বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > India World Cup Squad: ঠিক কতটা ফিট কেএল রাহুল? দল ঘোষণার ঠিক আগেই এল ক্রিকেটারের বার্তা, উত্তর দিলেন আগরকারও

India World Cup Squad: ঠিক কতটা ফিট কেএল রাহুল? দল ঘোষণার ঠিক আগেই এল ক্রিকেটারের বার্তা, উত্তর দিলেন আগরকারও

কেএল রাহুল এবং অজিত আগরকার।

আগরকার ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড প্রকাশ করার পর রাহুলের ফিটনেস নিয়ে বড় আপডেট দেন। সেখানে তিনি বলেছেন যে, কেএল রাহুল ম্যাচ ফিটনেস প্রমাণ করার জন্য এনসিএ-তে কয়েকটি অনুশীলন ম্যাচ খেলেছেন। যে ম্যাচে তিনি ৫০ ওভারের পুরো সময়টা ধরে ফিল্ডিং করেছেন এবং বেশির ভাগ সময় ধরে ব্যাটিংও করেছেন।

গত মাসে যখন বিসিসিআই-এর প্রধান নির্বাচক অজিত আগরকার ২০২৩ এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছিলেন, তখন তিনি কেএল রাহুলের নতুন চোটের বিষয়ে জানিয়েছিলেন। যে কারণে কেএল রাহুল এখনও পর্যন্ত এশিয়া কাপের দলে থাকলেও ম্যাচ খেলেননি।

তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে মে মাসে ২০২৩ আইপিএল থেকে হ্যামস্ট্রিং চোটের কারণে ছিটকে যান। আর চোটের জন্য তাঁকে অস্ত্রোপচারও করতে হয়েছিল। এবং পরে যখন তিনি অনুশীলন গেমস এবং ম্যাচ সিমুলেশনের মাধ্যমে তাঁর ফিটনেস প্রমাণ করেছিলেন, তখন তাঁকে এশিয়া কাপের দলে রাখা হয়েছিল। তবে আগরকার জানিয়েছিলেন যে, দল ঘোষণার কয়েক দিন আগে, রাহুল একটি নতুন চোট পেয়েছেন। যে কারণে তিনি মহাদেশীয় টুর্নামেন্টের প্রথম দু'টি খেলতে পারবেন না।

তবে তিনি এশিয়া কাপের আগে ভারতীয় যে ছু'দিনের শিবির করেছিল, তাতে যোগ দিয়েছিলেন। এবং ব্যাট হাতে ও উইকেটের পিছনে ভালো ছন্দে ছিলেন। তবু রাহুলকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিরে যেতে হয়। এবং ফিজিয়োদের কাছে নিজের ফিটনেসের উন্নতির প্রশিক্ষণ চালাতে থাকেন তিনি। ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় পরে জানিয়েছিলেন, বিশ্বকাপের আগে তারকা ব্যাটসম্যানকে নিয়ে তাঁরা কোনও রকম ঝুঁকি নিতে চাননি।

আরও পড়ুন: পাক সমর্থকেরা ভারত বিরোধী স্লোগান দিচ্ছিল, তা শুনেই ওই প্রতিক্রিয়া- মধ্যমা দেখানো নিয়ে সাফাই গম্ভীরের

মঙ্গলবার অজিত আগরকার ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড প্রকাশ করার পর রাহুলের ফিটনেস নিয়ে বড় আপডেট দেন। সেখানে তিনি বলেছেন যে, কেএল ম্যাচ ফিটনেস প্রমাণ করার জন্য এনসিএ-তে কয়েকটি অনুশীলন ম্যাচ খেলেছেন। যে ম্যাচে তিনি ৫০ ওভারের পুরো সময়টা ধরে উইকেটে ছিলেন এবং ব্যাটিং করেছেন।

