বাংলা নিউজ > ক্রিকেট > ইন্দ্রজিতের গড় ৭৭- সরফরাজের উদাহরণ টেনে তামিলনাড়ুর ব্যাটারের হয়ে সওয়াল কার্তিকের

ইন্দ্রজিতের গড় ৭৭- সরফরাজের উদাহরণ টেনে তামিলনাড়ুর ব্যাটারের হয়ে সওয়াল কার্তিকের

বাবা ইন্দ্রজিৎ।

তামিলনাড়ুর ব্যাটার বাবা ইন্দ্রজিৎ শেষ কয়েক মরশুম ধরেই বেশ ধারাবাহিক পারফরম্যান্স করে চলেছেন। এতটাই ধারাবাহিক তাঁর পারফরম্যান্স যে, এই মুহূর্তে তাঁর ব্যাটিং গড় অনেকটা কিংবদন্তি ব্যাটার ডন ব্র্যাডম্যানের মতো। তাঁর ব্যাটিং গড় এই মুহূর্তে ৭৭.০০।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ঘরোয়া ক্রিকেটে দীর্ঘ দিন ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করেছেন সরফরাজ খান। ভারতের এই তরুণ ডানহাতি ব্যাটার সদ্য জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। আর সুযোগ পেয়েই করেছেন বাজিমাত। রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ভারতীয় দলের হয়ে অভিষেক হয় সরফরাজের। নিজের অভিষেক ম্যাচেই তিনি দুই ইনিংসেই অর্ধশতরান করেছেন। স্পর্শ করেছেন সুনীল গাভাসকরের নজির। সরফরাজের এই সাফল্য দেখার পর এবার ঘরোয়া ক্রিকেটের আর এক ধারাবাহিক পারফরম্যান্সকারী ব্যাটারেরও জাতীয় দলে অন্তর্ভুক্তির পক্ষে জোরদার সওয়াল করেছেন দীনেশ কার্তিক।

আরও পড়ুন: ৪-৫ বছর আগে রোহিতের একটা ফোনই কি বদলে দিয়েছিল যশস্বীর ক্যারিয়ার? খোলসা করলেন তরুণ তারকার শৈশবের কোচ

কে এই প্রতিভাবান তারকা? আসুন চিনে নেওয়া যাক তাঁকে। জেনে নেওয়া যাক তাঁর জাতীয় দলে অন্তর্ভুক্তির বিষয়ে কী বললেন দীনেশ কার্তিক। প্রতিভাবান এই তরুণ ক্রিকেটারের নাম বাবা ইন্দ্রজিৎ। রঞ্জি ট্রফি ক্রিকেটে সরফরাজের মতন সমান ভাবে ধারাবাহিক এই ক্রিকেটার। দীনেশ কার্তিক আশা করেছেন, ঠিক যেমন ভাবে সরফরাজ খানের রঞ্জির পারফরম্যান্স সকলের নজরে পড়ায়, তিনি জাতীয় দলে জায়গা পেয়েছেন, ঠিক তেমন ভাবেই যেন বাবা ইন্দ্রজিতের পারফরম্যান্সও নির্বাচকদের নজর পড়ে। সেই আশাই রেখেছেন তিনি। তামিলনাড়ুর ব্যাটার বাবা ইন্দ্রজিৎ শেষ কয়েক মরশুম ধরেই বেশ ধারাবাহিক পারফরম্যান্স করে চলেছেন। এতটাই ধারাবাহিক তাঁর পারফরম্যান্স যে, এই মুহূর্তে তাঁর ব্যাটিং গড় অনেকটা কিংবদন্তি ব্যাটার ডন ব্র্যাডম্যানের মতো। তাঁর ব্যাটিং গড় এই মুহূর্তে ৭৭.০০।

আরও পড়ুন: ঘুর্ণি পিচ বানিয়ে ইংল্যান্ডকে ধরাশায়ী- নিন্দুকদের এহেন সমালোচনা ফুৎকারে ওড়ালেন রোহিত

এই সমস্ত পরিসংখ্যান তুলে ধরে কার্তিক আশা প্রকাশ করেছেন, বাবা ইন্দ্রজিৎ খুব শীঘ্রই ভারতীয় 'এ' দলে সুযোগ পাবেন। কার্তিক সোশ্যাল মিডিয়াতে একটি বিস্তারিত পোস্ট করেছেন। সেখানেই বাবা ইন্দ্রজিতকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, ‘মোর পাওয়ার টু ইউ' (অর্থাৎ তুমি আরও শক্তিশালী হও)। সরফরাজ অভিষেকে খুব ভালো পারফরম্যান্স করার পরে আমি বাবা ইন্দ্রজিতের জনেয ফিল করছি। শেষ কয়েকটা মরশুমে ওর পারফরম্যান্স তুলে ধরলাম।’

১) ২০১৬: ৬৯৭ রান, গড় ৬৩.৪, ২ টি শতরান, ৫টি অর্ধশতরান।

২) ২০১৭: ৪০৫ রান, গড় ৫৮.১, ১টি শতরান, ২টি অর্ধশতরান

৩) ২০১৮: ৬৪১ রান, গড় ৫৮.৩, ২টি শতরান, ৪টি অর্ধশতরান

৪) ২০১৯: ৮৯ রান, গড় ৪৪.৫, ১টি অর্ধশতরান

৫) ২০২১: ৩৯৬ রান, গড় ৯৯, ৩টি অর্ধশতরান

প্রসঙ্গত শুক্রবার বাবা ইন্দ্রজিৎ অপরাজিত ১২২ রান করেন। বিজয় শঙ্করের সঙ্গে তিনি ১৮৪ রানের জুটি গড়েছিলেন। পঞ্জাবের বিরুদ্ধে তামিলনাড়ু ৪ উইকেটে ২৯১ রান করেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন… ‘একী! স্বামীর অমঙ্গল হবে তো', মধুচন্দ্রিমার আগেই বদল, কথা শুনতে হল রূপাঞ্জনাকে হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর সহকর্মী খেলবে T20 বিশ্বকাপে! হতবাক Oracle-র কর্মী, ২০১০-তে খেলেছিলেন ভারতের হয়েও লিগের শেষ দিনে বদলে গেল ছবি, প্লে-অফে KKR কাদের বিরুদ্ধে লড়বে? দেখুন সূচি

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.