বাংলা নিউজ > ক্রিকেট > ICC Team Rankings: বার্ষিক আপডেটে কপাল পুড়ল রোহিতদের, ভারতকে টপকে টেস্টের এক নম্বর এখন অস্ট্রেলিয়া

ICC Team Rankings: বার্ষিক আপডেটে কপাল পুড়ল রোহিতদের, ভারতকে টপকে টেস্টের এক নম্বর এখন অস্ট্রেলিয়া

আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে পতন ভারতের। ছবি- বিসিসিআই।

ICC Team Rankings: টেস্টের মুকুট খোয়ালেও ODI ও T20I-এর সিংহাসন ধরে রাখে টিম ইন্ডিয়া। টি-২০ ব়্যাঙ্কিংয়ে বড়সড় পতন পাকিস্তানের। দেখে নিন তিন ফর্ম্যাটের আইসিসি ব়্যাঙ্কিংয়ে কোন দল কত নম্বরে অবস্থান করছে।

আইসিসির দলগত ব়্যাঙ্কিং তালিকায় বার্ষিক আপডেটের পরে বিরাট লাভ হল অস্ট্রেলিয়ার। শুক্রবার টেস্ট, ওয়ান ডে টি-২০ ক্রিকেটের দলগত ব়্যাঙ্কিং তালিকা প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। টেস্ট ব়্যাঙ্কিংয়ে ভারতকে টপকে এক নম্বরে উঠে আসে অজিরা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে জয় তুলে নেওয়াই এক্ষেত্রে বাড়তি সুবিধা দেয় অস্ট্রেলিয়াকে। অজিদের উত্থানে টেস্টের দলগত ব়্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে নেমে যায় ভারত। ফলে আর তিন ফর্ম্যাটেই বিশ্বের এক নম্বর দল থাকা হল না টিম ইন্ডিয়ার।

টেস্টের মুকুট খোয়াতে হলেও ওয়ান ডে ও টি-২০ সিংহাসন ধরে রাখে ভারত। অস্ট্রেলিয়া টেস্টের মতো টি-২০ ব়্যাঙ্কিংয়েও এক ধাপ উন্নতি করেছে। তারা তিন থেকে লাফিয়ে দুইয়ে উঠে এসেছে। ওয়ান ডে ব়্যাঙ্কিংয়েও অজিরা রয়েছে দ্বিতীয় স্থানে।

ওয়ান ডে ব়্যাঙ্কিং তালিকায় উল্লেখযোগ্য বদল বলতে জিম্বাবোয়েকে টপকে ১১ নম্বরে উঠে এসেছে আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকা টি-২০ ব়্যাঙ্কিংয়ে ২ ধাপ উন্নতি করে চার নম্বরে অবস্থান করছে। ওয়েস্ট ইন্ডিজ এক ধাপ উঠে ছয় নম্বরে রয়েছে। পাকিস্তান টি-২০ ব়্যাঙ্কিং তালিকায় ২ ধাপ নেমে গিয়ে ৭ নম্বরে চলে গিয়েছে।

আরও পড়ুন:- Rinku Singh's WC Snub: জয়ের নেশায় মত্ত ছিল নাইট রাইডার্স, রিঙ্কুর বিশ্বকাপ থেকে বাদ পড়ার পিছনে KKR-এর কি কোনও দায় নেই?

আইসিসির দলগত টেস্ট ব়্যাঙ্কিং:-

১. অস্ট্রেলিয়া- ১২৪ পয়েন্ট।
২. ভারত- ১২০ পয়েন্ট।
৩. ইংল্যান্ড- ১০৫ পয়েন্ট।
৪. দক্ষিণ আফ্রিকা- ১০৩ পয়েন্ট।
৫. নিউজিল্যান্ড- ৯৬ পয়েন্ট।
৬. পাকিস্তান- ৮৯ পয়েন্ট।
৭. শ্রীলঙ্কা- ৮৩ পয়েন্ট।
৮. ওয়েস্ট ইন্ডিজ- ৮২ পয়েন্ট।
৯. বাংলাদেশ- ৫৩ পয়েন্ট।
১০. জিম্বাবোয়ে- ২৩ পয়েন্ট।
১১. আয়ারল্যান্ড- ১৫ পয়েন্ট।
১২. আফগানিস্তান- ০ পয়েন্ট।

আরও পড়ুন:- Abhishek Nayar On Rinku's T20 WC Snub: কে বলেছে রিঙ্কু IPL-এ খারাপ খেলছে! বিশ্বকাপ থেকে বাদ পড়ায় গর্জে উঠলেন নায়ার

আইসিসির দলগত ওয়ান ডে ব়্যাঙ্কিং:-

১. ভারত- ১২২ পয়েন্ট।
২. অস্ট্রেলিয়া- ১১৬ পয়েন্ট।
৩. দক্ষিণ আফ্রিকা- ১১২ পয়েন্ট।
৪. পাকিস্তান- ১০৬ পয়েন্ট।
৫. নিউজিল্যান্ড- ১০১ পয়েন্ট।
৬. ইংল্যান্ড- ৯৫ পয়েন্ট।
৭. শ্রীলঙ্কা- ৯৩ পয়েন্ট।
৮. বাংলাদেশ- ৮৬ পয়েন্ট।
৯. আফগানিস্তান- ৮০ পয়েন্ট।
১০. ওয়েস্ট ইন্ডিজ- ৬৯ পয়েন্ট।
১১. আয়ারল্যান্ড- ৫০ পয়েন্ট।
১২. জিম্বাবোয়ে- ৪৯ পয়েন্ট।

আরও পড়ুন:- 3 Records In SRH vs RR Match: ইনিংসে সর্বাধিক ছক্কা, সব থেকে কম রানে জয়, হায়দরাবাদ বনাম রাজস্থান ম্যাচের ৩টি বড় রেকর্ড

আইসিসির দলগত টি-২০ ব়্যাঙ্কিং:-

১. ভারত- ২৬৪ পয়েন্ট।
২. অস্ট্রেলিয়া- ২৫৭ পয়েন্ট।
৩. ইংল্যান্ড- ২৫২ পয়েন্ট।
৪. দক্ষিণ আফ্রিকা- ২৫০ পয়েন্ট।
৫. নিউজিল্যান্ড- ২৫০ পয়েন্ট।
৬. ওয়েস্ট ইন্ডিজ- ২৪৯ পয়েন্ট।
৭. পাকিস্তান- ২৪৭ পয়েন্ট।
৮. শ্রীলঙ্কা- ২৩২ পয়েন্ট।
৯. বাংলাদেশ- ২৩১ পয়েন্ট।
১০. আফগানিস্তান- ২১৭ পয়েন্ট।
১১. আয়ারল্যান্ড- ১৯২ পয়েন্ট।
১২. স্কটল্যান্ড- ১৯২ পয়েন্ট।

ক্রিকেট খবর

Latest News

শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির ভুঁড়ি থেকে সিক্স প্যাক! ছবি পোস্ট করে জীবনের কঠিন সময়টাকে মনে করলেন হার্দিক ভিস্তারার সাথে হবে মার্জার, কর্মীদের জন্যে স্বেচ্ছাবসর স্কিম চালু এয়ার ইন্ডিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বারংবার উঠেছে প্রশ্ন, এহেন বাইডেন এবার কোভিড আক্রান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.