বাংলা নিউজ > ক্রিকেট > ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান রোহিত, হয়ে ওঠেন হিটম্যান! কীভাবে? বললেন অভিষেক

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান রোহিত, হয়ে ওঠেন হিটম্যান! কীভাবে? বললেন অভিষেক

ফুটবল খেলছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা । ছবি- এএনআই (Surjeet Yadav)

২০১১ বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়াই শাপে বর হয়েছে রোহিত শর্মার, বলছেন প্রাক্তন সতীর্থ অভিষেক নায়ার। এক সময় তাঁকে ম্যাগি ম্যান বলে কটাক্ষ করা হলেও নিজেকে ফিট করে তুলে জাতীয় দলের অধিায়ক হয়েছে রোহিত। তাঁর সেই উত্থানের সাক্ষী অভিষেক নায়ার।

ভারতীয় ক্রিকেট দলের জার্সিতে এখনও পর্যন্ত ওডিআই বিশ্বকাপ জেতা হয়নি রোহিত শর্মার। সম্ভাব্য শেষ টি২০ বিশ্বকাপে খেলতে নেমেছেন তিনি। নিজের কেরিয়ারের প্রথম টি২০ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিলেন রোহিত। এবার ফের দেশকে অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়ন করার সুযোগ রয়েছে রোহিত শর্মার কাছে। তবে তার জন্য পরের পাঁচটি ম্যাচেই জিততে হবে ভারতকে। সুপার এইটের তিনটি ম্যাচে রোহিতদের প্রতিপক্ষ তুলনায় দুর্বল দুই দেশ বাংলাদেশ এবং আফগানিস্তান। শক্তিশালী দলের মধ্যে একমাত্র অস্ট্রেলিয়া রয়েছে। এরই মধ্যে রোহিতের দীর্ঘদিনের বন্ধু অভিষেক নায়ার জানাচ্ছেন, আগের থেকে কতটা নিজেকে বদলে নিয়েছেন হিটম্যান।

আরও পড়ুন-বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

কথায় বলে দায়িত্ব মানুষকে অনেক কিছুই শেখায়, তবে স্রেফ অধিনায়ক হিসেবে দলের দায়িত্ব নিয়ে নয়, তাঁর অনেক আগেই পরিণত হয়েছিলেন রোহিত, বলছেন অভিষেক নায়ার। ২০০৭ সালের পর থেকে সব টি২০ বিশ্বকাপে সুযোগ পেলেও ২০১১ সালের ওডিআই বিশ্বকাপে দলে জায়গা হয়নি তাঁর। সেই ধাক্কা থেকেই আসতে আসতে ঘুরে দাঁড়ান হিটম্যান। এক সময় লোকের মুখে মুখে ম্যাগি ম্যান, পাও ভাজি ম্যানের কটাক্ষ শুনতে শুনতেই নিজেকে বদলে নিয়ে ভারতীয় দলের ওপেনিংয়ের সব থেকে নির্ভরযোগ্য ব্যাটার হয়ে ওঠেন রোহিত। কাছ থেকে দেখেছেন রোহিতকে, তাই তার এই জীবনের বদল নিজেই ব্যাখ্যা করলেন কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ।

আরও পড়ুন-আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম রাঠোর

অভিষেক নায়ার এক সাক্ষাৎকারে বলেন, ‘রোহিত শর্মাকে যখন বিশ্বকাপের দলে নেওয়া হয়নি, তখন আমি বলেছিলাম ওকে, চলো আরও পরিশ্রম করতে হবে। কারণ ওই সময় ওর ওজন অনেকটা বেড়ে গেছিল। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগেই একটা বিজ্ঞাপন এসেছিল যুবরাজ সিংয়ের সঙ্গে রোহিত শর্মার, যেখানে ওর ভুড়ির দিকে চিহ্নিত করা হয়েছিল। সেটি দেখেই রোহিত শর্মা বলেছিল, এবার সময় এসেছে এই ধারণা ভাঙার। এটা আমায় বদলাতে হবে’।

আরও পড়ুন-স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

অভিষেক বলেন, ‘এরপর যখন ২০১১ বিশ্বকাপে দল ঘোষণা হল তখন ও দলে ছিল না। এরপর থেকেই রোহিত শর্মা আসতে আসতে হিটম্যান হওয়া শুরু করল। সব কিছুই বদলে ফেলেছিল রোহিত। নিজের চিন্তাধারা, স্টাইল, মানসিকতা, সব কিছু। আমার চোখে দেখা ও প্রথম ক্রিকেটার যার ক্রিকেটের পুরো রূপান্তর অর্থাৎ একজন সাধারণ থেকে অসাধারণ হয়ে ওঠার গল্প আমি নিজের চোখে দেখতে পেয়েছি। আমায় রোহিত বলেছিল, তুমি যা বলবে আমি করব। কিন্তু আইপিএলের পর সবাই যেন বলে, এটা অন্য রোহিত শর্মা, সেই সময় ওকে অনেক দুমিনিট ম্যাগি ম্যান বলে কটাক্ষ করত, কিন্তু এরপর তা বদলে যায় ’।

ক্রিকেট খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.