আগরকারের দাবি, ‘প্রশিক্ষণ শিবিরের সময় কেএল রাহুলকে দেখে সত্যিই খুব ভালো লাগছিল। কিন্তু আমরা এশিয়া কাপের ঠিক আগে ওর যে চোটটা নিয়ে কথা বলেছিলাম, সেটা ইতিমধ্যেই ও কাটিয়ে উঠেছে। গত কয়েক দিনে ও দু'টি ৫০ ওভার ম্যাচ খেলেছে। পাশাপাশি ৫০ ওভার মাঠে ফিল্ডিং করার পাশাপাশি প্রায় ৫০ ওভার ব্যাটও করেছে। ও আমাদের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং ওকে ফিরে পেয়ে আমরা খুশি।’ এর থেকেই পরিষ্কার, রাহুল শীঘ্রই এশিয়া কাপের সুপার ফোরের জন্য কলম্বোতে ভারতীয় দলে যোগ দেবেন।

আরও পড়ুন: প্রথম পাঁচ ওভারেই তিনটি ক্যাচ মিস করলেন কোহলিরা- যা দেখে হতবাক ভারতীয় সমর্থকেরা

রাহুল ইতিমধ্যেই ফিটনেস টেস্ট পাস করেছেন। তার পরেই ভারতের বিশ্বকাপের দল ঘোষণার আগেই নিজে একটি টুইট করেছেন। যেখানে এনসিএ-র স্টাফেদের সঙ্গে নিজের কিছু ছবি শেয়ার করেছেন রাহুল। সেখানে তাঁর চিকিৎসারও একটি ছবি রয়েছে। রাহুল ক্যাপশনে লিখেছেন, ‘গত কয়েক মাসে আমার যাত্রার প্রতিফলন, যা চ্যালেঞ্জ এবং শিক্ষায় ভরা ছিল। রাস্তা সহজ ছিল না তবে আমাকে ফিট করে তোলার জন্য নিতিন স্যার, যোগেশ স্যার, রজনী স্যার, ধনঞ্জয় ভাই, শালিনী এবং এনসিএ-এর সকলকে একটি বড় ধন্যবাদ।’

এশিয়া কাপে ভারত এখনও পর্যন্ত যে দু'টি ম্যাচ খেলেছে, তাতে রাহুলের পরিবর্তে ইশান কিষাণ ব্যাট করেছিলেন এবং পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ৮২ রান করে নিজের জায়গা মজবুত করেছেন। শনিবার পাকিস্তান ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও, সোমবার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত খেলায় নেপালকে ১০ উইকেটে পরাজিত করে ভারত সুপার ফোরের জন্য যোগ্যতা অর্জন করেছে। প্রতিযোগিতার এই রাউন্ডে তাদের প্রথম ম্যাচ ১০ সেপ্টেম্বর সেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষেই। সুপার ফোরে রাহুল যদি দলে ঢোকেন, তবে ভারতের ব্যাটিং অর্ডার কী হবে, তা নিয়ে এখন জোর চর্চা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জাতীয় দলের প্রাক্তন পেসারের অকাল মৃত্যু! তেন্ডুলকর-গম্ভীরদের শোকজ্ঞাপন NET-এর পরে কি এবার বাতিল হবে NEET? প্রশ্নকাণ্ডে যা জানাল সুপ্রিম কোর্ট ভিডিয়ো: আমায় সুইপ করা বন্ধ কর...মজার ছলে সূর্যকে বকা দিলেন রশিদ খান ফিজিক্সে ৮৫.৫, কেমিস্ট্রিতে ৫- NEET-র প্রশ্ন ফাঁসে ধৃতের নম্বর দেখে চমকে যাবেন! মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল? পুরুলিয়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, চাকা ফেটে উলটে গেল পিক আপ ভ্যান, মৃত ৪, আহত ১০ ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে TRP: সর্বনাশ গীতার! বাউন্সব্য়াক অনুরাগের ছোঁয়ার, সেরার আসন ধরে রাখতে পারল ফুলকি? কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.