বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: বার বার তিন বার, শ্রীলঙ্কায় এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ গেল ভেস্তে

IND vs PAK: বার বার তিন বার, শ্রীলঙ্কায় এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ গেল ভেস্তে

বৃষ্টিতে পণ্ড হল ভারত-পাকিস্তান ম্যাচ।

সার্বিক ভাবে দেখতে গেলে, ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে শেষ বার বাতিল হয়ে গিয়েছিল ২০০৭ সালে। সেই ম্যাচটি স্কটল্যান্ডে খেলা হয়েছিল। এর পর ২০১২ সালের পর রাজনৈতিক কারণে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজও বন্ধ হয়ে যায়। যার জেরে কমে আসে দুই দেশের ম্যাচের সংখ্যা। তাই ম্যাচ ভেসে যাওয়ার ঘটনাও সেভাবে আর ঘটেনি।

শ্রীলঙ্কায় এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচ মানেই কি ভেস্তে যাবে? এমন ট্রেন্ডই যেন হয়ে গিয়েছে। এই নিয়ে তিন বার এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে ভেসে গেল। এই তিনটি ম্যাচই হয়েছে শ্রীলঙ্কায়।

১৯৯৭ সালের এশিয়া কাপে দু'বার এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছে। সেই ম্যাচ দু'টি শ্রীলঙ্কাতেই ছিল। এবার ২৬ বছর পরও একই ঘটনার পুনরাবৃত্তি। শনিবার ক্যান্ডির পাপাল্লেকেলেতে বৃষ্টির জেরে ভারত-পাকিস্তান ম্যাচ পুরো ধুইয়ে গেল। দ্বিতীয় ইনিংসে একটি বলও করা যায়নি। যার জেরে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়। আর এতে পাকিস্তান পৌঁছে গেল সুপার ফোরে। আগের ম্যাচে নেপালকে হারিয়ে তারা ২ পয়েন্ট পেয়েছিল। এদিন ম্যাচ ভেসে যাওয়ায় মোট ৩ পয়েন্ট নিয়ে তারা এশিয়া কাপের পরের রাউন্ডে চলে গেল।

আরও পড়ুন: পাক পেসাররাই নিলেন ভারতের ১০ উইকেট, এমন ঘটনা আগে কবে ঘটেছে?

সার্বিক ভাবে দেখতে গেলে, ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে শেষ বার বাতিল হয়ে গিয়েছিল ২০০৭ সালে। সেই ম্যাচটি অবশ্য স্কটল্যান্ডে খেলা হয়েছিল। আসলে এর পর ২০১২ সাল থেকে রাজনৈতিক কারণে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজও বন্ধ হয়ে যায়। যার জেরে কমে আসে দুই দেশের ম্যাচের সংখ্যা। এশিয়া কাপ বা আইসিসি-র কোনও টুর্নামেন্ট ছাড়া এই দুই দেশ ম্যাচ খেলে না এখন। তাই ম্যাচ ভেসে যাওয়ার ঘটনাও সেভাবে আর ঘটেনি।

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচের প্রথম ইনিংসের পঞ্চম ওভারেই বৃষ্টির জেরে বন্ধ হয়ে গিয়েছিল খেলা। আম্পায়ারদের নির্দেশে মাঠ ঢেকে দেওয়া হয়েছিল। এর পর বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু হলে, ফের ১২তম ওভারে নামে বৃষ্টি। পরপর দু'বার খেলা বন্ধ হওয়ায়, কিছুটা টেনশনে পড়ে গিয়েছিলেন ক্রিকেটার, সমর্থক সকলেই। তবে দ্বিতীয় বার বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু হলে, নির্বিঘ্নেই প্রথম ইনিংসের বাকি সময়ে খেলা হয়। কিন্তু ইনিংসের বিরতিতে ফের শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত আর খেলা শুরু করাই সম্ভব হয়নি। ম্যাচ বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: কঠিন সময়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ৮২ ইশানের, স্পর্শ করলেন ধোনি, যুবিকে, অল্পের জন্য ছোঁয়া হল না আজহারকে

ভারতীয় সময় রাত ৯.৫৩ নাগাদ ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। ব্যাট করতে নামতেই পারেনি পাকিস্তান। রাত ১০.২৭ পর্যন্ত কাট অফ টাইম ছিল। তার মধ্যে খেলা শুরু করা গেলে ওভার কমিয়ে ম্যাচ হত। কিন্তু বৃষ্টি থামার পর মাঠ শুকোতে এবং খেলার উপযুক্ত করে তুলতে ৪৫ মিনিট সময় লাগত। রাত ৯.৫০ পর্যন্ত বৃষ্টি থামার কোনও লক্ষণ না দেখা যাওয়ায়, শেষপর্যন্ত ম্যাচ বাতিল ঘোষণা করেন আম্পায়াররা।

ড্রেসিংরুমে রোহিত, বিরাটদের সঙ্গে হাত মেলাতে দেখা যায় পাকিস্তানের ক্রিকেটারদের। পাল্লেকেলেতে ৯০ শতাংশ বৃষ্টির পূর্বাভাস ছিল। আশঙ্কাই সত্যি হল। ভারতীয় ইনিংসের সময় দু'বার বৃষ্টির জন্য খেলা বন্ধ হলেও সেটা ক্ষণস্থায়ী ছিল। ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রান করে অলআউট হয়ে যায়। এর পর প্রথম ইনিংসের বিরতিতে মুষলধারে বৃষ্টি শুরু হয়। সেটা আর সময় মতো থামেনি। যে কারণে রান তাড়া করতে নামতেই পারেননি বাবররা। এরকম হাই-ভোল্টেজ ম্যাচ ভেস্তে যাওয়ায় হতাশ ক্রিকেটাররাও। ভারতের পরের ম্যাচ সোমবার নেপালের বিরুদ্ধে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা যাদবপুরে র‌্যাগিংয়ে মৃত ছাত্রের নামে পুরস্কার, কারা পাবে? গৃহীত হল প্রস্তাব ‘অপমানজনক’ বিজ্ঞাপন দিয়ে সুপ্রিম কোর্টে ‘থাপ্পড়’ খেল BJP, জয় হতেই তোপ তৃণমূলের মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

Latest IPL News

হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.