বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির

T20 World Cup 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির

স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির।

T20 World Cup-এর ইতিহাসে এক ম্যাচে সব থেকে বেশি ক্যাচ ফেলার লজ্জার নজির গড়ে ফেলল অস্ট্রেলিয়া দল। স্কটল্যান্ডের বিরুদ্ধে অজিরা একেবারে ছ'টি ক্যাচ ফেলে, যা অস্ট্রেলিয়ার মতো দলের জন্য এক অবিশ্বাস্য ঘটনা।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের তিন ফর্ম্যাটের ইতিহাসেই অন্যতম শক্তিশালী দল অস্ট্রেলিয়া। অন্যতম সফলতম দলও তারা। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি আয়োজিত সমস্ত ট্রফিই রয়েছে তাদের ক্যাবিনেটে। গত ওডিআই বিশ্বকাপের ট্রফিও জিতেছেন তারা। চলতি টি২০ বিশ্বকাপে অনেক আগেই তারা সুপার এইট পর্যায়ে যাওয়া নিশ্চিত করে ফেলেছিল। তাদের শেষ ম্যাচ ছিল স্কটল্যান্ডের বিরুদ্ধে। সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে মুখোমুখি হয়েছিল দুই দল। এই ম্যাচে জিততেই হত স্কটল্যান্ডকে পরের রাউন্ডে যেতে গেলে। আর সেই ম্যাচেই এক লজ্জার নজির গড়ে ফেলল অস্ট্রেলিয়া দল।

আরও পড়ুন: প্রথমে স্মৃতির দাপট, পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং, প্রোটিয়াদের ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত

টি২০ বিশ্বকাপের ইতিহাসে এই লজ্জার নেই আর কোনও দলের। টি২০ বিশ্বকাপের এক ম্যাচে সব থেকে বেশি ক্যাচ ফেলার লজ্জার নজির গড়ে ফেলল অস্ট্রেলিয়া দল। সাধারণত অস্ট্রেলিয়া দল ফিল্ডিংয়ে বেশ শক্তিশালী দল হিসেবেই পরিচিত। রান বাঁচানো থেকে, ক্যাচ ধরা- সবেতেই অজিদের পারদর্শীতা কারও অজানা নয়। সেই অজিরাই নাকি স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে একটি, দুটি নয় ফেলল ছয়, ছয়টি ক্যাচ! আর এই ঘটনা ঘটিয়ে টি২০ বিশ্বকাপের ইতিহাসে লজ্জার নজির গড়ে ফেলেছে তারা। তবে ক্যাচ ফেললেও, এদিন ম্যাচ জিতে গিয়েছে মিচেল মার্শ বাহিনী‌।

আরও পড়ুন: দেশের মাটিতে প্রথম শতরান স্মৃতির, ছুঁঁলেন মিতালির ৭ হাজারের নজির, ভাঙলেন একাধিক রেকর্ডও

এদিন ম্যাচ জিতলেও, সহজে জয় পায়নি অজিরা। তাদেরকে ম্যাচে বেশ বেগ দিয়েছে স্কটিশরা। তবে অভিজ্ঞতার অভাবে শেষ পর্যন্ত জয়টা তারা ছিনিয়ে নিতে পারেনি। এদিন অজিরা হেরে গেলে, গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেত গত বারের চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড। তবে সেই ঘটনা আর ঘটেনি। এদিন ট্রেভিস হেড, মার্কাস স্টইনিস এবং টিম ডেভিডের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ম্যাচে পিছিয়ে থেকেও, বাজিমাত করে অস্ট্রেলিয়া দল। ম্যাচে প্রথমে ব্যাট করে স্কটল্যান্ড। প্রথমে ব্যাট করে তারা পাঁচ উইকেট হারিয়ে ১৮০ রান করতে সমর্থ হয়। জর্জ মান্সি ৩৫, ব্রেন্ডন ম্যাকমুলেন ৬২ এবং রিচি বেরিংটন ৪২ রান করেন স্কটদের হয়ে। রান তাড়া করতে নেমে অজিরা একটা সময়ে ব্যাকফুটে পড়ে গিয়েছিল। তবে হেড ৬৮ রান করে ইনিংসকে স্থিরতা দেন। সেই ভিতের উপর দাঁড়িয়ে মার্কাস স্টইনিস মাত্র ২৯ বলে ৫৯ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে দলের জয়ের পথ মসৃণ করেন। ১৪ বলে ২৪ রান করে অপরাজিত থেকে টিম ডেভিড অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন।

ক্রিকেট খবর

Latest News

যেমন খুশি ভাড়া হাঁকছে বাস, কড়া পদক্ষেপ নিচ্ছে সরকার, প্রয়োজনে চুক্তি বাতিল এই বছর আর DA মামলা শুনবেই না সুপ্রিম কোর্ট, উঠবে ২০২৫ সালে, কবে পরবর্তী শুনানি? শিকাগো বিমানবন্দরে পরমব্রতর সঙ্গে হঠাৎ দেখা ওয়াসিম আক্রমের সঙ্গে! তারপর...? বুমরাহ, কোহলি, রোহিতকে শ্রীলঙ্কায় চান গম্ভীর, হার্দিক নাও পেতে পারেন T20-এর তাজ ফের সালিশি সভায় বর্বরতা, জুতোর মালা পরিয়ে বিবস্ত্র করে ঘোরানো হল যুগলকে জ্যোতিপ্রিয়র শরীর গতিক কেমন? প্রেসিডেন্সি জেল সুপারের কাছে রিপোর্ট চাইল হাইকোর্ট আসছে নাগপঞ্চমী ২০২৪! দেখে নিন তারিখ, তিথি ও পুজোর শুভ সময় নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.