বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বাদ সঞ্জু, রাহুল-ইশানের এন্ট্রি! ICC ODI WC 2023-এর জন্য দল বেছে নিল BCCI -রিপোর্ট

বাদ সঞ্জু, রাহুল-ইশানের এন্ট্রি! ICC ODI WC 2023-এর জন্য দল বেছে নিল BCCI -রিপোর্ট

আসন্ন বিশ্বকাপের জন্য দল বেছে নিল BCCI

ক্যান্ডিতে ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপের খেলার পরে এই বৈঠকটি হয়েছিল। জানা গিয়েছে সঞ্জু স্যামসন, তিলক বর্মা এবং প্রসিধ কৃষ্ণার সঙ্গে যারা পূর্বোক্ত এশিয়া কাপের জন্য এই মুহূর্তে শ্রীলঙ্কায় রয়েছেন, তারাও বিশ্বকাপ দলে জায়গা পাননি।

বিসিসিআই-এর সিনিয়র দলের জাতীয় নির্বাচক কমিটি শনিবার গভীর রাতে আসন্ন আইসিসি ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড বাছাই করে নিয়েছে। জানা গিয়েছে এই দল সঞ্জু স্যামসনকে মিস করবেন এবং দলে জায়গা পেয়েছেন কেএল রাহুল। নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকর শ্রীলঙ্কায় উড়ে গিয়েছিলেন যেখানে তিনি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে দেখা করেছিলেন এবং দল বেছে নিয়েছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী ক্যান্ডিতে ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপের খেলার পরে এই বৈঠকটি হয়েছিল। জানা গিয়েছে সঞ্জু স্যামসন, তিলক বর্মা এবং প্রসিধ কৃষ্ণার সঙ্গে যারা পূর্বোক্ত এশিয়া কাপের জন্য এই মুহূর্তে শ্রীলঙ্কায় রয়েছেন, তারাও বিশ্বকাপ দলে জায়গা পাননি।

জানা গিয়েছে দলের নেতৃত্বে থাকবেন রোহিত শর্মা এবং মিডল অর্ডারে ব্যাট হাতে দুর্দান্ত প্রদর্শনের পরে, ইশান কিষানও দলে জায়গা পেয়েছেন। অধিনায়ক রোহিত শর্মা ছাড়াও শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার এবং সূর্যকুমার যাদব বহুজাতিক টুর্নামেন্টে ভারতের ব্যাটিং লাইন আপের নেতৃত্ব দিতে দেখা যাবে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং শার্দুল ঠাকুরও দলে জায়গা করে নিয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে। কারণ নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্ট ব্যাটিং গভীরতার উপর জোর দিয়েছে। বোলিং বিভাগে, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ পেস আক্রমণের নেতৃত্ব দেবেন এবং স্পিনার কুলদীপ যাদবও দলে জায়গা পেয়েছেন।

নির্বাচক কমিটিও রাহুলের ফিটনেস নিয়ে আলোচনা করেছে এবং মেডিকেল টিম সবুজ সংকেত দেওয়ার পরে তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। রাহুল নেটে দারুণ খেলছেন এবং বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কয়েক ঘন্টা ব্যাট করেছেন। এশিয়া কাপে ভারতীয় দলে যোগ দিতে তাকে লঙ্কায় নিয়ে যাওয়া হবে বলেও জানা গিয়েছে। বিসিসিআই যার চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে জমা দেওয়ার জন্য ৫ সেপ্টেম্বরের সময়সীমা ছিল, তারা ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় তার নির্বাচক কমিটির বৈঠকে রাখতে চেয়েছিল। কিন্তু মেডিকেল টিম রাহুলকে ক্লিয়ার করার করার পরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এখন আজিত আগরকররা মনে করেছিলেন যে একটি দিনের জন্য অপেক্ষা করার কোন মানে হয় না।

কেএল রাহুল, যিনি প্রারম্ভিক একাদশের মূল ভিত্তি ছিলেন এবং সম্ভবত বিশ্বকাপে তাঁর হাতে কিপিং গ্লাভসও দেখা যেতে পারে। কেএল রাহুলের ডান উরুতে অস্ত্রোপচার করা হয়েছিল এবং গত সাড়ে তিন মাস ধরে তিনি মাঠের বাইরে রয়েছেন। কয়েক সপ্তাহ আগে একটি প্রেস কনফারেন্সের সময়, আগরকর বলেছিলেন যে রাহুলের একটি নিগল রয়েছে এবং সেই কারণেই ব্যাক-আপ বিকল্প হিসাবে সঞ্জু স্যামসনকে দলে নেওয়া হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.