বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs ENG: ফের ম্য়াচের সেরা, অশ্বিনকে টপকে T20 WC-এ ইতিহাস গড়লেন অ্যাডাম জাম্পা

AUS vs ENG: ফের ম্য়াচের সেরা, অশ্বিনকে টপকে T20 WC-এ ইতিহাস গড়লেন অ্যাডাম জাম্পা

রবিচন্দ্রন অশ্বিনকে টপকে T20 WC-এ ইতিহাস গড়লেন অ্যাডাম জাম্পা (ছবি-AP) (AP)

এই ম্যাচে সেরা নির্বাচিত হয়ে অনন্য নজির গড়ে ফেলেন অ্য়াডাম জাম্পা। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশিবার প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার জেতার রেকর্ড নিজের নামে করেন অ্যাডাম জাম্পা। এই ক্ষেত্রে তিনি রবিচন্দ্রন অশ্বিনকেও পিছনে ফেলে দেন।

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের ১৭ তম ম্যাচ অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। কেনসিংটন ওভাল, ব্রিজটাউন, বার্বাডোজে এই ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে ইংল্যান্ড দলকে ৩৬ রানে পরাজিত করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে ২০২ রানের টার্গেট দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু এর জবাবে ব্রিটিশরা ৬ উইকেট হারিয়ে মাত্র ১৬৫ রান করে। অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের পক্ষে প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা দুটি করে উইকেট নেন। এই ম্যাচেও ম্যাচের সেরা নির্বাচিত হন অ্যাডাম জাম্পা।

এই ম্যাচে সেরা নির্বাচিত হয়ে অনন্য নজির গড়ে ফেলেন অ্য়াডাম জাম্পা। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশেষজ্ঞ বোলার হিসাবে সবচেয়ে বেশিবার প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার জেতার রেকর্ড নিজের নামে করেন অ্যাডাম জাম্পা। এই ক্ষেত্রে তিনি রবিচন্দ্রন অশ্বিনকেও পিছনে ফেলে দেন।

আরও পড়ুন… UFC Louisville 2024: ব্রাজিলের রায়ান ডস স্যান্টোসকে হারিয়ে ইতিহাস গড়লেন ভারতের পূজা তোমার

চলুন দেখে নেওয়া যাক সেই তালিকা-

অ্যাডাম জাম্পা- অস্ট্রেলিয়া- চারবার

রবিচন্দ্রন অশ্বিন- ভারত- তিনবার

নাথান ম্যাককালাম- নিউজিল্যান্ড- দুই বার

অমিত মিশ্র- ভারত- দুই বার

অজন্তা মেন্ডিস- শ্রীলঙ্কা- দুই বার

ইয়ান বাটলার- নিউজিল্যান্ড- দুই বার

কার্টিস ক্যাম্পার- আয়ারল্যান্ড- দুই বার

শাহিন আফ্রিদি- পাকিস্তান- দুই বার

তাসকিন আহমেদ- বাংলাদেশ- দুই বার

আরও পড়ুন… কোনও ৫০ ছাড়াই উঠল ২০১, T20 WC-এর ইতিহাসে অনন্য নজির অজিদের, হল একাধিক আরও রেকর্ড

কেমন হয়েছিল ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচ-

৮ জুন, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রিকেট বিশ্বের দুই ঐতিহ্যবাহী চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। বার্বাডোজে খেলতে নেমেছিল তারা। এই ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে ২০১/৭ রান করেছিল। জবাবে ইংল্যান্ড দল মাত্র ১৬৫/৬ রান করে। ফলে ৩৬ রানে জয় পায় অস্ট্রেলিয়া। এই ম্যাচে একাধিক রেকর্ড গড়তে দেখা যায়।

আরও পড়ুন… IND vs PAK: ভারতের বিরুদ্ধে খেলার জন্য ফিট তারকা অলরাউন্ডার! কার জায়গায় খেলবেন? দেখুন পাকিস্তানের সম্ভাব্য একাদশ

এই ম্যাচে একটা সময় ইংল্যান্ড দলকে মনে হচ্ছিল ম্যাচ জেতার মতো অবস্থায় ছিল, কিন্তু তারপর তাদেরকে একের পর এক উইকেট পড়তে থাকে এবং ক্যাঙ্গারু দল জয় পায়। মইন আলি (২৫) এবং হ্যারি ব্রুক (২০) ইংল্যান্ডের হয়ে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন, কিন্তু তাদের প্রচেষ্টা অপর্যাপ্ত ছিল। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ৪ ওভারে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। অ্যাডাম জাম্পাও ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট নেন।

আরও পড়ুন… ৩৯ রানেই শেষ উগান্ডা! আকিলের আগুনে বোলিং, T20 বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ বড় জয়ের নজির উইন্ডিজের

T20 WC-এ একটি ম্যাচে বড় রেকর্ড হল-

৩৬৬ অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ব্রিজটাউন ২০২৪

৩২৭ দক্ষিণ আফ্রিকা বনাম নিউজিল্যান্ড ব্রিজটাউন ২০১০

৩১১ আয়ারল্যান্ড বনাম ওমান ধর্মশালা ২০১৬

৩০৩ ইংল্যান্ড বনাম ভারত লর্ডস ২০০৯

৩০৩ নেদারল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা অ্যাডিলেড ২০২২

৩০২ নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড গ্রস আইলেট ২০১০

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 19 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 138/6 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.