বাংলা নিউজ > ক্রিকেট > টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বিরাটের ভয় জবুথবু ছিল অজিরা, নিজেরাই ফাঁস করলেন রহস্য

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বিরাটের ভয় জবুথবু ছিল অজিরা, নিজেরাই ফাঁস করলেন রহস্য

বিরাট কোহলি এবং কেএস ভরত। ছবি- এএনআই (ANI)

বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের এক বছর পরেও অজিদের মুখে চলছে বিরাট বন্দনা। ম্যাচ অস্ট্রেলিয়া জিতলেও বিরাটকে যে সেই ম্যাচে তাঁরা বেশ ভয় পেয়েছিলেন, বললেন নিজেরাই। অজি স্পিনার নাথান লিয়ন বলছেন, ‘ বিরাট দুর্দান্ত লড়াই দেয়। কখনও এক ইঞ্চিও জমি ছেড়ে দেয় না বিপক্ষকে। এই বিষয় ওর ধারে কাছে কেউ নেই’।

গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে ট্রফি জয়ের সুযোগ হাতছাড়া করে ভারত। এর আগেরবারও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে হেরেছিল ভারত। বিরাট কোহলি অবশ্য অজিদের বিপক্ষে ব্যাট হাতে চেনা ছন্দে ছিলেন না ম্যাচে, আর তাতেই কার্যত অ্যাডভান্টেজ পেয়ে যায় প্যাট কামিন্সরা। অবশ্য তাঁর আগে ট্রাভিস হেড এবং স্টিভ স্মিথের দুরন্ত শতরানের সৌজন্যে বড় রান তুলেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ভারতের জয়ের জন্য টার্গেট ছিল বিশাল ৪৪৪ রানের, ফলে ওভালের মাঠে কামিন্স, স্টার্কের মতো বোলারদের বিরুদ্ধে কাজটা বেজায় কঠিন ছিল সেকথা বলার অপেক্ষা রাখে না। শেষ পর্যন্ত ২০৯ রানে হেরে যায় ভারত। যদিও এক বছর আগের স্মৃতি এখনও টাটকা অজি ক্রিকেটারদের। বিরাটকে প্রশংসায় ভাসিয়ে স্মিথরা বললেন, যতক্ষণ কোহলি মাঠে ছিলেন, ম্যাচ ছিল ৫০-৫০।

আরও পড়ুন-গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানের শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC, দল ছাড়লেন কোচ পিওলি

চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩ উইকেটে ১৬৪, তখন উইকেটে অপরাজিত ছিলেন বিরাট এবং রাহানে। সেই সময় পর্যন্ত ম্যাচ নিজেদের হাতের মুঠোয় করতে পারেনি স্মিথ, কামিন্সরা, কারণ উইকেটে কোহলির উপস্থিতি। তবে কোহলি ৪৯ রানে আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পরে ভারতের ব্যাটিং লাইন আপ, ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। সেই প্রসঙ্গেই সম্প্রতি এক সাক্ষাৎকারে নাথান লিয়ন বলছেন, ‘ বিরাট কোহলি দুর্দান্ত লড়াই দেয়। কখনও এক ইঞ্চিও জমি ছেড়ে দেয় না বিপক্ষকে। এই বিষয় ওর ধারে কাছে কেউ নেই’।

আরও পড়ুন-'তুই আমার থেকে ভালো বোলার হবি', কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হয়ে উঠলেন অভিষেক?

প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কিলার পারফরমেন্স দেয় সবসময় বিরাট ’ । সেই ম্যাচে পাঁচ উইকেট নেওয়া বোলার স্কট বোলান্ড বলছেন, ‘ আমরা যখন পঞ্চম দিনে খেলতে নেমেছিলাম, তখনও ভাবছিলাম  একবার ছন্দ পেয়ে গেলে, বিরাট এই রান তাড়া করে নেবে’।স্টিভ স্মিথও বিরাটের রান তাড়া করার দক্ষতাকে কুর্নিশ জানিয়েছেন।

আরও পড়ুন-‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে

ভারতের বিপক্ষে দুটি আইসিসি প্রতিযোগিতার ফাইনালেই শতরান করেছেন ট্রাভিস হেড। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ম্যাচের সেরা হয়েছিলেন,এরপর ওডিআই বিশ্বকাপের ফাইনালেও তিনি ম্যাচের সেরা হন। সেই হেড নিজের পারফরমেন্স নিয়ে বলেছেন, ‘ভারতের বিরুদ্ধে ২০২৩ সালের শুরুর দিকে টেস্ট সিরিজটা তাঁর ভালো পারফরমেন্সের জন্য সুবিধা করেছে। নিজেকে সময় দেওয়ার সঙ্গে সঙ্গেই নিজের খেলা সম্পর্কে ধারণা আরও স্পষ্ট হয়েছিল সেই সিরিজে। কীভাবে ব্লুপ্রিন্ট তৈরি করতে হয়, সেই ছকও কষেছিলেন তিনি। ’ ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.