বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: এশিয়া কাপে সচিনের নজির ছুঁলেন, বাবরদের বিরুদ্ধেও সর্বোচ্চ হাফসেঞ্চুরির মালিক এখন রোহিত

IND vs PAK: এশিয়া কাপে সচিনের নজির ছুঁলেন, বাবরদের বিরুদ্ধেও সর্বোচ্চ হাফসেঞ্চুরির মালিক এখন রোহিত

বড় নজির গড়লেন রোহিত।

Asia Cup 2023 Super Four Match: এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন রোহিত। তিনি এই মহাদেশীয় টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে মোট ছ'টি হাফসেঞ্চুরি করেছেন। তাঁর ধারেকাছে আপাতত কেউ নেই। 

এ যেন অনেকটা ‘উল্টে দেখ, পাল্টে গেছি’র মতো হাল। এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় টপ-অর্ডার ব্যাটারদের ভয়াবহ হাল দেখে কান্না পেয়ে যাওয়ার মতো দশা হয়েছিল টিম ইন্ডিয়ার ভক্তদের। পাকিস্তানের বোলিং আক্রমণের সামনে খড়কুটোর মতো গুঁড়িয়ে গিয়েছিল ভারতের টপ-অর্ডার। তবে সুপার ফোর পর্বের ম্যাচে একেবারে অন্য দৃশ্য। ম্যাচের শুরু থেকেই আগ্রাসী মানসিকতা দেখিয়েছেন দুই ওপেনার। রবিবার কলম্বোয় শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে রোহিত শর্মা এবং শুভমন গিলের আক্রমণাত্মক মেজাজ দেখার পর, টিম ইন্ডিয়ার বাকি ব্যাটাররাও নিঃসন্দেহে আত্মবিশ্বাস ফিরে পাবেন।

এদিন দুই ওপেনারই হাফসেঞ্চুরি করেন। রোহিত তো গড়ে ফেলেছেন বড় নজিরও। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন রোহিত। তিনি এই মহাদেশীয় টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে মোট ছ'টি হাফসেঞ্চুরি করেছেন। তাঁর ধারেকাছে আপাতত কেউ নেই। এই তালিকায় এর পরে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি করে হাফসেঞ্চুরি করার রেকর্ড রয়েছে শ্রীলঙ্কার মারভান আতাপাত্তু ও কুমার সাঙ্গাকারা এবং বাংলাদেশের শাকিব আল হাসান আর মুশফিকুর রহিমের।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-super-4-match-in-colombo-on-10-sept-news-updates-in-bangla-31694325808812.html

এখানেই শেষ নয়। এশিয়া কাপে মোট ন'টি হাফসেঞ্চুরি করে রোহিত স্পর্শ করেছেন সচিন তেন্ডুলকরের নজিরও। সচিন এবং সনৎ জয়সূর্য এশিয়া কাপে এর আগে ৯টি করে হাফসেঞ্চুরি করেছিলেন। একই তালিকায় নাম লেখালেন রোহিতও। এশিয়া কাপে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির নজির রয়েছে শ্রীলঙ্কার সাঙ্গাকারার। তাঁর মোট ১২টি হাফসেঞ্চুরি রয়েছে। সেই রেকর্ড রোহিত ছুঁতে পারেন কিনা, সেটাই দেখার অপেক্ষা!

আরও পড়ুন: শাহিনের চোখে চোখ রেখে প্রথম ওভারেই ছক্কা, দুর্লভ নজির গড়লেন রোহিত- ভিডিয়ো

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে রোহিত প্রথম ওভারের প্রথম পাঁচ বলে শাহিন আফ্রিদির বিরুদ্ধে কোনও রান করেননি। ছয় নম্বর বলে গিয়ে তিনি লম্বা ছক্কা হাঁকান। আর তার পরেই বদলে যায় পুরো পরিস্থিতি। ওডিআই ক্রিকেটে শাহিন আফ্রিদিকে প্রথম ওভারেই ছক্কা হাঁকানোর দুর্লভ রেকর্ড গড়েন রোহিত। এর আগে বিশ্বের আর কোনও ব্যাটার শাহিনকে প্রথম ওভারেই ছয় মারতে পারেননি। সেই দিক থেকে রোহিত গড়ে ফেললেন দুরন্ত এক নজির। শাহিনকে প্রথম ওভারেই রোহিত ছক্কা হাঁকানোয় আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন শুভমন গিলও। তিনিও কিন্তু শাহিনকে এদিন পিটিয়ে ছাতু করেন। নাসিম শাহকেই ছাড়েননি শুভমন, রোহিতরা। পাক পেসারদের বিরুদ্ধে এদিন ভারতের দুই ওপেনার আক্রমণাত্মকই ছিলেন। শাদাব খানকেও রোহিত ছাড়েননি।

ভারতীয় ব্যাটিং অর্ডার যদি ছন্দে থাকে, তবে তারা নিঃসন্দেহে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। আর সেই প্রমাণ বারবার পাওয়া গিয়েছে। গ্রুপ লিগের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত চাপে পড়লেও, এদিন ভয়ডরহীন মানসিকতা নিয়ে খেলতে নেমে পাক বোলারদের একেবারে পিটিয়ে ছাতু করেন ভারতের দুই ওপেনার। প্রথম উইকেটে রোহিত এবং শুভমন মিলে ১৬.৪ ওভারে ১২১ রান করে ফেলেন। ৪৯ বলে ৫৬ রানের একটি ভালো ইনিংস খেলে রোহিত সাজঘরে ফেরেন। তাঁকে আউট করেন শাদাব খানই। যে শাদাবকে রোহিত এদিন যথেচ্ছ পিটিয়ে ছাতু করেছেন। রোহিতের এই ঝকঝকে ইনিংসে ছিল ৬টি চার এবং চারটি ছয়। রোহিতের পরপরই সাজঘরে ফেরেন আর এক ওপেনার শুভমনও। শুভমন গিলকে আবার ফেরান শাহিন আফ্রিদি। শাহিনের বলে শাদাবের হাতে ক্যাচ দিয়ে আউট হন ভারতের তরুণ তারকা। ১০টি চারের হাত ধরে ৫২ বলে ৫৮ করে আউট হন শুভমন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অসমে বিধানসভা নির্বাচনে সব আসনে প্রার্থী, লোকসভা ভোটের প্রচারে ইঙ্গিত মমতার ‘৯ই মে আমাদের বিয়ে…’, আদৃতেই বাঁধা পড়ছেন কৌশাম্বি! নিজের মুখে জানালেন ‘দিদিয়া’ 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস, ‘‌দিদির ১০টি শপথ’‌ পূরণ সরকার গড়েই রামনবমীর মিছিলে বিজেপি নেতাদের হাতে তরোয়াল, সাফাই দিয়ে বলল দুর্গাপুজোয় তো… আমফানের ঝড়ে ১৫ মিনিটে প্রেম, ৩ বার পালিয়ে বিয়ে! রাজ-টিয়ার গল্পে হেসে খুন রচনা ভারতের বিরুদ্ধে T20 সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, সুযোগ পেলেন ১৫ বছরের হাবিবা ডায়েট কোথায় কী! লুকিয়ে গপগপিয়ে ফুচকা খাচ্ছেন ভিকি কৌশল ফুটবলারদের ছুটি বাতিল,শুক্রবার থেকেই ISL ট্রফি জয়ের প্রস্তুতিতে নেমে পড়বে বাগান তথাগতর সঙ্গে সহবাসের চর্চা! ‘আমার ঘুম, গোপনীয়তা সব কেড়েছে’, ফাঁস করলেন বিবৃতি

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.