বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > অভিযোগকারিনীর আত্মহ্যার চেষ্টা, পিছাল ধর্ষণ কেসের শুনানি, Asia Cup খেলবেন নেপালের তারকা লামিছানে

অভিযোগকারিনীর আত্মহ্যার চেষ্টা, পিছাল ধর্ষণ কেসের শুনানি, Asia Cup খেলবেন নেপালের তারকা লামিছানে

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে কোনও সমস্যা থাকল না সন্দীপ লামিছানের।

লামিছানের বিরুদ্ধে যে কিশোরীকে ধর্ষণের অভিযোগ রয়েছে, সেই নাবালিকা মামলার আগের দিন অর্থাৎ শনিবার আত্মহত্যার চেষ্টা করেছিল। আপাতত কাঠমাণ্ডুর এক হাসপাতালে মেয়েটির চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে।

নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানের বিপক্ষে ধর্ষণ মামলার শুনানি ফের পিছিয়ে গিয়েছে। যে কারণে এশিয়া কাপ খেলতে এখন আর পাকিস্তান যেতে বাধা থাকল না নেপালের প্রাক্তন অধিনায়কের। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বিচারপতি প্রকাশ কুমার পন্ডিতের বেঞ্চে থাকা এই মামলার শুনানি সময় অভাবের কারণে পিছিয়ে গিয়েছে। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

নেপালের জাতীয় দলের তারকা ক্রিকেটারের বিরুদ্ধে গত ২১ অগস্ট কাঠমাণ্ডুর একটি হোটেল রুমে নাবালিকাকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। সেই নিয়ে এখনও জোর বিতর্ক রয়েছে। যার জেরে লামিছানেকে হাজতবাসত করতে হয়েছে। নেপাল দল থেকে তাঁকে নির্বাসিতও করা হয়েছিল। তবে বেলে ছাড়া পাওয়ার পর ফের জাতীয় দলে ঢোকেন তিনি।

এর মাঝেই জানা গিয়েছে, লামিছানের বিরুদ্ধে যে কিশোরীকে ধর্ষণের অভিযোগ রয়েছে, সেই কিশোরী মামলার আগের দিন অর্থাৎ শনিবার আত্মহত্যার চেষ্টা করেছিল। আপাতত কাঠমাণ্ডুর এক হাসপাতালে সেই মেয়েটির চিকিৎসা চলছে বলে জানিয়েছে এএনআই। শুরুতে ‘ফাস্ট-ট্র্যাক’ উপায়ে মামলার রায় ঘোষণা করা হবে জানানো হলেও, এই নিয়ে একাধিক বার পিছাল এই মামলার শুনানি।

আরও পড়ুন: গত বিশ্বকাপে যে মানসিক স্থিতিতে ছিলাম সেখানে ফিরতে চাই, অকপট ফর্ম হাতড়ানো রোহিত

পুলিশ জানিয়েছে যে, সেই নাবালিকা, যাকে লামিছানে ধর্ষণ করেছিল বলে অভিযোগ, সেই মেয়েটি ওষুধের ওভারডোজের মাধ্যমে আত্মহত্যার চেষ্টা করেছিল এবং শনিবার সকালে তাকে কাঠমাণ্ডুর এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাঠমাণ্ডু জেলা পুলিশ রেঞ্জের মুখপাত্র কুমোদ ধুঙ্গেল ফোনে এএনআই-কে বলেছেন, ‘চিকিৎসকদের দেওয়া ওষুধ বেশি মাত্রায় খেয়েছিল নাবালিকা। শোনা গিয়েছে, কয়েক দিন ধরে তার প্যানিক অ্যাটাক হচ্ছিল। যে কারণে ডাক্তারদের দ্বারা নির্ধারিত মাত্রার চেয়ে বেশি ওষুধ খেয়ে ফেলেছিল। তবে এখন অবস্থা আশঙ্কার বাইরে এবং কাঠমাণ্ডুর একটি বেসরকারি হাসপাতালে রয়েছে মেয়েটি।’

আরও পড়ুন: কোমর থেকে পায়ের আঙুল পর্যন্ত ভয়ঙ্কর যন্ত্রণা করত- চোট নিয়ে প্রথম বার মুখ খুললেন শ্রেয়স

পুলিশ কর্মকর্তার মতে, মেয়েটির কয়েক দিন ধরে প্যানিক অ্যাটাক হচ্ছিল এবং সে আতঙ্কে থাকত। শনিবার আত্মহত্যার চেষ্টা করে। এদিকে রবিবারই মামলার চূড়ান্ত রায় আশা করা হচ্ছিল। তবে সেই তারিখ পিছিয়ে গিয়েছে। আপাতত মেয়েটির কাউন্সিলিং চলছে।

এদিকে প্রথম বারের মতো এশিয়া কাপ খেলতে যাওয়া নেপালের প্রথম ম্যাচ ৩০ অগস্ট। মুলতানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। গ্রুপ পর্বে ৪ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে শেষ ম্যাচ লামিছানেদের। এশিয়া কাপ খেলতে ২৩ অগস্ট পাকিস্তান পৌঁছে গিয়েছে নেপাল টিম। তবে মামলার শুনানি থাকায় দলের সঙ্গে যেতে পারেননি লামিছানে। অবশ্য দলের পক্ষ থেকে বলা হয়েছিল যে, লামিছানের শারীরিক সমস্যাও রয়েছে। তবে মামলার দিন পিছিয়ে যাওয়ায় এখন আপাতত লামিছানের পাকিস্তানের বিরুদ্ধে খেলতে সমস্যা হওয়ার কথা নয়। আর মামলা পিছানোর সঙ্গে সঙ্গে লামিছানে পাকিস্তানের বিমান ধরেন। অর্থাৎ এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকেই লামিছানেকে পাচ্ছে নেপাল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ কামিন্সের, অরেঞ্জ ক্যাপের প্রথম দশে হল একাধিক রদবদল বন্দে ভারত স্লিপার ট্রেনে বাংলার 'ছোঁয়া', ২৭০ কোটির বরাত পেল কলকাতার সংস্থা IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল

Latest IPL News

IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.