বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: টসই গড়বে ম্যাচের ভাগ্য, ভারতকে গুঁড়িয়ে দিতে পারে পাকিস্তান, আস্ফালন শোয়েবের

IND vs PAK: টসই গড়বে ম্যাচের ভাগ্য, ভারতকে গুঁড়িয়ে দিতে পারে পাকিস্তান, আস্ফালন শোয়েবের

ইউটিউবে শোয়েব আখতার (YouTube)

India vs Pakistan match predictions: আগের দুর্বল পাকিস্তানি ব্যাটিং অর্ডার আর নেই, ভারতকে সতর্ক করে বললেন পাক প্রাক্তনী। 

চারবছর বাদে ওডিআই ফরম্যাটে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান। স্বাভাবিকভাবেই এই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ তুঙ্গে। তবে ম্যাচের আগেই বোমা ফাটালেন পাক প্রাক্তনী শোয়েব আখতার। পাকিস্তানের যা দল, তারা ভারতকে গুঁড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখে বলে তাঁর দাবি। এই মুহূর্তে বাবর আজমরা বিশ্বের এক নম্বর ওডিআই দল। সেখানে ভারত তিন নম্বরে আছে। এশিয়া কাপের প্রথম ম্যাচে বাবররা সহজেই জিতেছেন নেপালের বিরুদ্ধে। অন্যদিকে আজই এশিয়া কাপে প্রথমবার নামছে টিম ইন্ডিয়া। 

নিজের ইউটিউব অ্যাকাউন্টে মাঝে মাঝেই গরম গরম কথা বলেন শোয়েব আখতার। এদিনও তার অন্যথা হয়নি। শোয়েবের সাফ দাবি যে পাকিস্তান দল অত্যন্ত শক্তিশালী। তবে এই ম্যাচের ভাগ্য যে টসও গড়ে দিতে পারে, সেই কথাও মনে করেন প্রাক্তন পেসার। শোয়েব বলেন যে বাবরা এখন খুব পরিপোক্ত। বড় ম্যাচের চাপ নেওয়ার অভিজ্ঞতা ওদের হয়ে গিয়েছে। তাই এবার চাপে পড়বে না ওরা। যদি প্রথমে ব্যাট করে ব্যাটিং নয়, তাহলে পাকিস্তান তো পুরো ছাতু করে দেবে ভারতকে, আস্ফালন রাওলপিন্ডি এক্সপ্রেসের। তবে ভারত টসে জিতলে পাকিস্তানের সমস্যা কারণ বল তেমন সুইং করছে না আলোয়। 

সম্ভাব্য একাদশ নিয়েও নিজের মন্তব্য রেখেছেন শোয়েব। তাঁর মতে, ভারতের তিন পেসার খেলানো উচিত। বুমরাহ তো আছেনই, মহম্মদ সিরাজ ও শামিকে খেলানোর পক্ষপাতী তিনি। প্রসঙ্গত, শামি ও সিরাজ দুজনেই বেশ কিছুদিন খেলেননি, বিশ্রামে ছিলেন। অন্যদিকে বুমরাহ এই চোট কাটিয়ে উঠেছেন। সেদিক থেকে দেখতে গেলে কিছুটা ম্যাচ প্র্যাকটিসের অভাব আছে এই ত্রয়ীর। অন্যদিকে কুলদীপ যেন খেল, সেটাও ভারতীয় টিম ম্যানেজমেন্টকে বার্তা দিয়েছেন শোয়েব। গত পাঁচটি ওডিআইতে চারটিতে ভারত জিতেছে। শুধু চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে জিতেছিল পাকিস্তান। তবে সেই দল ও এই দলের মধ্যে অনেকটা তফাত আছে বলেই মনে করেন প্রাক্তনী। তাঁর মতে, পাকিস্তান এখন নিজেদের ব্যাটিংটা গুছিয়ে নিয়েছে। আগের মত আর ভঙ্গুর নেই ব্যাটিং অর্ডার। সব মহাতারকায় এখন ভর্তি। তার ওপর বোলিংয়ে গোলাবারুদ তো আছেই। উপমহাদেশীয় পরিস্থিতিতে দুই দলই খুব ব্যালেন্সড বলেই মনে করেন শোয়েব। তাই ভালো লড়াইয়ের আশায় তিনি, যদিও তাঁর মতে পাকিস্তানের পাল্লা ভারি। 

শোয়েব টসকে খুব গুরুত্ব দিলেও তেমন সেটাকে বড় ফ্যাক্টর মনে করছেন না রোহিত শর্মা। তাঁর মতে এটা এমন পিচ নয় যেখানে যে টস জিতল, সেই ম্যাচ জিতল। আমিরশাহিতে এশিয়া কাপ ও বিশ্বকাপের সময় সেটা নিয়েই সোচ্চার ছিলেন রোহিত। কিন্তু শ্রীলঙ্কায় সেই বিষয়টা নেই বলেই তিনি মনে করেন। অন্যদিকে শ্রীলঙ্কায় ঘন ঘন খেলায় পরিস্থিতির সঙ্গে পাকিস্তানিরা খুব সড়গড় বলে দাবি বাবর আজমের। 

এশিয়া কাপের যাবতীয় আপডেট ও লাইভ ব্লগ এবং স্কোরের জন্য আমাদের বিশেষ পেজগুলিতে চোখ রাখুন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু: রিপোর্ট আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: রাঁচিতে টস হারলেন রোহিত,টেস্ট অভিষেক বাংলার আকাশ দীপের ‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.