বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Kuldeep Yadav on Suryakumar Yadav: একাদশে ছিলেন না, তবুও কুলদীপের চমকপ্রদ সাফল্যের নেপথ্যে সূর্যকুমার যাদব!

Kuldeep Yadav on Suryakumar Yadav: একাদশে ছিলেন না, তবুও কুলদীপের চমকপ্রদ সাফল্যের নেপথ্যে সূর্যকুমার যাদব!

কুলদীপ যাদব, ইশান কিষান ও সূর্যকুমার যাদব (ছবি-এএফপি)

কুলদীপ যাদবের অনবদ্য পারফরম্যান্সের পিছনে রয়েছে আরেক ভারতীয় ক্রিকেটারের মাত্র ২ মিনিটের ভোকাল টনিক! তিনি ভারতের মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব। তাঁর কথাতেই উদ্ধুব্ধ হয়ে দুরন্ত পারফরম্যান্স করেন কুলদীপ যাদব। ফলে সূর্যকুমার যাদবকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেট তো বটেই বিশ্ব ক্রিকেটের প্রাঙ্গণেও শেষ কয়েক বছরে যে ক্রিকেটারটি অভূতপূর্বভাবে কামব্যাক করেছেন তিনি নিঃসন্দেহে কুলদীপ যাদব। কয়েক বছর আগেও তাঁর পারফরম্যান্স দেখে মনে হয়েছিল জাতীয় দল তো দূর অস্ত, ফ্র্যাঞ্চাইজি লিগেও হয়তো বেশি দিন খেলতে পারবেন না তিনি। সেখান থেকে দুর্দান্তভাবে পারফরম্যান্স করে নিজের ভাগ্যের চাকা বদলে ফেলেছেন কুলদীপ যাদব। চলতি এশিয়া কাপে শ্রীলঙ্কার ২২ গজ মাতাচ্ছেন তিনি। পাশাপাশি জায়গা করে নিয়েছেন আসন্ন বিশ্বকাপের ভারতীয় দলেও। এশিয়া কাপে পাকিস্তান ম্যাচে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে তিনি নিয়েছেন পাঁচটি উইকেট। পরবর্তীতে শ্রীলঙ্কা ম্যাচেও ভালো বোলিং করেন তিনি। আর তাঁর এই অনবদ্য পারফরম্যান্সের পিছনে রয়েছে আরেক ভারতীয় ক্রিকেটারের মাত্র ২ মিনিটের ভোকাল টনিক! তিনি ভারতের মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব। তাঁর কথাতেই উদ্ধুব্ধ হয়ে দুরন্ত পারফরম্যান্স করেন কুলদীপ যাদব। ফলে সূর্যকুমার যাদবকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

চলতি এশিয়া কাপে দুরন্ত ছন্দে রয়েছেন ভারতের চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। চলতি বছরের এশিয়া কাপে সর্বাধিক উইকেট নেওয়া বোলারদের তালিকায় রয়েয়েছেন কুলদীপ। পরপর দুই ম্যাচে মোট ৯টি উইকেট পেয়েছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়ার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৪টি উইকেট নিয়েছেন কুলদীপ। লঙ্কানদের বিরুদ্ধে ভারতের হয়ে সর্বাধিক উইকেট নেন তিনি।ফলে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত। এরপরেই কুলদীপ জানান তাঁর এক সতীর্থের ভোকাল টনিক তাঁর বিরাট কাজে দিয়েছিল। তাঁকে ধন্যবাদও জানিয়েছেন কুলদীপ। সেই ভিডিয়ো প্রকাশ করা হয়েছে করা হয়েছে বিসিসিআইয়ের তরফে।

বিসিসিআই টিভির তরফে শেয়ার করা হয়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োতে সূর্যকুমার যাদব এবং কুলদীপ যাদবের মধ্যে কথোপকথন সবার সামনে তুলে ধরা হয়েছে। সেখানে সূর্যর জন্য কুলদীপকে বলতে শোনা যায়, ‘তুমি মিনিট দু’য়েকের জন্য যে ভোকাল টনিক দিয়েছিলে সেটা কাজে লেগেছে। তুমি আমাকে বলেছিল ম্যাচের রাশ যাতে আলগা না হতে দিই। ৫ উইকেট নেওয়ার পর অনেক সময় বোলারদের শরীরী ভাষা বদলে যায়। সেই সময় বোলাররা অনেকটা নিশ্চিন্ত হয়ে যায়। বাড়তি আত্মবিশ্বাসও থাকে। তাই তোমার কথাগুলো আমার খুব কাজে লেগেছে। তোমাকে ধন্যবাদ।’

শ্রীলঙ্কা ম্যাচের পর সূর্যকে ধন্যবাদ জানিয়ে কুলদীপ আরও জানিয়েছেন, ‘৩ দিন টানা মাঠে নেমেছিলাম আমরা। কিন্তু মনস্থির করে নিয়েছিলাম যে নিজেদের সেরাটা দেব। তাই সূর্য ভাই তোমার ভোকাল টনিকের জন্য ফের ধন্যবাদ জানাই।’ লঙ্কানদের বিরুদ্ধে ৪ উইকেট নিয়েছেন কুলদীপ। ফলে আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১৫০টি উইকেট নেওয়ার নজির আগেই গড়েছিলেন কুলদীপ যাদব। চলতি বছরে ওডিআই ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক উইকেট সংগ্রাহক ও তিনি। নেপাল ম্যাচে ১০ ওভারই বল করেছিলেন কুলদীপ। ৩৪ রান খরচ করলেও একটিও উইকেট পাননি। সুপার ফোর পর্যায়েল ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তিনি বল হাতে জ্বলে ওঠেন। সেই ফর্মই তিনি ধরে রাখেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচেও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.