বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs SL Asia Cup 2023: আগুনে বোলিংয়ে ম্যাচের সেরার পুরস্কার জেতেন সিরাজ, তবে সেই টাকা মাঠকর্মীদের দিয়ে মন জিতলেন মিয়াঁ

IND vs SL Asia Cup 2023: আগুনে বোলিংয়ে ম্যাচের সেরার পুরস্কার জেতেন সিরাজ, তবে সেই টাকা মাঠকর্মীদের দিয়ে মন জিতলেন মিয়াঁ

ফাইনালের সেরা ক্রিকেটারের পুরস্কার হাতে সিরাজ। ছবি- এএফপি।

India vs Sri Lanka Asia Cup 2023 Final: বল হাতে নিজের দুরন্ত পারফর্ম্যান্সে সমর্থকদের কুর্নিশ আদায় করে নেন মহম্মদ সিরাজ। তবে ম্যাচের শেষে ভারতীয় পেসারের আচরণ মন জিতে নেয় ক্রিকেটপ্রেমীদের।

একই ওভারে ৪ উইকেট, মাত্র ১৬টি বল করে ৫ উইকেটের মাইলস্টোন, এশিয়া কাপ ২০২৩-এর ফাইনালে যে রকম আগুনে বোলিং করেন মহম্মদ সিরাজ, তাতে মন্ত্রমুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। তবে ম্যাচের শেষে সিরাজের আচরণে তার থেকেও বেশি আপ্লুত ক্রিকেটমহল।

চলতি এশিয়া কাপ সাফল্যের সঙ্গে আয়োজন করার জন্য সব থেকে বেশি কৃতিত্ব প্রাপ্য পাল্লেকেলে ও কলম্বোর মাঠকর্মীদের। একটানা প্রবল বৃষ্টি সত্ত্বেও এশিয়া কাপের জন্য মাঠ ও পিচ প্রস্তুত রাখাই ছিল চ্যালেঞ্জের। তার উপর দফায় দফায় বৃষ্টিতে একের পর এক ম্যাচের গতি বাধা পায়।

বারবার মাঠে ঢাকা দেওয়া এবং কভার তুলে মাঠ খেলার উপযোগী করে তোলার কাজ সহজ নয় মোটেও। অত্যন্ত পরিশ্রম সাধ্য সেই কাজ উৎসাহের সঙ্গে করতে দেখা গিয়েছে মাঠকর্মীদের। হ্যালোজেন লাইট থেকে শুরু করে পাখার সাহায্যে পিচ ও আউট ফিল্ড শুকিয়ে তোলার চেষ্টা করতেও দেখা গিয়েছে গ্রাউন্ডসম্যানদের।

স্বাভাবিকভাবেই রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ক্রিকেটাররা কুর্নিশ জানিয়েছেন মাঠকর্মীদের এই প্রচেষ্টাকে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল পুরস্কৃতও করে মাঠকর্মীদের। তবে ব্যক্তিগত উদ্যোগে সিরাজ যেটা করলেন, তাকে অকৃত্রিম আন্তরিকতা বলা ছাড়া উপায় নেই।

আরও পড়ুন:- IND vs SL Asia Cup Final Live: এশিয়া চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পুরস্কার পেল ভারত?

সিরাজ নিজের ওয়ান ডে তথা আন্তর্জাতিক কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স উপহার দিয়ে ফাইনালের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। তবে তিনি পুরস্কার মূল্যের পুরোটাই গ্রাউন্ডসম্যানদের দিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন পুরস্কর বিতরণী মঞ্চেই।

ফাইনালের সেরা ক্রিকেটার হওয়ার সুবাদে ৫ হাজার মার্কিন ডলার পুরস্কার পান সিরাজ, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪ লক্ষ ১৫ হাজার টাকা। সিরাজ স্বীকার করে নেন যে, এই অর্থের পরিমাণ কম হলেও মাঠকর্মীদের কৃতিত্বকে স্বীকৃতি দিতেই তিনি এমন সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন:- IND vs SL Asia Cup 2023 Final Updates: সিরাজের আগুনে ঝলসে গেল শ্রীলঙ্কা, ছবির অ্যালবামে ভারত-শ্রীলঙ্কা ফাইনালের লড়াই

ফাইনাল ম্যাচের প্রাক্কালে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন যে, চলতি এশিয়া কাপের নেপথ্যের নায়ক পাল্লেকেলে ও প্রেমদাসার মাঠকর্মীদের ৫০ হাজার মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে। সেই মতো ফাইনালের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসিসি সেই পুরস্কার তুলে দেয় মাঠকর্মীদের প্রতিনিধির হাতে।

উল্লেখ্য, রবিবার এশিয়া কাপের ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তবে তারা মাত্র ৫০ রানে অল-আউট হয়ে যায়। সিরাজ ২১ রানে ৬টি উইকেট দখল করেন। পালটা ব্যাট করতে নেমে ভারত বিনা উইকেটে ৫১ রান তুলে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.