বাংলা নিউজ > ক্রিকেট > AUS W vs SA W: বাইশ গজে লেখা হল নতুন ইতিহাস! মহিলা ক্রিকেটে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারাল দক্ষিণ আফ্রিকা

AUS W vs SA W: বাইশ গজে লেখা হল নতুন ইতিহাস! মহিলা ক্রিকেটে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারাল দক্ষিণ আফ্রিকা

মহিলা ক্রিকেটে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারাল দক্ষিণ আফ্রিকা (ছবি:এক্স)

Australia Women vs South Africa Women: ৩ ম্যাচের T20I সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। শুধু পরাজয় নয়, এই জয়ের ফলে ইতিহাস সৃষ্টি করেছে দক্ষিণ আফ্রিকা। আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটি দক্ষিণ আফ্রিকা মহিলা দলের প্রথম জয়।

Laura Wolvaardt: ২৮ জানুয়ারি রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। শুধু পরাজয় নয়, এই জয়ের ফলে ইতিহাস সৃষ্টি করেছে দক্ষিণ আফ্রিকা। আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটি দক্ষিণ আফ্রিকা মহিলা দলের প্রথম জয়। হ্যাঁ, এর আগে কোনও ফর্ম্যাটেই ক্যাঙ্গারুদের হারাতে পারেনি আফ্রিকান দল।

১২ ডিসেম্বর ১৯৯৭-এ, দক্ষিণ আফ্রিকা মহিলারা ওডিআই ফর্ম্যাটে অস্ট্রেলিয়া মহিলাদের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছিল। ২৭ বছরে, দুই দলের মধ্যে ১৫টি ওডিআই এবং ৯টি টি-টোয়েন্টি সহ মোট ২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে, যেটিতে এটি আফ্রিকান দলের প্রথম জয়। দক্ষিণ আফ্রিকা মহিলা এবং অস্ট্রেলিয়া মহিলাদের মধ্যে এখনও একটি টেস্ট ম্যাচ খেলা হয়নি। তবে এই জয়ের ফলে বাইশ গজে নতুন যুগের সূচনা করে দিয়েছে বর্তমান অস্ট্রেলিয়া দল।

অস্ট্রেলিয়া মহিলা বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা দ্বিতীয় টি-টোয়েন্টি সম্পর্কে কথা বলতে, এই ম্যাচটি ক্যানবেরার মানুকা ওভালে খেলা হয়েছিল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান করে। এই ম্যাচে কোনও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করতে পারেননি, অন্যদিকে গ্রেস হ্যারিস ছাড়া কেউই ৩০ রানের সীমা অতিক্রম করতে পারেননি। ক্লাস বোলিংয়ে মাসাবাটা দক্ষিণ আফ্রিকার পক্ষে কার্যকর প্রমাণিত হয়েছিলেন। তিনি ৩ ওভারে ১৬ রান খরচ করে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেছিলেন।

১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে অধিনায়ক লরা ওলভার্ড অপরাজিত ৫৮ করেন এবং তাজমিন ব্রিটস করেছিলেন ৪১ রান। দক্ষিণ আফ্রিকা দলকে দুর্দান্ত সূচনা এনে দেন এই দুই ব্যাটার এবং প্রথম উইকেটে ৭৫ রান যোগ করেন তাঁরা। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকা দলের পায়ের তলার মাটি শক্ত করেন তাঁরাই। আফ্রিকান দল প্রথম ১০ ওভারেই অর্ধেকের বেশি পথ কাভার করেছিল, তাই তাদের পক্ষে উইকেট বাঁচানো গুরুত্বপূর্ণ ছিল। লরা এক প্রান্তে দাঁড়িয়েছিলেন যখন অন্য ব্যাটসম্যানরা তাঁকে সমর্থন করেছিলেন। ৬ বল এবং একই সংখ্যক উইকেট বাকি থাকতেই লক্ষ্য অর্জন করে দক্ষিণ আফ্রিকা। শুধু লক্ষ্য অর্জন করাই নয়, ঐতিহাসিক জয় নথিভুক্ত করে তারা। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ এখন এক এক সমতায় চলে এসেছে। প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া। এই সিরিজের নির্ণায়ক ম্যাচটি এখন হবে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

ক্রিকেট খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.