বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: ওটা কোনও শটই ছিল না- সুযোগ বুঝে আউট নিয়ে কোহলির উপর গায়ের জ্বালা মেটালেন গম্ভীর

IND vs PAK: ওটা কোনও শটই ছিল না- সুযোগ বুঝে আউট নিয়ে কোহলির উপর গায়ের জ্বালা মেটালেন গম্ভীর

বিরাট কোহলি এবং গৌতম গম্ভীর।

কোহলি স্টাম্পের বাইরে থেকে বল উইকেটে টেনে এনে আউট হলেন কোহলি। পুরো নিজের দোষে। অফ-স্টাম্পের বাইরের বলে ব্যাটের ভিতরের কানা লাগিয়ে বসেন কোহলি। বল ব্যাটে লাগার পরে স্টাম্পে গিয়ে লাগে।

শুভব্রত মুখার্জি: বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের সম্পর্কের তিক্ততা বা রসায়ন ঠিক কোন পর্যায়ে রয়েছে, তা আর আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন নেই। গত আইপিএলেই এই সম্পর্কের তিক্ততার কথা একেবারে জনসমক্ষে উঠে এসেছিল‌। লখনউ সুপার জায়ান্টস‌‌‌ এবং আরসিবির ম্যাচে বারবার মাঠের মধ্যেই ঝামেলায় জড়িয়েছেন দুই তারকা। যা নিয়ে কম বিতর্ক হয়নি। সেই বিতর্কের রেশ মিটতে না মিটতেই, এবার ফের একবার কোহলিকে একহাত নিলেন গৌতম গম্ভীর। তবে এবার বিরাটের করা ভুলের কথা সামনে তুলে ধরেই তাঁকে একহাত নেওয়ার সুযোগ পেলেন গৌতম গম্ভীর।

চলতি এশিয়া কাপে শনিবার শ্রীলঙ্কার পাল্লেকেলেতে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচেই বিরাটের আউট হওয়ার ধরনকে সামনে তুলে ধরে তাঁকে একহাত নিয়েছেন গম্ভীর।

আরও পড়ুন: পূর্বাভাস সত্যি, ভেসে গেল ম্যাচ, পয়েন্ট ভাগাভাগি, সুপার ফোরে পাকিস্তান

এদিন পাল্লিকেলেতে একটা সময়ে বেশ চাপের মধ্যে ছিল ভারতীয় দল। তাদের ৬৬ রানে চার উইকেট পড়ে গিয়েছিল। প্রথম বার ম্যাচ বৃষ্টিতে বিঘ্নিত হওয়ার পরপরেই নেমে ভারত হারায় অধিনায়ক রোহিত শর্মাকে। শাহিন শাহ আফ্রিদির বলে ইনসুইং বুঝতে না পেরে সময় মতো ব্যাট নামাতে না পেরে বোল্ড আউট হয়ে যান রোহিত। এর পরেই ব্যাট করতে নেমে একটি দৃষ্টিনন্দন চার মারেন বিরাট। তার পরে অফ স্ট্যাম্পের বাইরের একটি বল খেলবেন কি খেলবেন না, তা ঠিক করে ওঠার আগেই বল বিরাটের ব্যাটের কোনাতে লেগে তিনি বোল্ড হয়ে যান।

আরও পড়ুন: কঠিন সময়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ৮২ ইশানের, স্পর্শ করলেন ধোনি, যুবিকে, অল্পের জন্য ছোঁয়া হল না আজহারকে

আর বিরাটের ব্যাট করার সময় এই দোলাচলচিত্ততা দেখেই বেজায় চটেছেন গৌতম গম্ভীর। শট খেলার সময়ে বিরাটের ফুট মুভমেন্টে কোনও আত্মবিশ্বাস লক্ষ্য করা যায়নি। যা স্পষ্ট ধরা পড়েছে ক্যামেরাতে। পাশাপাশি বিরাটের শট নির্বাচনেও ভুল ছিল। যার ফলে তাঁকে হারাতে হয় তাঁর উইকেটটি।

অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দেওয়ার সময়ে বিরাটের আউট সম্বন্ধে বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেন, ‘ওটা (আউটের শট) কোনও শটই ছিল না। না বলটাকে ফরোয়ার্ড খেলেছে বিরাট, না ব্যাকফুটে খেলেছে। আমি মনে করি, অনেকটা গা-ছাড়া ভাবে ওই শটটা খেলেছে। ওরকম বল তো হামেশাই শাহিন শাহ আফ্রিদির মতন বিশ্বসেরা বোলারের বিরুদ্ধে খেলতেই হবে, তাই না? সেখানে যদি আপনি নিশ্চিত নাই থাকেন যে, বলটা ফরোয়ার্ডে খেলবেন না ব্যাকফুটে খেলবেন, তাহলে যা হওয়ার তাই হয়েছে।’ তবে বাকি ধারাভাষ্যকাররা অবশ্য কোহলির এই আউটকে তাঁর দুর্ভাগ্য বলেই বর্ণণা করার চেষ্টা করেছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শপথপাঠে প্যালেস্তাইনের জয়ধ্বনি আসাদউদ্দিনের, ছত্রপালের কণ্ঠে 'জয় হিন্দুরাষ্ট্র' পিটিয়ে ভূত ভাগিয়ে দিয়েছেন! হারের পর বিমর্ষ মুখেই রোহিত বন্দনায় হেজেলউড বেবিমুন সেরে রণবীরের হাত ধরে দেশে ফিরলেন, কত মাসের অন্তঃসত্ত্বা দীপিকা? আফগানিস্তান T20 WCUP-এর সেমির টিকিট হাতে পেতেই, ভারতকে কৃতজ্ঞতা জানাল তালিবানরা বিয়ের আগেই ১৩ পদে জামাইষষ্ঠী খেলেন রুবেল, শ্বেতার সঙ্গে বিয়ের দিন কি পাকা হল? দিদির ধমকের ২৪ ঘণ্টার মধ্যে বিধাননগর-সল্টলেকে ফুটপাত ঘিরে অভিযানে পুলিশ রাহুল গান্ধীই হবেন লোকসভার বিরোধী দলনেতা, চিঠি দিলেন সোনিয়া টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের ৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে

T20 WC 2024

পিটিয়ে ভূত ভাগিয়ে দিয়েছেন! হারের পর বিমর্ষ মুখেই রোহিত বন্দনায় হেজেলউড আফগানিস্তান T20 WCUP-এর সেমির টিকিট হাতে পেতেই, ভারতকে কৃতজ্ঞতা জানাল তালিবানরা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.