বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs NEPAL Predicted XI: নেপালের বিরুদ্ধে নেই বুমরাহ! দলে ফিরবেন শামি? কেমন হতে পারে ভারত বনাম নেপালের প্রথম একাদশ?

IND vs NEPAL Predicted XI: নেপালের বিরুদ্ধে নেই বুমরাহ! দলে ফিরবেন শামি? কেমন হতে পারে ভারত বনাম নেপালের প্রথম একাদশ?

মহম্মদ শামি ও বিরাট কোহলি। ছবি- পিটিআই (PTI)

পারিবারিক কাজের জন্য দেশে ফিরে এসেছেন জসপ্রীত বুমরাহ। নেপালের বিরুদ্ধে খেলবেন না তিনি। ফলে শামির জায়গা হতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া কাপ যাত্রা শুরু করেছে ভারত। তবে বৃষ্টির জন্য সেই ম্যাচ ভেস্তে যাওয়ায় এক করে পয়েন্ট ভাগ হয়ে গিয়েছে দুই দলের মধ্যে। ম্যাচ সম্পূর্ণ না হলেও ভারত নিজেদের ইনিংস পুরো করতে পারে। সেখানে পাক বোলারদের বিরুদ্ধে ভারতের ব্যাটিং টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ হয় বলা চলে। রোহিত শর্মা, শুভমন গিল থেকে বিরাট কোহলি প্রত্যেককেই অল্পরানের ব্যবধানে প্যাভিলিয়ানে ফিরে আসেন। ম্যাচের হাল ধরেন ইশান কিষান ও হার্দিক পান্ডিয়া। শেষ পর্যন্ত ম্যাচ হয়নি ঠিকই, কিন্তু এইভাবে চলতে থাকলে ভারতকে বেশ সমস্যায় পড়তে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এমন পরিস্থিতিতেই আজ নেপালের বিরুদ্ধে নামছে ভারত।

প্রথম ম্যাচে টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতা ঘটলেও নেপালের ম্যাচে তার পরিবর্তন হওয়ার কোন সম্ভাবনা নেই। আগের ম্যাচের মতো শুরু করবেন রোহিত শর্মা, শুভমন গিল। তারপরে আসবেন বিরাট, শ্রেয়স, ইশানার। যদি সূর্যকুমার যাদব বা তিলক বর্মার মধ্যে কাউকে বেছে না নেওয়া হয় তাহলে মিডিল অর্ডারেও পরিবর্তন হবে না। তবে বোলিং বিভাগের পরিবর্তন হতে চলেছে। 

আজকের ম্যাচে থাকবেন না, সদ্য চোট থেকে ফেরা জসপ্রীত বুমরাহ। না নতুন করে তাঁর কোনও চোট নেই। তবে পারিবারিক কারণে ভারতে ফিরে এসেছেন তিনি। তবে ‘সুপার ফোরে’ দলের সঙ্গে যোগ দেবেন এই জোরে বোলার। তাই তার জায়গায় মহম্মদ শামি বা প্রসিধ কৃষ্ণাকে খেলানো হতে পারে। গত ম্যাচে যদিও ভারত বোলিং করেনি তাও শামিকে বসিয়ে রাখার ক্ষেত্রে একটা বিতর্ক তৈরি হয়েছিল। এই কয়েকটি পরিবর্তন ছাড়া ভারতীয় দলে আর কোনও পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে নেপাল ভারতের কাছে তুলনামূলক অনেকটাই সহজ দল। ভারতের এই প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে তাদের ম্যাচ হেরেছে। ফলে টুর্নামেন্ট থেকে এক প্রকার বিদায় ঘন্টা তাদের বেজে গিয়েছে। প্রথমবার এশিয়া কাপ খেলে রেকর্ড তৈরি করা নেপালের প্রথম একাদশেও কিছু পরিবর্তন করা হবে না বলেই জানা যাচ্ছে। বৃষ্টি কোনও বাধা সৃষ্টি না করলে আজ ভারতীয় সময় দুপুর তিনটে থেকে নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে ভারত।

এবার এক নজরে দেখে নেওয়া যাক ভারত এবং নেপালের সম্ভাব্য একাদশ:-

ভারত-রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ শামি/প্রসিদ্ধ কৃষ্ণ এবং মহম্মদ সিরাজ।

নেপাল-কুশল ভুর্তেল, আসিফ শেখ, রোহিত পাউডেল (অধিনায়ক), আরিফ শেখ, সোমপাল কামি, দীপেন্দ্র সিং আইরে, গুলসান ঝা, কুশল মাল্লা, করন কেসি, সন্দীপ লামিচানে, ললিত রাজবংশী।

(এশিয়া কাপে আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.