বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs SL: ভারতের ব্যাটিং ব্যর্থতার মাঝেই রোহিত-শুভমন জুটির বিশ্ব রেকর্ড, পিছিয়ে পড়ল সচিন-জাদেজা জুটি

IND vs SL: ভারতের ব্যাটিং ব্যর্থতার মাঝেই রোহিত-শুভমন জুটির বিশ্ব রেকর্ড, পিছিয়ে পড়ল সচিন-জাদেজা জুটি

রোহিত শর্মা এবং শুভমন গিল মিলে ওপেনিং জুটিতে গড়ে ফেলেছেন নজির।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত-শুভমন ৮০ রানের পার্টনারশিপ করেন। সেই সঙ্গে তাঁরা হাজার রানের পার্টনারশিপের মাইলস্টোন স্পর্শ করেন। এর আগে ১৪ ইনিংসে ১০০০ রান পূর্ণ করে ভারতীয়দের মধ্যে কেএল রাহুলের সঙ্গে রোহিতের রেকর্ড ছিল। সেই নজির এদিন টপকে যান রোহিত-শুভমন।

মঙ্গলবার কলম্বোতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল বড় নজির গড়ে ফেলেছেন। এই ওপেনিং জুটি একদিনের ক্রিকেটে ইনিংসের ভিত্তিতে দ্রুততম হাজার রানের পার্টনারশিপ করার রেকর্ড গড়েছেন। টপকে গিয়েছেন শিখর ধাওয়ান-অজিঙ্কা রাহানে, সচিন তেন্ডুলকর-অজয় জাদেজা এবং ফখর জামান-ইমাম উল হক জুটির নজিরকে।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত-শুভমন ৮০ রানের পার্টনারশিপ করেন। সেই সঙ্গে তাঁরা হাজার রানের পার্টনারশিপের মাইলস্টোন স্পর্শ করেন। এর আগে ১৪ ইনিংসে ১০০০ রান পূর্ণ করে ভারতীয়দের মধ্যে কেএল রাহুলের সঙ্গে রোহিতের রেকর্ড ছিল। সেই নজির এদিন টপকে যান রোহিত-শুভমন।

আরও পড়ুন: কোহলি নন, কুলদীপের ম্যাচের সেরা হওয়া উচিত ছিল- ফের বিতর্কিত মন্তব্য গম্ভীরের

রোহিত এবং শুভমন মিলে ওপেন করতে নেমে ১২টি ইনিংস খেলে হাজার রানের পার্টনারশিপ করেছেন। এছাড়া শিখর ধাওয়ান-অজিঙ্কা রাহানে, সচিন তেন্ডুলকর-অজয় জাদেজা এবং ফখর জামান-ইমাম উল হক জুটি ১৫টি করে ইনিংস খেলে হাজার রানের ওপেনিং পার্টনারশিপ করেছেন।

২০২৩ সালের ১০ জানুয়ারি গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের হয়ে রোহিত এবং গিল প্রথম বার ওপেন করতে নেমেছিলেন। প্রথম উইকেটে তারা ১৪৩ রান সংগ্রহ করেছিলেন। এই জুটি এর পর থেকে আরও তিনটি ১০০-এর বেশি পার্টনারশিপ করেছে। যার মধ্যে পর পর দু'টি এই এশিয়া কাপে- নেপালের বিরুদ্ধে ১৪৭ রানের পার্টনারশিপ এবং পাকিস্তানের বিরুদ্ধে ১২১ রানের পার্টনারশিপ।

আরও পড়ুন: লঙ্কার বিরুদ্ধেও ঝকঝকে হাফসেঞ্চুরি, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রোহিত

পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয়ের পর দিনই অবশ্য ব্যাটিং বিপর্যয় হয়ে ভারতের। কয়েক ঘন্টার ব্যবধানে বদলে গিয়েছে পুরো চিত্র। আগের দিন পাকিস্তানের বিধ্বংসী পেস আক্রমণের রেয়াত করেনি বিরাট কোহলি, কেএল রাহুলরা।‌ কিন্তু মঙ্গলবার শ্রীলঙ্কার স্পিনারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন তাঁরা। অথচ ভারতীয় ক্রিকেটাররা নাকি স্পিনারদের ভালো খেলতে পারেন।

দুনিথ ওয়েলালাগে এবং চরিথ আসালঙ্কার দাপটে একেবারে ল্যাজেগোবরে হয় ভারত। ১০ ওভারে ৪০ রানে ৫ উইকেট তুলে নেন তরুণ স্পিনার। আসালাঙ্কা ৯ ওভারে ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন। মহেশ থিকশানা নেন একটি উইকেট। ভারতের ১০ উইকেটই এদিন তুলে নিয়েছেন লঙ্কার স্পিনাররা।

ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র রোহিত শর্মা ছাড়া বাকিরা ডাহা ফেল। ভারত অধিনায়ক একমাত্র হাফসেঞ্চুরি করেছেন। ৪৮ বলে ৫৩ রান করেন তিনি। মেরেছেন ৭টি চার এবং ২টি ছক্কা। তবে রান পাননি শুভমন গিল (১৯), বিরাট কোহলি (৩)। ইশান কিষান (৩৩), কেএল রাহুল (৩৯) কিছুটা চেষ্টা করলেও, বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেনি। আটে নেমে অক্ষর প্যাটেল ২৬ রান করেছিলেন। তার জন্য তাও দু'শো রান পার করে ভারত। ৪৯.১ ওভারে ২১৩ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'শুভেন্দুকে জানাই', দলের অনুমতি নিয়েই নাকি অভিষেকের সঙ্গে বৈঠক করেছিলেন হিরণ! জনকে 'অভিব্যক্তিহীন' বলেছিলেন করিনা! IPL-এ পাশাপাশি দুজনে, চমকে উঠলেন ভক্তরা মঙ্গল গমন এই রাশির সম্পর্কে ফাটল সৃষ্টি করবে, ভালোবাসা রক্ষা করা হবে কঠিন ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো টর্নেডোর ক্ষতিপূরণের অঙ্কে 'হেরফের' ১ লাখের! এই কারণেই মেলেনি কমিশনের অনুমতি? বুবলী-অপুর ঝামেলায় ক্লান্ত শাকিব? ছেলে জয়কে দেশছাড়া করার সিদ্ধান্ত, কোথায় যাবে ক্যাম্পাসের মদ্যপান, বাইরে অশান্তি করলেই আইআইটি খড়্গপুরের মোটা অঙ্কের জরিমানা চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের

Latest IPL News

১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.