বাংলা নিউজ > ক্রিকেট > প্রোটিয়াদের বিরুদ্ধে ১২৩ রানে জয়, পাকিস্তানের মুকুট কেড়ে নিয়ে ODI Rankings-এ শীর্ষস্থান দখল করল অস্ট্রেলিয়া

প্রোটিয়াদের বিরুদ্ধে ১২৩ রানে জয়, পাকিস্তানের মুকুট কেড়ে নিয়ে ODI Rankings-এ শীর্ষস্থান দখল করল অস্ট্রেলিয়া

ওডিআই-এ ফের একে অস্ট্রেলিয়া।

পাকিস্তান ওডিআই টিম র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠার কয়েক দিনের মধ্যেই ফের তাদের কান ধরে দুইয়ে নামিয়ে দিল অজিরা। দক্ষিণ আফ্রিকাকে পরপর দু'টি ওডিআই-এ হারিয়ে ফের নিজেদের এক নম্বর জায়গা পুনরুদ্ধার করেছে অস্ট্রেলিয়া।

ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বিশাল বড় জয় ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। ১২৩ রানে প্রোটিয়াদের উড়িয়ে কোপ বসিয়েছে পাকিস্তানের ঘাড়েও। আইসিসি পুরুষদের ওডিআই টিম র‌্যাঙ্কিংয়ে বাবর আজমদের মুকুট ছিনিয়ে নিয়ে ফের শীর্ষস্থান দখল করল অজিরা।

পাকিস্তান ওডিআই টিম র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠার কয়েক দিনের মধ্যেই ফের তাদের কান ধরে দুইয়ে নামিয়ে দিল অজিরা। ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩ উইকেটে রোমাঞ্চকর জয়ের পর, অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ানডে-তে ১২৩ রানে জয় পেয়েছে। যার নিটফল, দক্ষিণ আফ্রিকাকে পরপর দু'টি ওডিআই-এ হারিয়ে ফের নিজেদের এক নম্বর জায়গা পুনরুদ্ধার করেছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: বাংলাদেশকে অল আউট করে বিশ্বরেকর্ড, অজিদের পরে টানা বৃহত্তম জয়ের নজির এখন শ্রীলঙ্কার ঝুলিতে

শনিবার টস হেরে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। শুরু থেকেই তারা আক্রমণাত্মক মেজাজে ছিল অজিরা। ওপেন করতে নেমে ওয়ার্নার এবং ট্রেভিস হেড শুরুটা দুরন্ত করেছিলেন। ১১.৫ ওভারে দুই ব্যাটার মিলে প্রথম উইকেটে ১০৯ রান করে ফেলেছিলেন। ৩৬ বলে ৬৪ করে সাজঘরে ফিরে যান হেড। ওয়ার্নার এর পর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন মার্নাস ল্যাবুশেনের সঙ্গে। তাঁরা ১৫১ রানের পার্টনারশিপ করেন। তবে ওয়ার্নার ৯৩ বলে ১০৬ রান করে আউট হয়ে যান। ল্যাবুশেন আবার ৯৯ বলে ১২৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। এছাড়া ৩৭ বলে ৫০ করেছেন জোশ ইঙ্গলিস। নির্দিষ্ট ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে অজিরা ৩৯২ রানের বিশাল ইনিং গড়ে।

আরও পড়ুন: পাকিস্তানের সঙ্গে নিয়মিত খেলা হয় না, তাই শাহিনদের সামলানো কঠিন হচ্ছে- আজব অজুহাত শুভমনের

৩৯৩ রান তাড়া করতে নেমে শুরুটা খুব খারাপ করেননি দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি'কক এবং তেম্বা বাভুমা। তাঁরা ৯.১ ওভারে প্রথম উইকেট ৮১ রান তুলেও ফেলেছিলেন। কিন্তু পরপর দুই ওপেনার আউট হয়ে সাজঘরে ফেরার পর থেকে কিছুটা যেন ছন্দপতন হয় প্রোটিয়াদের ৪০ বলে ৪৬ করে প্রথম সাজঘরে ফেরেন বাভুমা। দলের রান ১০০ হওয়ার আগেই আউট হন কুইন্টন ডি'ককও। ৩০ বলে ৪৫ করে আউট হন তিনি। এর পর পঞ্চম উইকেটে হাল ধরার চেষ্টা করেন হেনরিখ ক্লাসেন এবং ডেভিড মিলার। দুই তারকাই ৪৯ করে রান করেন। কিন্তু অজিদের পাহাড় প্রমাণ রানের সামনে এটা কিছুই ছিল না। ৪১.৫ ওভারে ২৬৯ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। ১২৩ রানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

এই জয়ের ফলে পুরুষদের ওডিআই টিম র‌্যাঙ্কিং পয়েন্ট টেবলে অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট এখন ১২১। পাকিস্তানের চেয়ে এক রেটিং পয়েন্ট এগিয়ে গিয়েছে অজিরা। ১২০ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান নেমে গিয়েছে দুইয়ে। ১১৪ রেটিং পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ভারত। চার থেকে দশের মধ্যে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি আজ কারা ঘনিষ্ঠ বন্ধুর প্রতি আকৃষ্ট হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল এবার সলমনের বাড়ির বাইরে পৌঁছে গেল লরেন্স বিষ্ণোই! তুলতে গেল অ্যাপ ক্যাবের চালক ৫০ এর বেশি যাত্রী নিয়ে মহানদীতে নৌকাডুবি!ওড়িশায় মৃত ১, নিখোঁজ ৭, চলছে উদ্ধারকাজ

Latest IPL News

জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.