যিনি একই ধরনের ব্যাটার, তিনি সহ-অধিনায়ক হতে পারবেন না, কারণ এটি বাবরকে চাপে ফেলবে।’

আরও পড়ুন: দিল্লি দলের কোচের দায়িত্ব পেলেন বাংলার প্রাক্তন অধিনায়ক দেবাং গান্ধী

সঙ্গে তিনি যোগ করেছেন, ‘তবে আমি বলব, কেউ যদি এই চাপ সামলাতে না পারে, তা হলে জাতীয় দলে খেলা উচিত নয়। এর জন্য হোমওয়ার্ক করতে হবে। অধিনায়কত্ব আসলে খুব একটা বড় বিষয় নয়। যদি আপনার বোলার একটি নির্দিষ্ট পরিস্থিতিতে ভালো পারফরমেন্স না করে, তা হলে তাকে কী ভাবে কাজে লাগাতে হবে, সেটা আপনার জানা উচিত। সব সময়ে একটি নির্দিষ্ট নিয়ম মেনে চলা যায় না। ব্যাটারদেরও একটা পরিকল্পনা থাকে। এখনও কিছু খারাপ হয়নি। যেখানে সমস্যা আছে, সেই জায়গাগুলো ঠিক করতে হবে। ভক্তদের ফেভারিট বলে, সেই প্লেয়ারকে ব্যাক করে যাওয়ার মানে নেই।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.