বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: শাহিনের চোখে চোখ রেখে প্রথম ওভারেই ছক্কা, দুর্লভ নজির গড়লেন রোহিত- ভিডিয়ো

IND vs PAK: শাহিনের চোখে চোখ রেখে প্রথম ওভারেই ছক্কা, দুর্লভ নজির গড়লেন রোহিত- ভিডিয়ো

রোহিত শর্মা।

প্রথম ওভারের শেষ বলে শাহিনকে সোজা ওভার বাউন্ডারি হাঁকান রোহিত। আর এই ছক্কার হাত ধরেই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওডিআই ক্রিকেটে শাহিন আফ্রিদিকে প্রথম ওভারেই ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন রোহিত। এর আগে আর কোনও ব্যাটার শাহিনকে প্রথম ওভারেই ছয় মারতে পারেননি।

গ্রুপ লিগে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পুনরাবৃত্তি আর চায়নি ভারত। এশিয়া কাপের সুপার ফোরে শুভমন গিল, রোহিত শর্মারা পাল্টা শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে আক্রমণের স্ট্র্যাটেজি নিয়েছে। রবিবার প্রথম ওভারে শাহিন বল করতে এলে, প্রথম পাঁচটি বল রোহিত অবশ্য খুব সাবধানে খেলেছেন। কিন্তু ওভারের শেষ বলে লম্বা ছক্কা হাঁকান রোহিত। সেই সঙ্গে গড়ে ফেলেন বড় নজিরও।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-super-4-match-in-colombo-on-10-sept-news-updates-in-bangla-31694325808812.html

শাহিনের বলে ফ্লিক করেন রোহিত। এবং সেটা সোজা ওভার বাউন্ডারি হয়ে যায়। আর এই ছক্কার হাত ধরে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওডিআই ক্রিকেটে শাহিন আফ্রিদিকে প্রথম ওভারেই ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন রোহিত। এর আগে আর কোনও ব্যাটার শাহিনকে প্রথম ওভারেই ছয় মারতে পারেননি। সেই দিক থেকে রোহিত গড়ে ফেললেন দুর্লভ নজির।

শাহিনকে প্রথম ওভারেই রোহিত ছক্কা হাঁকানোয় আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন শুভমন গিলও। তিনিও কিন্তু শাহিনকে এদিন পিটিয়ে ছাতু করেন। নাসিম শাহকেই ছাড়েননি শুভমন, রোহিতরা। পাক পেসারদের বিরুদ্ধে এদিন ভারতের দুই ওপেনার আক্রমণাত্মকই ছিলেন। শাদাব খানকেও রোহিত ছাড়েননি। ভারতীয় ব্যাটিং অর্ডার যদি ছন্দে থাকে, তবে তারা নিঃসন্দেহে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। আর সেই প্রমাণ বারবার পাওয়া গিয়েছে। প্রথম তিন ওভারে শাহিন এদিন ৩১ রান দিয়ে বসেন। ৬টি চার এবং ১টি ছক্কা তাঁকে হাঁকানো হয়। বাবর আজম তাঁকে তিন ওভারের বেশি নতুন বলে বল করাতে পারেননি। গ্রুপ লিগের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত চাপে পড়লেও, এদিন ভয়ডরহীন মানসিকতা নিয়ে খেলতে নেমে পাক বোলারদের একেবারে পিটিয়ে ছাতু করেন ভারতের দুই ওপেনার।

আরও পড়ুন: এবার অনুশীলন ম্যাচেরও সূচি বদলের দাবি উঠছে, করছে হায়দরাবাদ

প্রথম উইকেটে রোহিত এবং শুভমন মিলে ১৬.৪ ওভারে ১২১ রান করে ফেলেন। ৪৯ বলে ৫৬ রানের একটি ভালো ইনিংস খেলে রোহিত সাজঘরে ফেরেন। তাঁকে আউট করেন শাদাব খানই। যে শাদাবকে রোহিত এদিন যথেচ্ছ পিটিয়ে ছাতু করেছেন। রোহিতের এই ঝকঝকে ইনিংসে ছিল ৬টি চার এবং চারটি ছয়। রোহিতের পরপরই সাজঘরে ফেরেন আর এক ওপেনার শুভমনও। শুভমন গিলকে আবার ফেরান শাহিনই। শাহিনের বলে শাদাবের হাতে ক্যাচ দিয়ে আউট হন ভারতের তরুণ তারকা। ১০টি চারের হাত ধরে ৫২ বলে ৫৮ করে আউট হন শুভমন।

প্রসঙ্গত, রোহিত এবং শুভমন মিলে প্রথম উইকেটে ভারতের জন্য যে ভিত গড়ে দিয়েছেন, সেটা যদি পুরো দল বজায় রাখতে পারে, তবে পাকিস্তানের কপালে দুঃখ আছে। এখন দেখার পাক বোলাররা পাল্টা ভারতকে কী ভাবে চাপে ফেলে!

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…'

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.