বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: কোচ ম্যাকডোনাল্ড ও নির্বাচক বেইলিকে খেলতে নামিয়েও নমিবিয়াকে গুঁড়িয়ে দিল অস্ট্রেলিয়া

T20 World Cup 2024: কোচ ম্যাকডোনাল্ড ও নির্বাচক বেইলিকে খেলতে নামিয়েও নমিবিয়াকে গুঁড়িয়ে দিল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার হয়ে ফিল্ডিং করছেন সাপোর্ট স্টাফরা। ছবি- টুইটার।

Australia vs Namibia, T20 World Cup 2024 Warm-Up Match: নমিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৪ ওভার বল করে ৩টি মেডেন নেন হেজেলউড। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার।

যে কোনও ক্রিকেট ম্যাচ শুরুর আগে সব দল তাদের প্লেয়িং XI ঘোষণা করে। নমিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া তাদের প্লেয়িং IX ঘোষণা করে। ভুল করে নয়, আসলে অস্ট্রেলিয়ার স্কোয়াডে উপলব্ধ ছিলেন মোটে ৯ জন ক্রিকেটার। বাকিরা আইপিএলে ব্যস্ত ছিলেন বলে এখনও দলের সঙ্গে বিশ্বকাপের জন্য যোগ দিতে পারেননি।

অগত্যা নমিবিয়ার বিরুদ্ধে ম্যাচে অস্ট্রেলিয়াকে তাদের ১১ জন ক্রিকোটারের কোটা পূর্ণ করার জন্য বিরল পদক্ষেপ নিতে হয়। তারা মাঠে নামায় কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড ও নির্বাচকপ্রধান জর্জ বেইলিকে। এমনকি পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামেন অস্ট্রেলিয়ার ফিল্ডিং কোচ আন্দ্রে ও ব্যাটিং কোচ ব্র্যাড হজ।

যদিও তার পরেও অস্ট্রেলিয়ার ম্যাচ জিততে বিন্দুমাত্র অসুবিধা হয়নি। নমিবিয়ার মতো প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ জিততে যে ১১ জন ক্রিকেটারের প্রয়োজন নেই অস্ট্রেলিয়ার, সেটা প্রমাণ হয়ে যায় এই অনুশীলন ম্যাচেই।

পোর্ট অফ স্পেনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নমিবিয়া। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৯ রান তোলে। উল্লেখযোগ্য বিষয় হল, নমিবিয়া একসময় ১২তম ওভারে ৫০ রানে ৬ উইকেট হারিয়ে বসে। তারা ১৫ ওভারে তোলে ৭ উইকেটে ৭৫ রান। তর পরেও নমিবিয়াকে অল-আউট করতে পারেনি অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:- Top 5 Biggest Controversies in IPL 2024: কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএলে জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে

দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন উইকেটকিপার জেন গ্রিন। তিনি ৩০ বলের ইনিংসে ৫টি চার মারেন। ১১ বলে ১৮ রান করে রান-আউট হন মালান ক্রুগার। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ১টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১২ রান করে রান-আউট হন ডেভিড ওয়াইজ। ১৭ বলে ১৫ রান করেন ক্যাপ্টেন জেরার্ড এরাসমাস। তিনি ২টি চার মারেন। এছাড়া নিকোলাস ডেভিন ১৪ ও জেপি কটজি ১৩ রান করেন।

আরও পড়ুন:- India Alternative XI: যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে ভারতের বিশ্বকাপ একাদশ গড়লে সুযোগ পাবেন কারা?

অস্ট্রেলিয়ার হয়ে ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন অ্যাডাম জাম্পা। ৪ ওভারে ৩টি মেডেন-সহ মাত্র ৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন জোশ হেজেলউড। ১টি করে উইকেট নেন ন্যাথন এলিস ও টিম ডেভিড।

আরও পড়ুন:- আরও পড়ুন:- Delhi Capitals IPL 2024 Review: নিজেদের দুর্গ আগলে রাখলেও 'অ্যাওয়ে ম্যাচে' ডাহা ফেল, সম্ভাবনা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১২৩ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৬০ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২১ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন। ১৪ বলে ১৮ রান করেন মিচেল মার্শ। তিনি ৪টি চার মারেন। ১৬ বলে ২৩ রান করেন টিম ডেভিড। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.