বাংলা নিউজ > ক্রিকেট > ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? প্রশ্ন ইংরেজদের

ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? প্রশ্ন ইংরেজদের

অস্ট্রেলিয়া-র বিরুদ্ধে স্কটল্যান্ড দলের অধিনায়ক বেরিংটন আইসিসি টি২০ বিশ্বকাপ-এ। ছবি- এপি (AP)

আইসিসি টি২০ বিশ্বকাপ-এর ম্যাচে ৬টি ক্যাচ মিস করল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। স্কটল্যান্ড দলও বড় রানে পৌঁছাল সেই সৌজন্যে। ম্যাকমুলেন, মুন্সিদের ক্যাচ ফেললেন হেড, মার্শরা। হেজেলউডের মন্তব্যের সঙ্গে ক্যাচ মিসের যোগ খুঁজে পাচ্ছেন ইংরেজরা।

আইসিসি টি২০ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে নামার আগেই তুমুল বিতর্ক তৈরি করেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার জোশ হেজেলউড। তিনি স্পষ্টতই বলেছিলেন, ইংল্যান্ডকে প্রতিযোগিতার বাইরে করে দিতে পারলে তাঁরা খুশি হবেন, কারণ এমন শক্তিশালী দলের বিশ্বকাপে না থাকাই ভালো। এরপর থেকেই গুঞ্জন শুরু হয় যায়, অ্যাসেজের প্রতিদ্বন্দীদের ছিটকে দিতেই কি স্কটদের বিরুদ্ধে অসাধু উপায় কাজে লাগাবেন না তো স্টার্ক, হেজেলউডরা। রবিবার স্কটল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচের পর ইংরেজরা প্রশ্ন তোলা শুরু করে দিল হেড, মার্শদের নিয়ে। এই ম্যাচে স্কটল্যান্ডের ৬টি ক্যাচ মিস করে অজিরা। বিশ্বের শ্রেষ্ঠ ফিল্ডারদের মধ্যে অন্যতম ম্যাথিউ ওয়েড, ট্রাভিস হেড, মিচেল মার্শরা। সেই তাঁদের হাত থেকেই ক্যাচ ফসকানোয় অন্য গন্ধ পাচ্ছে ইংরেজরা।

আরও পড়ুন-কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের

স্কটল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ান ফিল্ডাররা ক্যাচ মিস করতেই ফের একবার জোশ হেজেলউডের মন্তব্য নিয়েই জল্পনা শুরু হয়ে যায়। ব্র্যান্ডন ম্যাকমুলেন, জর্জ মুনসিরা ব্যাট হাতে দুরন্ত পারফরমেন্স করলেও তাঁদের বিরুদ্ধে অজিরা হাল্কা করে খেলেছে কিনা, সেই প্রশ্নই তুলছে নেটিজেনরা। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে অস্ট্রেলিয়ার খারাপ ফিল্ডিংয়ের ভিডিয়ো, যেখানে দেখা যাচ্ছে একের পর এক ক্যাচ মিস করেই চলেছেন ট্রাভিস হেড, মিচেল মার্শ, ম্যাথিউ ওয়েডরা।

আরও পড়ুন-৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

চতুর্থ ওভারেই স্টার্কের বল ম্যাকমুলেন শট খেলতে যান কভারের দিকে। বলের সঙ্গে ব্যাটে ঠিকভাবে কানেকশন না হওয়ায় তা চলে যায় ট্রাভিস হেডের দিকে। শরীরে ছুঁড়ে দিয়ে চেষ্টা করলেও ক্যাচ মিস করেন তিনি। চতুর্থ ওভারের তৃতীয় বলে জর্জ মুনসি একইভাবে শট খেলার চেষ্টা করেন কভারের ওপর থেকে। মিচেল মার্শের হাতে বল লাগলেও তিনি তা ধরতে পারেননি। মিচেল স্টার্কের বলে স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বেরিংটনের ক্যাচ মিস করেন জাম্পা, সেই বল ছয় রান হয়। ১১তম ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের বলে ক্যাচ মিস করেন মিচেল মার্শ। এছাড়াও গ্লেন ম্যাক্সওয়েলের বলে সহজ সুযোগ নষ্ট করেন উইকেটরক্ষক ম্যাথিউ ওয়েড। ম্যাচে মোট ৬টি ক্যাচ ছাড়ে অজিরা, যা নিয়েই প্রশ্ন তুলছে নেটিজেনরা।

 

আরও পড়ুন-কোপা আমেরিকার আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার

জোশ হেজেলউড যদি ম্যাচের আগে ওমন বিতর্কিত মন্তব্য না করতেন, তাহলে হয়ত এত প্রশ্ন উঠত না। কিন্তু হেজেলউডের মন্তব্যের পর স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস দেখে ইংরেজরা প্রশ্ন তুলছেন, একান্তই কাকতালীয় নাকি ইচ্ছাকৃৃত। ইংল্যান্ড দলের সুপার এইটে যাওয়ার জন্য অস্ট্রেলিয়ার দিকে তাকিয়ে থাকতে হয়েছে তাঁদের। কারণ স্কটল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া জিতলে, ইংল্যান্ড গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ আটে পৌঁছাতো।

ক্রিকেট খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.